শুক্রবার ৮ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হুতি বিদ্রোহীদের হাতে বন্দী ৫ বাংলাদেশী

জনকণ্ঠ ডেস্ক ॥ ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে প্রায় ৯ মাস ধরে পাঁচ বাংলাদেশীসহ ২০ নাবিক বন্দী রয়েছেন। বন্দীদের মধ্যে ১৩ ভারতীয় নাগরিক রয়েছেন। বাকি দুইজন মিসরের। রবিবার এ তথ্য কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশ করা হয়েছে। খবর নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস ও বাংলানিউজের।

ভারতের ১৩ নাগরিকের মধ্যে মহারাষ্ট্রের সাতজন, ভারতের কেরলের দুইজন, তামিলনাড়ুর দুইজন, পন্ডিচেরি ও উত্তর প্রদেশের একজন করে রয়েছেন। বাকি সাতজনের মধ্যে বাংলাদেশী ও মিসরীয় নাগরিক রয়েছেন। তবে ইয়েমেনের একটি সূত্র নিশ্চিত করেছে সেখানে পাঁচজন বাংলাদেশী নাবিক বন্দী রয়েছেন। ইয়েমেনের রাজধানী সানায় চলতি বছর ফেব্রুয়ারি মাসে তিনটি জাহাজ থেকে ২০ নাবিককে বন্দী করে হুতি বিদ্রোহীরা। এসব নাবিক ওমান থেকে সৌদি আরবে যাচ্ছিলেন। ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুতিরা গৃহযুদ্ধে লিপ্ত। তারা একইসঙ্গে সৌদি আরবের সীমান্তেও সৌদি বাহিনীর সঙ্গে যুদ্ধে লিপ্ত। তবে বিভিন্ন সময়ে বিদেশী নাগরিকদের বন্দী করে মুক্তিপণ আদায় করার নজির রয়েছে হুতিদের। এসব নাগরিককে বন্দী করে মুক্তিপণ আদায় করতে পারে।

শীর্ষ সংবাদ:
ভ্যাকসিন এসে গেছে ॥ ভারতের উপহার ২০ লাখ ডোজ         ট্রাম্পের নীতি বদলাতে প্রথমদিনই কাজ শুরু বাইডেনের         উচ্ছেদ অভিযান, সংঘর্ষে মিরপুর রণক্ষেত্র         করোনা টিকার জন্য ডিজিটাল প্ল্যাটফর্ম ‘সুরক্ষা’ প্রস্তুত         আরও এক দফা শৈত্যপ্রবাহ আজ থেকেই         সবার আগে ভ্যাকসিন নিতে চান অর্থমন্ত্রী         আজ জিতলেই সিরিজ বাংলাদেশের         সাম্প্রদায়িকতা ছড়িয়ে মানুষকে আর বোকা বানানো যাবে না         বিএনপি মানেই হচ্ছে উন্নয়নে জিরো, দুর্নীতিতে হিরো         ধন নয়, মান নয় একটুকু বাসা...         চসিক নির্বাচন ॥ প্রচারের শেষ সময়ে উত্তাপ         প্লাস্টিক শিল্পের দক্ষ জনবল গড়ে তুলবে বিপেট         শব্দদূষণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার এখনই সময়         করোনায় আক্রান্ত ও শনাক্তের হার কমেছে         ভারতের সেরাম ইনস্টিটিউটে অগ্নিকাণ্ডে মৃত্যু ৫         ভারত থেকে তিন কোটি ডোজ টিকা কেনার অনুমোদন         অবিলম্বে হাইড্রোলিক হর্ণ বন্ধের নির্দেশ         বন্দিদের চেয়ে পুলিশের সদস্য সংখ্যা যথেষ্ট নয় : স্বরাষ্ট্রমন্ত্রী         পদ্মা সেতু পরিদর্শনে চালু হলো ভ্রমণতরী         করোনা : এক দিনে শনাক্ত ৫৮৪ , মৃত্যু ১৬