রবিবার ২৩ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় মুক্তিযোদ্ধাসহ নিহত ১১

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় মঙ্গলবার ১১ জন নিহত হয়েছেন। এদের মধ্যে সিরাজগঞ্জে ৫ জন, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে ৩ জন, হবিগঞ্জের বাহুবলে ১ জন, গাইবান্ধার সুন্দরগঞ্জে ১ জন এবং নোয়াখালীতে ১ জন নিহত হন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে সিরাজগঞ্জের কোনাবাড়িতে মঙ্গলবার সকালে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পাঁচ বাসযাত্রী নিহত হয়েছেন। এদের মধ্যে চারজন ঘটনাস্থলে এবং একজন হাসপাতালে নেয়ার পথে মারা যান। নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন বগুড়ার শেরপুর উপজেলার ধীরেন চন্দ্রের ছেলে বিমল (৪৫), শাহজাহানপুরের বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান (৭০) ও সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই গ্রামের আবদুল হান্নান (৬০)। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ বাসযাত্রী।

পুলিশ জানায়, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী যুগান্তর পরিবহনের বাস সকাল আটটার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের কামারখন্দের কোনাবাড়ি এলাকায় পৌঁছায়। অপরদিকে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী ট্রাকের সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলেই চারজন নিহত হন। আহত হন অন্তত ২০ জন। গুরুতর আহত ব্যক্তিদের মধ্যে ১১ জনকে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেয়ার পথে মারা যান আরও একজন। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী ॥ রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহীর সিটি হার্টসংলগ্ন বাইপাস সড়কে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকের চালক জামানুর রহমান সবুর নিহত হয়েছেন। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে। একইসঙ্গে এই দুর্ঘটনায় আরও আটজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের রশিকনগর বাবুমোড়ে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন, শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের কালুপুর দক্ষিণপাড়ার মালিকুজ্জামানের ছেলে আবদুল হামিদ (২৪) ও রাশেদ আলীর ছেলে আবদুর রহিম (২৯)।

হবিগঞ্জ ॥ জেলার বাহুবলে ঢাকা-সিলেট মহাসড়কে অটোরিক্সা খাদে পড়ে এর চালক তোফায়েল (২৩) ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহত চালক হবিগঞ্জ সদর উপজেলার সুলতানসী গ্রামের ফজলুল হকের ছেলে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। এ ঘটনায় স্থানীয় বিক্ষুব্ধ জনতা মহাসড়ক অবরোধ করে। এ সময় একটি মোটরসাইকেলে আগুন দেয়া হয়।

গাইবান্ধা ॥ নিজস্ব সংবাদদাতা গাইবান্ধা থেকে জানান, জেলার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের ঝিনিয়া গ্রামে শোভাগঞ্জ সড়কে মঙ্গলবার দুপুরে ট্রলির ধাক্কায় আব্দুল কুদ্দুস মিয়া (৩৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। কুদ্দুস মিয়া উপজেলার শান্তিরাম ইউনিয়নের পশ্চিম পরান গ্রামের জিয়ানত ব্যাপারীর ছেলে।

নোয়াখালী ॥ সংবাদদাতা নোয়াখালী থেকে জানান, সেনবাগে বাসচাপায় এক অটোচালকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে নোয়াখালী-ফেনী সড়কের তিনপুকুরিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত চালক মোঃ মহিউদ্দিন (৪০)। সে ফেনী জেলার দাগনভূঞা উপজেলার এনায়েত নগরের মৃত শেখ আহাম্মদের ছেলে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৪৯৭২৪
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০১৯৬৬
শীর্ষ সংবাদ:
সত্য দাবিয়ে রাখা যায় না ॥ ৭ মার্চের ঐতিহাসিক ভাষণই প্রকৃত স্বাধীনতার ঘোষণা         অপশক্তি পরাজিত করে সোনার বাংলা গড়াই ৭ মার্চের শপথ ॥ কাদের         ৭ মার্চের ভাষণের আবেদন ৫০ বছর পরেও অম্লান ॥ তথ্যমন্ত্রী         গাজীপুরে গার্মেন্টস কর্মী স্ত্রীকে ৭ টুকরা করে খুন ॥ স্বামী আটক         সবার সঙ্গে আলোচনা করে পরিকল্পিত ঢাকা গড়তে চাই         দেশে করোনা শনাক্তের বছর পূর্ণ হলো আজ         দণ্ডিত ৪৭ যুদ্ধাপরাধীকে গ্রেফতারের জন্য খুঁজছে পুলিশ         সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় যুবলীগ কর্মী আটক         ২৬ মার্চেই বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ         নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত         বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্য নিয়ে কাজ করতে হবে : আইজিপি         ৪১তম বিসিএসে পরীক্ষার্থীদের জন্য কঠোর নির্দেশনা পিএসসির         এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান         করোনা : গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬         “বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম”         নারী দিবসে জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা         বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর বাজেনি ৭ মার্চের ভাষণ         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের শ্রদ্ধা         উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা