বৃহস্পতিবার ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোম্পানীগঞ্জের হরতাল প্রত্যাহার করল কাদের মির্জা

কোম্পানীগঞ্জের হরতাল প্রত্যাহার করল কাদের মির্জা

অনলাইন রিপোর্টার ॥ নোয়াখালীর কোম্পানীগঞ্জে রবিবারের হরতাল কর্মসূচি প্রত্যাহার করেছে উপজেলা আওয়ামী লীগ।

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনুরোধে রবিবারের হরতাল প্রত্যাহার করা হয়েছে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা আরও বলেন, আগামি ২৮ জানুয়ারি পর্যন্ত মুজিববর্ষ উপলক্ষে আমাদের দলীয় বিভিন্ন কর্মসূচি পালিত হবে। এরপর যদি আমাদের দাবি মানা না হয় তাহলে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

হরতাল প্রত্যাহারের তথ্য নিশ্চিত করে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান বলেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সব দাবি বর্তমানে প্রধানমন্ত্রীর দপ্তরে রয়েছে। পরবর্তীতে এসব বিষয়ে সিন্ধান্ত নেওয়া হবে।

ফেসবুকে ‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায়’ নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম এমপিকে দল থেকে বহিষ্কারের দাবিতে রবিবার কোম্পানীগঞ্জে অর্ধবেলা হরতাল ডাক দেয় উপজেলা আওয়ামী লীগ।

গত শনিবার সকালে কোম্পানীগঞ্জের বসুরহাট বঙ্গবন্ধু চত্বরে এক সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন বসুরহাট পৌরসভার নব-নির্বাচিত মেয়র আবদুল কাদের মির্জা। কাদের মির্জা সম্প্রতি মেয়র নির্বাচনের প্রচারে নেমে দলের বিভিন্ন নেতার বিরুদ্ধে কড়া সমালোচনা করে আলোচনায় আসেন।

গত বৃহস্পতিবার রাতে ফেসবুকে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর-সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর এক লাইভ ভিডিও বার্তায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের লোক বলে মন্তব্য করেন বলে অভিযোগ করা হচ্ছে।

২৭ সেকেন্ডের ওই ভিডিওটি দ্রুত ভাইরাল হয়ে যায়। তবে এরপরপরই একরামুল করিম চৌধুরী তার ফেসবুক আইডি থেকে ভিডিওটি সরিয়ে ফেলেন।

পরদিন শুক্রবার জেলা সদরে একরামুল করিম চৌধুরীর অনুসারীরা এবং বিকেল থেকে বসুরহাটে মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীরা পাল্টাপাল্টি মিছিল-সমাবেশে করে।

দুপুরে জেলা শহর মাইজদীতে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ করে দলীয় নেতাদের বিরুদ্ধে বেফাঁস বক্তব্য দেওয়ায় কাদের মির্জার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানায়।

অন্যদিকে, বিকালে কোম্পানীগঞ্জের বসুরহাট রূপালী চত্বরে কাদের মির্জার নেতৃত্বে নেতা-কর্মীরা মিছিল-সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করে। সেখানে তারা একরামুল করিম চৌধুরীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নেওয়া পর্যন্ত তাদের কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৬         ফের ‘করোনা বুলেটিন’ চালু হচ্ছে         করোনা : ক্রেতাশূন্য ইফতারের দোকান         আব্দুল মতিন খসরু আর নেই         করোনা : চলে গেলেন শামসুজ্জামান খান         করোনা মোকাবেলায় প্রযুক্তির অবকাঠামো সহায়ক ভূমিকা পালন করছে: পলক         বিদেশগামী কর্মীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট চালু         সম্মিলিত শক্তি দিয়ে করোনা ভাইরাসকে প্রতিহত ও পরাজিত করতে হবে ॥ কাদের         রাজধানীর রাস্তায়-রাস্তায় পুলিশের চেকপোস্ট         ভার্চ্যুয়ালি বর্ষবরণ করল ছায়ানট         যানবাহন পারাপারের ব্যাপারে যা জানাল দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ         করোনা ভাইরাস ॥ একদিনে সর্বোচ্চ মৃত্যু ব্রাজিলে         এডভোকেট আব্দুল মতিন খসরু এমপি'র মৃত্যুতে আইনমন্ত্রীর শোক         হেফাজতের কেন্দ্রীয় নেতা মুফতি শরিফ উল্লাহ একদিনের রিমান্ডে         কিছু গণমাধ্যমের সমালোচনা আমাদের মনোবল ভেঙে দিচ্ছে ॥ স্বাস্থ্য ডিজি         নববর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতীকী মঙ্গল শোভাযাত্রা         দৌলতদিয়ায় ফেরি বন্ধ, অপেক্ষায় কয়েকশ পণ্যবাহী ট্রাক         ভারতে একদিনে ১ লাখ ৮৪ হাজারের বেশী করোনা ভাইরাসের রোগী শনাক্ত         বাঙালিদের বৈশাখী শুভেচ্ছা জানালেন জো বাইডেন         ৬০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধি শুরু করছে ইরান