রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে করোনায় আরও ৩৯ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ৩৯ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক মৃতের সংখ্যা বেড়েছে, সামান্য কমেছে আক্রান্তের সংখ্যা ও শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৯ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ২১৫৬ জন। এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৬৪৮৭ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ২৩০২ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ১৭৯ জন। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ১টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ লাখ ৯৬ হাজার ১৫০টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৮১ দশমিক ২৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

বুধবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৯ জনের মধ্যে মধ্যে ২৭ জন পুরুষ এবং ১২ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২৬ জন, চট্টগ্রামে ৫ জন, রাজশাহীতে ৩ জন, খুলনায় ২ জন, সিলেটে ২ জন ও রংপুরে ১ জন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২০২ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৫৮৩ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৬২ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৭৭ হাজার ৬৪৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৯০ হাজার ২২৭ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৯৪৩ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৭১৯ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৩৪ হাজার ৬৯৭ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৭৪ হাজার ৯৩৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪০ হাজার ২২৮ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৫ নবেম্বর পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে ঢাকা বিভাগে ৩৪৪৮ জন, যা মোট মৃতের ৫৩ দশমিক ১৫ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১২৪৭ জন, যা মোট মৃতের ১৯ দশমিক ২২ শতাংশ, রাজশাহী বিভাগে ৩৯৭ জন, যা মোট মৃতের ৬ দশমিক ১২ শতাংশ, খুলনা বিভাগে ৪৯০ জন, যা মোট মৃতের ৭ দশমিক ৫৫ শতাংশ, বরিশাল বিভাগে ২১৫ জন, যা মোট মৃতের ৩ দশমিক ৩১ শতাংশ, সিলেট বিভাগে ২৬৪ জন, যা মোট মৃতের ৪ শতাংশ, রংপুর বিভাগে ২৯৪ জন, যা মোট মৃতের ৪ দশমিক ৫৩ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১৩২ জন, যা মোট মৃতের ২ দশমিক শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৫ নবেম্বর পর্যন্ত করোনায় যারা মারা গেছেন, তাদের বয়স বিশ্লেষণে, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ৩১ জন, যা মোট মৃত্যুর শূন্য ৪৮ শতাংশ, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৫১ জন, যা শূন্য ৭৯ শতাংশ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৪৫ জন, যা ২ দশমিক ২৪ শতাংশ, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩৪০ জন, যা ৫ দশমিক ২৪ শতাংশ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭৯১ জন, যা ১২ দশমিক ১৯ শতাংশ, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬৯৫ জন, যা ২৬ দশমিক ১৩ শতাংশ এবং ৬০ বছরের বেশি বয়সী ৩৪৩৪ জন, যা ৫২ দশমিক ৯৪ শতাংশ।

শীর্ষ সংবাদ:
সংসদের মুলতবি অধিবেশন শুরু         পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         মায়ের কাছেই থাকবে জাপানি দুই মেয়ে         পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী