সোমবার ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যেসব খাস জমি রয়েছে সেখানে পার্ক এবং খেলার মাঠ নির্মাণ করা হবে ॥ মেয়র আতিক

যেসব খাস জমি রয়েছে সেখানে পার্ক এবং খেলার মাঠ নির্মাণ করা হবে ॥ মেয়র আতিক

অনলাইন ডেস্ক ॥ ঢাকা উত্তর সিটি করপোরশনের (ডিএনসিসি) যেসব ওয়ার্ডে খাস জমি রয়েছে সেখানেই পার্ক এবং খেলার মাঠ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। আজ শনিবার সকাল ১০টায় ঢাকার মোহাম্মদপুরে ইকবাল রোডে উদয়াচল পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসি এলাকায় ২৪টি মাঠ এবং পার্কের উন্নয়ন করা হচ্ছে। এর মধ্যে ১০টি মাঠ আন্তর্জাতিক মানের তৈরি করা হচ্ছে। এসব মাঠে বৃষ্টির পানি জমবে না। মাঠের ভেতর ব্যায়ামাগারসহ অন্যান্য সুযোগ-সুবিধা থাকবে।

তিনি বলেন, এই ১০টি মাঠ আধুনিকায়ন করার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে হস্তান্তর করা হবে। এসব মাঠে রক্ষণাবেক্ষণ করবেন তারা। তবে সংশ্লিষ্ট এলাকার পথশিশু ও মহল্লায় লোকজন যাতে খেলতে পারে তা নিশ্চিত করতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, মোহাম্মদপুরে মোট আটটি পার্ক করা হচ্ছে। অন্যান্য ওয়ার্ডের কাউন্সিলর তাদের এলাকায় পার্ক এবং মাঠ করার দাবি জানিয়েছেন। তাদের বলা হয়েছে— যেখানে খাস জমি আছে সেগুলোর তালিকা সিটি করপোরেশনকে দেয়ার জন্য। এই তালিকা পেলে যথাযথ প্রক্রিয়ায় মাধ্যমে মাঠ এবং পার্ক করে দেয়া হবে। খেলাধুলার মাধ্যমে শিশু-কিশোরদের মাঝে সামাজিক ঐতিহ্য এবং বন্ধন ফিরিয়ে আনা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, একটি আদর্শ নগরের বৈশিষ্ট্য হচ্ছে সেখানে নাগরিকের জন্য পার্ক মাঠসহ বিভিন্ন সুযোগ-সুবিধা থাকবে। ডিএনসিসি তা নিশ্চিত করতে পেরেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, বর্তমান প্রজন্ম ঘরমুখী হয়ে পড়েছে। দিনভর ঘরে কম্পিউটার-মোবাইল নিয়ে পড়ে থাকে। প্রতিবেশীদের সঙ্গে তাদের সামাজিক বন্ধন নেই। কেউ কাউকে চিনে না, জানে না। এই ঘরমুখো পরিবেশ থেকে তরুণ প্রজন্মকে বেরিয়ে আসতে হবে। খেলাধুলার মাধ্যমে সুস্থ জীবন যাপন করতে হবে।

অনুষ্ঠানে ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, স্থপতি ইকবাল হাবিবসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর উদয়াচল পার্কে প্রীতি ক্রিকেট ম্যাচ উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র ও ভারতীয় হাইকমিশনার।

শীর্ষ সংবাদ:
কর্মসংস্থানের কথা মাথায় রেখে শিক্ষা ব্যবস্থা সাজানো হচ্ছে         অনাবাদি জমি চাষের আওতায় আনতে টিম গঠনের নির্দেশ কৃষিমন্ত্রীর         তিন পার্বত্য জেলায় সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ফি নির্ধারণের উদ্যোগ নেয়া হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         পুলিশের সঙ্গে ছাত্রদল বিএনপির সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া         আস্থা বাড়ানোই বীমার চ্যালেঞ্জ         মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ১৮         করোনায় দেশে আরও ৮ জনের মৃত্যু         মালদ্বীপে অবৈধ কর্মী বৈধ হওয়া ও নতুন নিয়োগের সুযোগ         নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফের লকডাউন         উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে : ইসি সচিব         আগামী ৩ মার্চ ৩২৩ ইউপি নির্বাচনের তফসিল, ভোট ১১ এপ্রিল         পঞ্চম ধাপে পৌরসভা নির্বাচনে বিজয়ী হলেন যারা         পার্বত্য জেলায় শান্তি আনতে আধুনিক পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন যারা         জিয়াকে জাতির পিতা বলায় তারেকের বিরুদ্ধে মামলা         প্রাইভেট মেডিক্যালের চিকিৎসার খরচ সরকার নির্ধারণ করবে : স্বাস্থ্যমন্ত্রী         কোভিড-১৯: এক দিনে মৃত্যু ৮, নতুন শনাক্ত ৩৮৫         মিয়ানমারে বিক্ষোভ দমাতে নির্বিচারে গুলি, নিহত ১৮         খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন