মঙ্গলবার ১৩ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শতবর্ষী নাজিরহাট পুরাতন হালদা সেতু এখন মরণ ফাঁদ

শতবর্ষী নাজিরহাট পুরাতন হালদা সেতু এখন মরণ ফাঁদ

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি ॥ উত্তর চট্টগ্রামের হাটহাজারী এবং ফটিকছড়ি উপজেলার সীমান্তবর্তী নাজিরহাট পৌরসভাস্থ শতবর্ষী পুরাতন হালদা সেতুটি মৃত্যু ফাঁদে পরিনত হয়েছে। ১৯১৯ সালে ব্রিটিশ শাসনামলে এ সেতুটি নির্মাণ করা হয়। ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে পাক হানাদার বাহিনী এ সেতুটি বোমা বিস্ফোরনে উড়িয়ে দেয়। এখানে নতুন একটি সেতু নির্মাণে গেল দু'দশক ধরে অনেক চেষ্ঠা তদবির করা হলেও পরিদর্শন ও মাটি পরীক্ষায় কাজ শেষ!

সড়ক ও জনপদ বিভাগ প্রায় দু’যুগ আগে সেতুটি চলাচলে অযোগ্য হিসেবে পরিত্যাক্ত ঘোষণা করলেও এখানে বিকল্প সেতু না থাকায় দু’উপজেলার মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। তাছাড়া, নদীর পানির প্রবল তোড়ে সেতুটির মাঝখানে দেবে যায় দু'বছর আগে। এর পরেও অতি ঝুঁকি নিয়ে পারাপার করতে হচ্ছে।

এদিকে, স্থানীয় নেতৃবৃন্দরা উক্ত সেতুর পাশে আরো একটি নতুন সেতু নির্মাণের আবেদন জানিয়ে আসছিল। এছাড়া, এখানে নতুন সেতু নির্মাণের জন্য সরকারী উধর্তন মহলে ইতিমধ্যে অবগত করানো হলেও কাজের কাজ কিছুই হচ্ছে না। পরিদর্শন ও মাটি পরীক্ষায় সব কাজ শেষ! ফলে, যেকোন সময় এ সেতুতে বড় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

উল্লেখ্য, উক্ত সেতুর স্থানে সুপরিসর একটি নতুন সেতু নির্মানে গেল ৩ বছর ধরে সরকারী বিভিন্ন বিভাগের লোকজন পরিদর্শন, পরিমাপ ও মাটি পরীক্ষা করা হলেও এখনো কোন আশার আলো দেখা যাচ্ছেনা।

শীর্ষ সংবাদ:
গ্যাটকো দুর্নীতি ॥ ফের পেছাল অভিযোগ গঠনের শুনানি         গোল্ডেন মনিরের বিরুদ্ধে দুই মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ         পুলিশের বাধা উপেক্ষা করে দিল্লিতে কৃষকরা         দেশে বর্তমানে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার ২৯         এইচএসসি ॥ পরীক্ষা ছাড়া ফল প্রকাশের গেজেট পাশ         দিহানের বিরুদ্ধে প্রতিবেদন ১১ ফেব্রুয়ারি         বাইডেন প্রশাসনে আরেক বাংলাদেশি         আজারবাইজানকে সহযোগিতার ঘোষণা ইরানের         ঢাকায় ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস উদযাপন         করোনা ভাইরাসের নতুন ধরনের বিরুদ্ধেও কার্যকরী মডার্নার টিকা         নৌবাহিনীর প্রথম নৌপ্রধান ক্যাপ্টেন নুরুল হক মারা গেছেন         ট্রাম্পের অভিশংসন বিচারের জন্য সিনেটে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল         জনগণের বন্ধু হবে পুলিশ ॥ মানবিক বাহিনী গঠনের উদ্যোগ         দীর্ঘদিন পর কয়েক মন্ত্রী সচিবের মুখোমুখি প্রধানমন্ত্রী         প্রচারের শেষদিনে সেøাগানে মুখর অলিগলি         দ্রুত ভ্যাকসিন পাওয়া গেছে প্রধানমন্ত্রীর দূরদর্শিতায়         অনলাইনে কাল থেকে নিবন্ধন         পদ্মশ্রী সম্মাননায় ভূষিত সন্জীদা খাতুন ও কাজী সাজ্জাদ জহির         দীর্ঘ প্রতীক্ষার ৫০ লাখ করোনা টিকা এলো ঢাকায়         ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ