মঙ্গলবার ২৯ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ ইমার্জিংয়ের বোলিংয়ে বিপর্যস্ত আইরিশ উলভস

বাংলাদেশ ইমার্জিংয়ের বোলিংয়ে বিপর্যস্ত আইরিশ উলভস

স্পোর্টস রিপোর্টার ॥ সফরকারী আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং ক্রিকেট দলের একমাত্র ৪ দিনের ম্যাচ আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে। প্রথমদিন শেষে বাংলাদেশ ইমার্জিং ৭০ রানে পিছিয়ে আছে। টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশী বোলারদের দাপটে প্রথম ইনিংসে মাত্র ১৫১ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম ৫ উইকেট নেন। দিনশেষে ১ উইকেটে ৮১ রান তুলেছে বাংলাদেশ ইমার্জিং।

আগে ব্যাটিংয়ে নেমে সতর্কভাবেই শুরু করে আইরিশ ‘এ’ দল। ৩৪ রানের উদ্বোধনী জুটি ভাঙ্গেন বাঁহাতি স্পিনার তানভীর। জেমস ম্যাককোলাম ১৯ রানে সাজঘরে ফেরেন এলবিডব্লিউ হয়ে। এরপর দ্রুতগতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। বিনা উইকেটে ৩৪ থেকে স্কোর হয়ে যায় ৩ উইকেটে ৪২। দলীয় ৬২ রানে স্টিফেন ডোহেনিকে (১৪) বোল্ড করে প্রথম উইকেটের দেখা পান এবাদত হোসেন চৌধুরী। বিপর্যয় ঘনীভূত হয় আয়ারল্যান্ড উলভসের।

পঞ্চম উইকেটে কার্টিস ক্যাম্ফার ও লোরকান টাকার ৪৯ রানের দারুন এক জুটি গড়েন। তবে এই জুটিতেও ভাঙ্গন ধরে অধিনায়ক সাইফ হাসানের অনিয়মিত অফস্পিনে। লোরকান ২০ রানে ফিরে যান। লড়াই চালিয়ে যাওয়া ক্যাম্ফারও তার শিকার হন। ক্যাম্ফার ৯২ বলে ৪ চারে সর্বোচ্চ ৩৮ রান করেছিলেন।

এরপর তানভীরের ঘূর্ণিতে আর বেশিক্ষণ টেকেনি আয়ারল্যান্ড উলভস। ১৫১ রানেই তাদের প্রথম ইনিংস গুটিয়ে যায়। এবাদত ও সাইফ ২টি করে উইকেট নেন। আর প্রথম শ্রেণীর ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেটের দেখা পান ২৪ বছর বয়সী তানভীর।

প্রতিপক্ষকে মাত্র ১৫১ রানেই গুটিয়ে দেওয়ার পর উড়ন্ত সূচনা করে বাংলাদেশ ইমার্জিং। বাঁহাতি ওপেনার তানজিদ হাসান তামিম টি২০ মেজাজে ব্যাট চালাতে থাকেন। উদ্বোধনী জুটিতে অধিনায়ক সাইফের সঙ্গে তিনি ৫০ রানের জুটি গড়েন। মাত্র ৩৯ বলে ৮ চারে ৪১ রান করে সাজঘরে ফেরেন তিনি।

দিনের বাকিটা সময় আর কোন উইকেট হারায়নি বাংলাদেশ ইমার্জিং। ১ উইকেটে ৮১ রান তুলে প্রথম দিন শেষ করে তারা। সাইফ ৭২ বলে মাত্র ২ চারে ২২ ও মাহমুদুল হাসান জয় ২৭ বলে ২ চারে ১৮ রান নিয়ে ব্যাট করছেন। উলভসের পক্ষে একমাত্র উইকেটটি নিয়েছেন অধিনায়ক হ্যারি টেকটর।

সংক্ষিপ্ত স্কোর॥ আয়ারল্যান্ড উলভস প্রথম ইনিংস- ১৫১/১০; ৬৭ ওভার (ক্যাম্ফার ৩৮, টাকার ২০, ম্যাককোলাম ১৯; তানভীর ৫/৫৫, সাইফ ২/১৫, এবাদত ২/৩২)।

বাংলাদেশ ইমার্জিং দল প্রথম ইনিংস- ৮১/১; ২৩ ওভার (তানজিদ ৪১, সাইফ ২২*, জয় ১৮*; টেকটর ১/২৪)।

*প্রথম দিন শেষে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৬১৩০০৪৩
আক্রান্ত
৬৯১৯৫৭
সুস্থ
১০৯৫১৪৯৭৭
সুস্থ
৫৮১১১৩
শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা