বৃহস্পতিবার ২ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুষ্টিয়ায় মালবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত

কুষ্টিয়ায় মালবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া ॥ কুষ্টিয়ায় দুর্ঘটনায় মালবাহী একটি ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও কয়েকটি বগি ক্ষতিগ্রস্ত ও ট্রেনের লাইন দুমড়ে মুচড়ে যায়। আজ শুক্রবার দুপুর ২টার দিকে বড় রেল ষ্টেশনের অদূরে কুষ্টিয়া শহরের মিলপাড়া এলাকার মাধ্যমিক বিদ্যালয়ের কাছে এ দুর্ঘটনা ঘটে। বিপরিত দিক থেকে আসা রেলের স্লিপার বহনকারী একটি ট্রলির সঙ্গে ট্রেনটির সংঘর্ষের ফলে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর কুষ্টিয়া-রাজবাড়ী, রাজবাড়ী-খুলনা ও ফরিদপুর-রাজশাহী লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, ২২টি বগি সম্বলিত গমবোঝাই ট্রেনটি ঈশ্বরদী থেকে ফরিদপুর যাচ্ছিল। পথে কুষ্টিয়া বড় স্টেশন ক্রস করে যাবার পর রেলের স্লিপার বহনকারী একটি ট্রলির সঙ্গে সংঘর্ষে ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় কুষ্টিয়ার সাথে খুলনা, রাজশাহী, গোয়ালন্দ ও ফরিদপুরের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

সূত্র জানায়, রাজবাড়ী-কুষ্টিয়া রুটে রেললাইন মেরামতের কাজ চলছে। এই কাজে ব্যবহৃত একটি টলিতে করে তিনটি রেল নিয়ে রাজবাড়ী থেকে কুষ্টিয়া আসছিলেন প্রকৌশল বিভাগের লোকজন। তারা কোন সিগন্যাল ছাড়াই ওই লাইনে ট্রলি ব্যবহার করছিল বলে অভিযোগ পওয়া গেছে। পরে একই লাইনে বিপরিত দিক থেকে মালবাহী ট্রেনটি ঢুকে পড়লে ট্রলির সঙ্গে সংঘর্ষ হয়। তবে বগিগুলো উদ্ধারে এখন পর্যন্ত কাজ শুরু করতে পারেনি কর্তৃপক্ষ। বগিগুলো উদ্ধার ও লাইন মেরামত করে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক করতে কত সময় লাগবে তাও বলতে পারছে না কর্তৃপক্ষ। পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশীর পরিবহণ বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী বীরবল মন্ডল জানান, শুক্রবার দুপুর ২টায় মালবাহী টেনের বগি লাইনচ্যুতির সংবাদ পেয়েই উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলের রওনা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৬১৩০০৪৩
আক্রান্ত
৭০৩১৭০
সুস্থ
১০৯৫১৪৯৭৭
সুস্থ
৫৯১২৯৯
শীর্ষ সংবাদ:
দক্ষিণ ও পূর্ব এশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে         কঠোর লকডাউনেও দীর্ঘ যানজট!         করোনায় ত্রাণ মন্ত্রণালয়ের উপ-সচিবের মৃত্যু         জরুরি প্রয়োজন ছাড়া বাইরে গেলেই জরিমানা করবে র্যাব         আজও মোড়ে মোড়ে চেকপোস্ট, বেড়েছে গাড়ির চাপ         গোবিন্দগঞ্জে কাভার্ড ভ্যানচাপায় একই পরিবারের নিহত ৪, আহত ৩         লকডাউনের দ্বিতীয় দিনে ঢাকার রাস্তায় লোক চলাচল বেড়েছে         মোসাদের স্থাপনায় ভয়াবহ হামলা ॥ নিহত ৩         শুক্রবার ভোর সাড়ে ৪টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গ্যাস থাকবে না যেসব এলাকায়         ইরাকে রকেট হামলায় তুর্কি সেনা নিহত         আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সৈন্য প্রত্যাহার ১ মে-তে শুরু         বাবরের দুর্দান্ত সেঞ্চুরিতে পাকিস্তানের রেকর্ড জয়         চাঁদের বুকে পা-রাখা সর্বশেষ তিন ব্যক্তি হচ্ছেন হ্যারিসন, এভান্স ও সারনান         আবদুল মতিন খসরুর সম্মানে আজ বসছে না সুপ্রিম কোর্ট         আবারও উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার স্টোকস         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৬         ফের ‘করোনা বুলেটিন’ চালু হচ্ছে         করোনা : ক্রেতাশূন্য ইফতারের দোকান         আব্দুল মতিন খসরু আর নেই         করোনা : চলে গেলেন শামসুজ্জামান খান