শনিবার ২২ ফাল্গুন ১৪২৭, ০৬ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোম্পানীগঞ্জের হরতাল প্রত্যাহার করল কাদের মির্জা

কোম্পানীগঞ্জের হরতাল প্রত্যাহার করল কাদের মির্জা

অনলাইন রিপোর্টার ॥ নোয়াখালীর কোম্পানীগঞ্জে রবিবারের হরতাল কর্মসূচি প্রত্যাহার করেছে উপজেলা আওয়ামী লীগ।

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনুরোধে রবিবারের হরতাল প্রত্যাহার করা হয়েছে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা আরও বলেন, আগামি ২৮ জানুয়ারি পর্যন্ত মুজিববর্ষ উপলক্ষে আমাদের দলীয় বিভিন্ন কর্মসূচি পালিত হবে। এরপর যদি আমাদের দাবি মানা না হয় তাহলে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

হরতাল প্রত্যাহারের তথ্য নিশ্চিত করে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান বলেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সব দাবি বর্তমানে প্রধানমন্ত্রীর দপ্তরে রয়েছে। পরবর্তীতে এসব বিষয়ে সিন্ধান্ত নেওয়া হবে।

ফেসবুকে ‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায়’ নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম এমপিকে দল থেকে বহিষ্কারের দাবিতে রবিবার কোম্পানীগঞ্জে অর্ধবেলা হরতাল ডাক দেয় উপজেলা আওয়ামী লীগ।

গত শনিবার সকালে কোম্পানীগঞ্জের বসুরহাট বঙ্গবন্ধু চত্বরে এক সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন বসুরহাট পৌরসভার নব-নির্বাচিত মেয়র আবদুল কাদের মির্জা। কাদের মির্জা সম্প্রতি মেয়র নির্বাচনের প্রচারে নেমে দলের বিভিন্ন নেতার বিরুদ্ধে কড়া সমালোচনা করে আলোচনায় আসেন।

গত বৃহস্পতিবার রাতে ফেসবুকে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর-সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর এক লাইভ ভিডিও বার্তায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের লোক বলে মন্তব্য করেন বলে অভিযোগ করা হচ্ছে।

২৭ সেকেন্ডের ওই ভিডিওটি দ্রুত ভাইরাল হয়ে যায়। তবে এরপরপরই একরামুল করিম চৌধুরী তার ফেসবুক আইডি থেকে ভিডিওটি সরিয়ে ফেলেন।

পরদিন শুক্রবার জেলা সদরে একরামুল করিম চৌধুরীর অনুসারীরা এবং বিকেল থেকে বসুরহাটে মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীরা পাল্টাপাল্টি মিছিল-সমাবেশে করে।

দুপুরে জেলা শহর মাইজদীতে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ করে দলীয় নেতাদের বিরুদ্ধে বেফাঁস বক্তব্য দেওয়ায় কাদের মির্জার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানায়।

অন্যদিকে, বিকালে কোম্পানীগঞ্জের বসুরহাট রূপালী চত্বরে কাদের মির্জার নেতৃত্বে নেতা-কর্মীরা মিছিল-সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করে। সেখানে তারা একরামুল করিম চৌধুরীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নেওয়া পর্যন্ত তাদের কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১২৭১৩৭০৬
আক্রান্ত
৫৪৮৫৪৯
সুস্থ
৮৮২৮৫০৩১
সুস্থ
৫০০৪৬৮
শীর্ষ সংবাদ:
অনুপ্রেরণাদায়ী বিশ্বের তিন নারী নেতাদের একজন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা         “স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর ঐতিহাসিক ক্ষণে বিএনপি ষড়যন্ত্রের রাজনীতিতে ব্যস্ত”         “৭ মার্চ সারাদেশে নির্দিষ্ট সময়ে একযোগে প্রচার হবে বঙ্গবন্ধুর ভাষণ”         ৭ই মার্চের ভাষণের গ্রন্থ জাতিসংঘের ছয়টি দাফতরিক ভাষায় প্রকাশ         ২১ বছর পর্যন্ত ছেলের ভরণপোষণের দায়িত্ব বাবার         জিয়া যে খুনি সেটা প্রমাণ করে অনেকেই অনেক তথ্য দিয়েছেন ॥ মুক্তিযুদ্ধ মন্ত্রী         কারাগারে কোন নির্যাতন হয়নি ॥ কার্টুনিস্ট কিশোর প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী         মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের করোনা পরীক্ষার নির্দেশ         সাবেক ভারপ্রাপ্ত সচিব আব্দুল লতিফের ইন্তেকাল         ঢাকায় ৩৫ জুয়াড়ি আটক         মাধবপুরে বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন ২০২১ উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মাহবুব আলী         দিনাজপুরে আইনজীবীদের সংঘর্ষের ঘটনায় হাসপাতালে ভর্তি এমপি জুই         সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলা, নিহত ২০         কমিউনিস্টদের ‘মেরে ফেলতে’ বললেন দুতার্তে         বার্নিকাটের গাড়িতে হামলার ঘটনায় ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র         রামগড় স্থলবন্দর চালু শীঘ্রই, পর্যটন ও বাণিজ্যে অপার সম্ভাবনা         বিএনপির সরকার পতনের ঘোষণার একযুগ পার হয়ে গেছে ॥ কাদের         মোবাইল ব্যাংকিংয়ে ১০ কোটি গ্রাহকের মাইলফলক         ডিজিটাল নিরাপত্তা আইন অপব্যবহার রোধে ব্যবস্থা নেয়া হবে ॥ আইনমন্ত্রী         প্রধানমন্ত্রী দেশকে মর্যাদার আসনে উন্নীত করেছেন ॥ কৃষিমন্ত্রী