বৃহস্পতিবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘সরকারের টিকা আনার সাফল্যে উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে বিএনপি’

‘সরকারের টিকা আনার সাফল্যে উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে বিএনপি’

অনলাইন রিপোর্টার ॥ অত্যন্ত সতর্কতার সঙ্গে ফ্রন্টলাইন ফাইটারদের প্রথমে টিকা দেওয়া হবে। সরকার সেভাবেই পদক্ষেপ নিয়েছে। সরকার যথাসময়ে টিকা আনতে পেরেছে, সরকারের এই সাফল্যে তারা উদ্ভ্রান্ত। এজন্য উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে।

দেশে আসা করোনা ভাইরাসের টিকা প্রয়োগ শুরুর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগ নিয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ একথা বলেন।

ভারত থেকে উপহারের ২০ লাখ টিকা আসার পরপরই বৃহস্পতিবার সচিবালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আলোচনা সভায় অভিযোগ করেন, ভ্যাকসিন নিয়েও সরকার লুটপাট শুরু করেছে। অনেক বেশি দাম দিয়ে ভারতের কাছ থেকে এই ভ্যাকসিন কিনছে।

মির্জা ফখরুলের এই বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আজ করোনার টিকা চলে এসেছে। উপহার হিসেবে ভারত সরকার আমাদের দিয়েছে। এজন্য ভারত সরকারকে ধন্যবাদ জানাই।

‘বিএনপির বক্তব্যটা ঠিক সে রকম- পাশের বাড়ির যাকে পছন্দ করে না বা যার সঙ্গে তার ঝগড়া আছে, তার ছেলে ডিগ্রি পাস করলে বলে যে পাস সঠিক না। পাস করলেও সার্টিফিকেট পাবে না। যখন সার্টিফিকেট পেলো তখন বলে যে চাকরি পাবে না। চাকরি যখন পেলো তখন বলে যে বেতন পাবে না। বিএনপির বক্তব্যটা ঠিক সে রকম, তারা আশা করেছিল দেশে প্রধানমন্ত্রী করোনা মহামারি সামাল দিতে পারবেন না।’

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী অত্যন্ত দক্ষতার সঙ্গে সেটি সামাল দিয়েছেন শুধু তা নয়, বিশ্বব্যাপী তার এই নেতৃত্ব প্রশংশিত হয়েছে। ব্লুমবার্গ বলেছে যে উপমহাদেশে বাংলাদেশ করোনা মোকাবিলার ক্ষেত্রে সক্ষমতা সবার ওপরে, সমগ্র পৃথিবীতে ২০তম। এই করোনা মহামারির মধ্যে মাত্র ২২টি দেশে পজিটিভ জিডিপি গ্রোথ হয়েছে। এরমধ্যে বাংলাদেশ একটি এবং বাংলাদেশের অবস্থান জিডিপি গ্রোথ রেটের হার অনুযায়ী তৃতীয়।

‘বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন সবকিছুতে লুটপাটের সঙ্গে যুক্ত ছিল। হাওয়া ভবন গঠন করে যে লুটপাট করেছিল এজন্য মাশাল্লাহ দুর্নীতিতে পরপর চারবার একক চ্যাম্পিয়ন আর একবার আফ্রিকার একটি দেশের সঙ্গে যৌথ চ্যাম্পিয়ন।’

তথ্যমন্ত্রী বলেন, করোনার টিকা প্রধানমন্ত্রী যথাসময়ে আনতে পেরেছেন। একই সঙ্গে এটি অত্যন্ত সতর্কতার সঙ্গে যারা ফ্রন্টলাইন ফাইটার তাদের প্রথমে দেওয়া হবে। সরকার সেভাবেই পদক্ষেপ নিয়েছে। এখানে লুটপাট কেন দেখতে পাচ্ছে, সেটা আমি জানি না। যারা সব সময় লুটপাটের কথা চিন্তা করে তারা হয়তো এ ধরনের চিন্তা করতে পারে, বলতে পারে।

‘মূল কথা হচ্ছে সরকারের এই সাফল্যে তারা উদ্ভ্রান্ত হয়ে গেছে। এজন্য উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে।’

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১০         রেলে বড় নিয়োগ আসছে ॥ মন্ত্রী         “ক্যাডেটদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার সুযোগ সৃষ্টি করে দিচ্ছি”         যুক্তরাষ্ট্রে অনথিভুক্ত বাংলাদেশিদের নথিভুক্তের অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         বিএনপির সিদ্ধান্তকে স্বাগত, ইতিবাচক আবহ তৈরি করবে ॥ সেতুমন্ত্রী         সৌদি যুবরাজকে দায়ী করতে পারে যুক্তরাষ্ট্র         ২৬ মার্চ থেকে ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চলাচল শুরু         ইন্দোনেশিয়ায় সোনার খনিতে ধস ॥ নিহত ৩, নিখোঁজ ৫         তিনজনকে খুনের পর হৃৎপিণ্ড কেটে রান্না!         বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী পায়েল         পরমাণু সমঝোতা নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানালো চীন         হৃদরোগে নারী মৃত্যু, তারপরও ঝোলানো হলো ফাঁসিতে !         আসামি গ্রেফতার হয়নি ॥ ক্ষোভ সাংবাদিক মুজাক্কিরের পরিবারের         অপারেশনের পর কেমন আছেন সৌদির ক্রাউন প্রিন্স সালমান?         ‘টিকা নেওয়ার পর মনে করবেন না সমস্যার সমাধান হয়ে গেছে’         জিয়ার খেতাব বাতিল ॥ চূড়ান্ত সিদ্ধান্ত আসছে শিগগিরই         পিলখানা ট্রাজেডির শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         চীনে গ্রামীণ দারিদ্র্য দূরীকরণে পূর্ণ সফলতার দাবি শিয়ের         মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিনব প্রতিবাদে         বাংলাদেশ-জাপান পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক আজ