বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইরানের সঙ্গে লাগতে এসো না ॥ রুহানি

ইরানের সঙ্গে লাগতে এসো না ॥ রুহানি

অনলাইন ডেস্ক ॥ ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, গত তিন বছর ধরে তার দেশ শত্রুদের সঙ্গে পূর্ণাঙ্গ অর্থনৈতিক যুদ্ধ চালিয়েছে যেখান থেকে ইরান আজকে বিজয়ী শক্তি হিসেবে আবির্ভূত হয়েছে। যারা এই যুদ্ধ চালিয়েছে তারা শিগগিরই ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে।

ইরানের তেল মন্ত্রণালয়ের অধীনে বেশ কয়েকটি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে দেয়া ভাষণে প্রেসিডেন্ট হাসান রুহানি এসব কথা বলেন। সম্প্রতি রাজধানী তেহরান থেকে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব প্রকল্পের উদ্বোধন করেন।

ড. হাসান রুহানি বলেন, যদিও ইরানের শত্রুরা আগেও নিষেধাজ্ঞা আরোপ করেছিল এবং ইরানের জনগণ তা দৃঢ়ভাবে মোকাবেলা করেছেন তবে গত তিন বছরের যুদ্ধ ছিল শত্রুদের পক্ষ থেকে সমস্ত শক্তি নিয়োগ করে এবং তারা এতে লজ্জাজনক পরাজয়বরণ করেছে।

ইরানের প্রেসিডেন্ট বলেন, কঠোর পদক্ষেপের মাধ্যমে আমেরিকা ইসলামি বিপ্লবের ৪০তম বিজয় বার্ষিকী উদযাপনে বাধা দিতে চেয়েছিল। তারা ইরানের ভেতরে ঢুকে পড়তে চেয়েছিল কিন্তু তাদের সে পরিকল্পনা ব্যর্থ হয়েছে। তাদের বলদর্পী শক্তির অবসান হয়েছে এবং আগামী কয়েক সপ্তাহের মধ্যে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। তিন বছরের যুদ্ধে ইরানের জনগণ দারুণভাবে বিজয়ী হয়েছেন অন্যদিকে শত্রুরা মারাত্মক পরাজয়বরণ করেছে।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল         দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলায় বিশেষ বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর         জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন : মন্ত্রিপরিষদ সচিব         হিডেন স্পাই ওয়্যারলেস কিট দিয়ে নিয়োগের প্রশ্নপত্র সমাধান, চুক্তি ১৫ লাখে         খোলাবাজারে কমেছে ডলারের দাম         ডিকভেলা আর চান্দিমালের দৃঢ়তায় নায়ক হয়ে উঠতে পারেননি তাইজুল         রন্দ্রে রন্দ্রে অনিয়ম : ভোক্তার ডিজি         অসুস্থ বন্ধুর জন্য আর্থিক সাহায্যের আবেদন জবি শিক্ষার্থীদের         শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ উদ্বোধন         সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩, আহত ১৫         সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আবদুল গাফফার চৌধুরীর বর্ণাঢ্য জীবন