শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হুতি বিদ্রোহীদের হাতে বন্দী ৫ বাংলাদেশী

জনকণ্ঠ ডেস্ক ॥ ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে প্রায় ৯ মাস ধরে পাঁচ বাংলাদেশীসহ ২০ নাবিক বন্দী রয়েছেন। বন্দীদের মধ্যে ১৩ ভারতীয় নাগরিক রয়েছেন। বাকি দুইজন মিসরের। রবিবার এ তথ্য কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশ করা হয়েছে। খবর নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস ও বাংলানিউজের।

ভারতের ১৩ নাগরিকের মধ্যে মহারাষ্ট্রের সাতজন, ভারতের কেরলের দুইজন, তামিলনাড়ুর দুইজন, পন্ডিচেরি ও উত্তর প্রদেশের একজন করে রয়েছেন। বাকি সাতজনের মধ্যে বাংলাদেশী ও মিসরীয় নাগরিক রয়েছেন। তবে ইয়েমেনের একটি সূত্র নিশ্চিত করেছে সেখানে পাঁচজন বাংলাদেশী নাবিক বন্দী রয়েছেন। ইয়েমেনের রাজধানী সানায় চলতি বছর ফেব্রুয়ারি মাসে তিনটি জাহাজ থেকে ২০ নাবিককে বন্দী করে হুতি বিদ্রোহীরা। এসব নাবিক ওমান থেকে সৌদি আরবে যাচ্ছিলেন। ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুতিরা গৃহযুদ্ধে লিপ্ত। তারা একইসঙ্গে সৌদি আরবের সীমান্তেও সৌদি বাহিনীর সঙ্গে যুদ্ধে লিপ্ত। তবে বিভিন্ন সময়ে বিদেশী নাগরিকদের বন্দী করে মুক্তিপণ আদায় করার নজির রয়েছে হুতিদের। এসব নাগরিককে বন্দী করে মুক্তিপণ আদায় করতে পারে।

শীর্ষ সংবাদ:
তারেক জিয়াকে দেশে ফেরাতে আলোচনা চলছে : তথ্যমন্ত্রী         রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         বিশ্বমানের ক্যানসার চিকিৎসা মিলবে গণস্বাস্থ্যে         নিষেধাজ্ঞা সরিয়ে বাংলাদেশে গম পাঠাবে ভারত         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         টম ক্রুজকে দেখে নায়ক হয়েছেন রিয়াজ         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন