মঙ্গলবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মির্জাপুর গ্রামে ঘুরে ঘুরে দুর্গামন্ডপ পরিদর্শন করলেন ব্রিটিশ হাইকমিশনার

মির্জাপুর গ্রামে ঘুরে ঘুরে দুর্গামন্ডপ পরিদর্শন করলেন ব্রিটিশ হাইকমিশনার

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর ॥ মির্জাপুর গ্রামে ঘুরে ঘুরে দুর্গামন্ডপ পরিদর্শন করলেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। রবিবার পায়ে হেঁটে গ্রামের দুর্গামন্ডপ পরিদর্শনকালে মন্ডপের পূজারী ও ভক্তদের সাথে কথা বলেন। এর আগে তিনি দানবীর রণদা প্রসাদ সাহার দুর্গমন্ডপ পরিদশন করেন। পূজামন্ডপ পরিদর্শন শেষে হাইকমিশনার রবার্ট চ্যাটারটন সাংবাদিকদের বলেন, বাংলাদেশে চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে। সুন্দর পরিবেশে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠান তার বড় প্রমাণ।

সকাল পৌনে ১০টায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন ও ডেপুটি হাইকমিশনার জাবেদ প্যাটেল কুমুদিনী কমপ্লেক্সে পৌছালে সেখানে তাকে স্বাগত জানান কুমুদিনী হাসপাতালের সহকারী পরিচালক ডা. আলী আহসান, এজিএম (অপারেশন) অনিমেষ কুমার ভৌমিক, মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুর রহমান প্রমুখ।

এরপর হাইকমিশনার কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, নার্সিং স্কুল এ্যান্ড কলেজ পরিদর্শন করেন। এ সময় কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আব্দুল হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায় উপস্থিত ছিলেন।

এরপর ব্রিটিশ হাইকমিশনার রঙিন বজরা যোগে লৌহজং নদী পার হয়ে রণদা প্রসাদ সাহার নিজ বাড়ির পুজামন্ডপে যান। সেখানে তাকে স্বাগত জানান কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি, পরিচালক সম্পা সাহা ও উপস্থিত পূজারী ভক্তবৃন্দ ।

রণদা প্রসাদ সাহার পূজামন্ডপ পরিদর্শন শেষে ব্রিটিশ হাইকমিশনার ডিকসন মির্জাপুর গ্রামের কাঁচা সরু রাস্তা পায়ে হেঁটে কয়েকটি পূজামন্ডপও পরিদর্শন করেন। মন্ডপগুলোর মধ্যে রয়েছে মধ্যপাড়া সার্বজনীন দুর্গামন্ডপ, হরিসভা রণদা নাট মন্দির দুর্গামন্ডপ, বোসবাড়ী দুর্গামন্ডপ ও আনন্দময়ী দুর্গামন্ডপ। এ সময় তিনি বিভিন্ন মন্ডপের পূজারীদের সাথে কথা বলেন। পূজামন্ডপ পরিদর্শন শেষে হাইকমিশনার দানবীর রণদা প্রসাদ সাহার বাড়িতে দুপুরে পূজার প্রসাদ খান।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, বাংলাদেশের শারদীয় দুর্গোৎসব সুন্দর আনন্দঘন ও আকর্ষণীয়। বাংলাদেশের মানুষ সম্প্রীতিতে মিলেমিশে বসবাস করছে।

করোনা সংক্রমণ সম্পর্কে তিনি বলেন, বিশ্বের অনেক দেশের তুলনায় বাংলাদেশে করোনা পরিস্থিতি ভাল। এদেশের মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বেশী। এদেশে থেকে আমি এখনো করোনায় আক্রান্ত হইনি। রোহিঙ্গা সমস্যা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশের জন্য এটি একটি বড় সমস্যা। নিজেদেরকেই এই সমস্যা সমাধান করতে হবে। এই সমস্যা সমাধানে ব্রিটিশ সরকার বাংলাদেশকে সহায়তা করতে প্রস্তুত রয়েছে।

ব্রিটিশ হাইকমিশনার দানবীর রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত সেবা প্রতিষ্ঠান কুমুদিনী হাসপাতালের সেবা কার্যক্রম দেখে ভূয়সী প্রসংশা করেন।

শীর্ষ সংবাদ:
অপকর্ম থামছে না ॥ সহস্রাধিক অবৈধ বিদেশীর         আমরা আর দানের ওপর নির্ভরশীল নই         শঙ্কায় গার্মেন্টস খাত, রফতানি অর্ডার কমেছে ৩০ শতাংশ         কানাডার ‘বেগমপাড়ায়’ ২৮ বাড়ির বিষয়ে খোঁজ নিচ্ছে দুদক         স্বপ্নের বঙ্গবন্ধু টানেল নির্মাণ কাজ ৬০ ভাগ সম্পন্ন         পরাজয় মেনে নিতে ট্রাম্পকে মিত্রদের অনুরোধ         করোনায় দেশে আরও ২৮ জনের মৃত্যু         ‘ভ্যাকসিন না পেলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা কঠিন’         মনির ২৫ এ্যাকাউন্টে ৯৩০ কোটি টাকা লেনদেন করেছে         রাস্তার মোড়ে মোড়ে বসানো ট্যাঙ্কে আর পানি দেয় না ওয়াসা         প্রাইমারীতেও অটো প্রমোশন, থাকছে একই রোল নম্বর         সাগরে নিম্নচাপ সৃষ্টি, ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে আজ         শপিংমল থেকে ফুটপাথে শীতের কাপড়ের পসরা         জাতীয় নদী রক্ষা কমিশন কার্যকর করতে আইন কমিশনের সুপারিশ         ‘হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে’         আগামী ৪ বছরের মধ্যে রাজধানীর বৈদ্যুতিক তার ভূগর্ভস্থ করা হবে         বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবে জনগণ : ত্রাণ প্রতিমন্ত্রী         ফ্রিল্যান্সাররা ‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন বুধবার থেকে         বৈদেশিক সাহায্যের প্যাটার্নে আমুল পরিবর্তন         ১২৩ সেনা সদস্য শান্তিকালীন পদক পেলেন