মঙ্গলবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁর পত্নীতলায় বিষ প্রয়োগে জমির ধান নষ্ট

নওগাঁর পত্নীতলায় বিষ প্রয়োগে জমির ধান নষ্ট

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁর পত্নীতলা উপজেলার পাটিচরা ইউপির আমবাটী গ্রামের কৃষক আব্দুস সামাদের এক একর জমির ধান শুক্রবার রাতে তার প্রতিপক্ষরা ঘাষ মারা বিষ প্রয়োগ করে বিনষ্ট করেছে।

জানাগেছে, উপজেলার পাটিচরা ইউপির আমবাটী গ্রামের ময়েজ উদ্দীনের ছেলে আব্দুস সামাদের ভোগদখলকৃত ৯০ শতক জমি নিয়ে প্রতিপক্ষ মৃত ময়েন উদ্দীনের ছেলে আব্দুল করিম, আবুল কালাম, শরিফুল, আশরাফুল ইসলাম গংদের দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল। বিগত সময়ে গ্রাম্য সালিশে তা সমাধানের চেষ্টা করলেও পরবর্তীতে তা আদালতে মামলা রুজু হয়। এরই জের ধরে শুক্রবার সন্ধ্যা রাতে আব্দুস সামাদের প্রতিপক্ষরা সংঘবদ্ধ হয়ে বিবাদমান ওই জমির রোপনকৃত ধানে স্প্রে মেশিন দিয়ে বিষ প্রয়োগ করে। এখবর জানতে পেরে আব্দুস সামাদসহ তার লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রতিপক্ষকে বাধা দিলে তারা তাদের ওপর চড়াও হয়।

এসময় আব্দুস সামাদসহ তার লোকজনের চিৎকারে আশেপাশের লোকজন ঘটনাস্থালে আসলে প্রতিপক্ষরা পালিয়ে যায়। বিষয়টি পরে আব্দুস সামাদ স্থানীয় কৃষি অধিদফতরে জানালে স্থানীয় কৃষি অধিদফতর ধানক্ষেত পরিদর্শন করে জমিতে ঘাষ মারা বিষ প্রয়োগ করা হয়েছে বলে শনিবার তাদের নিশ্চিত করেছেন। এবিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার জানান, কৃষকের অভিযোগের প্রেক্ষিতে তারা এলাকা পরিদর্শন করেছেন এবং ধানে ঘাষ মারা বিষ প্রয়োগ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন।

শীর্ষ সংবাদ:
সালমান-নেতানিয়াহু বৈঠকের কথা অস্বীকার সৌদির         জনসংখ্যা বাড়াতে আর্থিক সহায়তা দেবে চীন         যুক্তরাষ্ট্রের সঙ্গে রাশিয়ার সম্পর্ক নষ্ট হয়ে গেছে ॥ পুতিন         বাইডেনকে ক্ষমতা হস্তান্তর করতে রাজি ট্রাম্প         অপকর্ম থামছে না ॥ সহস্রাধিক অবৈধ বিদেশীর         আমরা আর দানের ওপর নির্ভরশীল নই         শঙ্কায় গার্মেন্টস খাত, রফতানি অর্ডার কমেছে ৩০ শতাংশ         কানাডার ‘বেগমপাড়ায়’ ২৮ বাড়ির বিষয়ে খোঁজ নিচ্ছে দুদক         স্বপ্নের বঙ্গবন্ধু টানেল নির্মাণ কাজ ৬০ ভাগ সম্পন্ন         পরাজয় মেনে নিতে ট্রাম্পকে মিত্রদের অনুরোধ         করোনায় দেশে আরও ২৮ জনের মৃত্যু         ‘ভ্যাকসিন না পেলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা কঠিন’         মনির ২৫ এ্যাকাউন্টে ৯৩০ কোটি টাকা লেনদেন করেছে         রাস্তার মোড়ে মোড়ে বসানো ট্যাঙ্কে আর পানি দেয় না ওয়াসা         প্রাইমারীতেও অটো প্রমোশন, থাকছে একই রোল নম্বর         সাগরে নিম্নচাপ সৃষ্টি, ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে আজ         শপিংমল থেকে ফুটপাথে শীতের কাপড়ের পসরা         জাতীয় নদী রক্ষা কমিশন কার্যকর করতে আইন কমিশনের সুপারিশ         ‘হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে’         আগামী ৪ বছরের মধ্যে রাজধানীর বৈদ্যুতিক তার ভূগর্ভস্থ করা হবে