মঙ্গলবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!

ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!

অনলাইন ডেস্ক ॥ভারতে দাড়ি রাখার অপরাধে ইনতেসার আলী নামের এক মুসলিম পুলিশকর্মীকে বরখাস্ত করা হয়েছে। উত্তরপ্রদেশের বাগপত জেলার পুলিশ সুপার অভিষেক সিং তাকে বরখাস্ত করেছেন বলে ভারতীয় গণমাধ্যমগুলোতে উঠে এসেছে।

বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদনে বলা হয়, বাগপতে কর্মরত এই সাব ইন্সপেক্টরকে পুলিশ সুপার নির্দেশ দেন দাড়ি কেটে ফেলার জন্য। তবে তাতে রাজি হননি তিনি। পুলিশকর্মী হিসেবে কাজ করতে হলে শিখরা ছাড়া আর কেউ দাড়ি রাখতে পারবেন না বলে নিয়ম রয়েছে। যদি দাড়ি রাখতে হয়, তবে তাকে অনুমতি নিতে হবে বলে জানিয়েছিলেন পুলিশ সুপার।

মুসলিম সাব ইনস্পেক্টর ইনতেসার আলী দাড়ি রেখে ভুল করেছেন বলে দাবি করেছে পুলিশ সুপার অভিষেক। এই অপরাধের জেরে তাকে বরখাস্ত করা হয়েছে। ইনতেসারকে দাড়ি রাখার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে বলে জানানো হয়েছে।

এই ঘটনার সমালোচনা করে প্রশ্ন তুলেছেন মুসলিম ধর্মগুরুরা। তারা পুলিশের কাজের মধ্যে ধর্মভিত্তিক বৈষম্য কেন থাকবে সেই প্রশ্ন তুলেছেন।

এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন ইত্তেহাদে ওলামা-ই-হিন্দের সভাপতি মাওলানা কোয়ারি মুস্তাফা দেহেলভি। তিনি পুলিশ সুপারের এই ধরনের কাজকে পক্ষপাতমূলক বলে সমালোচনা করেছেন এবং পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

এ বিষয়ে পুলিশ সুপার অভিষেক সিং দাবি করেছেন, নির্দেশ অমান্য করেই দাড়ি রেখেছিলেন ইনতেসার আলী। এ জন্য কোনো অনুমতি নেননি তিনি। একাধিকবার নিয়ম ভঙ্গ করার অপরাধে তাকে বরখাস্ত করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
সালমান-নেতানিয়াহু বৈঠকের কথা অস্বীকার সৌদির         জনসংখ্যা বাড়াতে আর্থিক সহায়তা দেবে চীন         যুক্তরাষ্ট্রের সঙ্গে রাশিয়ার সম্পর্ক নষ্ট হয়ে গেছে ॥ পুতিন         বাইডেনকে ক্ষমতা হস্তান্তর করতে রাজি ট্রাম্প         অপকর্ম থামছে না ॥ সহস্রাধিক অবৈধ বিদেশীর         আমরা আর দানের ওপর নির্ভরশীল নই         শঙ্কায় গার্মেন্টস খাত, রফতানি অর্ডার কমেছে ৩০ শতাংশ         কানাডার ‘বেগমপাড়ায়’ ২৮ বাড়ির বিষয়ে খোঁজ নিচ্ছে দুদক         স্বপ্নের বঙ্গবন্ধু টানেল নির্মাণ কাজ ৬০ ভাগ সম্পন্ন         পরাজয় মেনে নিতে ট্রাম্পকে মিত্রদের অনুরোধ         করোনায় দেশে আরও ২৮ জনের মৃত্যু         ‘ভ্যাকসিন না পেলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা কঠিন’         মনির ২৫ এ্যাকাউন্টে ৯৩০ কোটি টাকা লেনদেন করেছে         রাস্তার মোড়ে মোড়ে বসানো ট্যাঙ্কে আর পানি দেয় না ওয়াসা         প্রাইমারীতেও অটো প্রমোশন, থাকছে একই রোল নম্বর         সাগরে নিম্নচাপ সৃষ্টি, ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে আজ         শপিংমল থেকে ফুটপাথে শীতের কাপড়ের পসরা         জাতীয় নদী রক্ষা কমিশন কার্যকর করতে আইন কমিশনের সুপারিশ         ‘হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে’         আগামী ৪ বছরের মধ্যে রাজধানীর বৈদ্যুতিক তার ভূগর্ভস্থ করা হবে