সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!

ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!

অনলাইন ডেস্ক ॥ভারতে দাড়ি রাখার অপরাধে ইনতেসার আলী নামের এক মুসলিম পুলিশকর্মীকে বরখাস্ত করা হয়েছে। উত্তরপ্রদেশের বাগপত জেলার পুলিশ সুপার অভিষেক সিং তাকে বরখাস্ত করেছেন বলে ভারতীয় গণমাধ্যমগুলোতে উঠে এসেছে।

বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদনে বলা হয়, বাগপতে কর্মরত এই সাব ইন্সপেক্টরকে পুলিশ সুপার নির্দেশ দেন দাড়ি কেটে ফেলার জন্য। তবে তাতে রাজি হননি তিনি। পুলিশকর্মী হিসেবে কাজ করতে হলে শিখরা ছাড়া আর কেউ দাড়ি রাখতে পারবেন না বলে নিয়ম রয়েছে। যদি দাড়ি রাখতে হয়, তবে তাকে অনুমতি নিতে হবে বলে জানিয়েছিলেন পুলিশ সুপার।

মুসলিম সাব ইনস্পেক্টর ইনতেসার আলী দাড়ি রেখে ভুল করেছেন বলে দাবি করেছে পুলিশ সুপার অভিষেক। এই অপরাধের জেরে তাকে বরখাস্ত করা হয়েছে। ইনতেসারকে দাড়ি রাখার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে বলে জানানো হয়েছে।

এই ঘটনার সমালোচনা করে প্রশ্ন তুলেছেন মুসলিম ধর্মগুরুরা। তারা পুলিশের কাজের মধ্যে ধর্মভিত্তিক বৈষম্য কেন থাকবে সেই প্রশ্ন তুলেছেন।

এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন ইত্তেহাদে ওলামা-ই-হিন্দের সভাপতি মাওলানা কোয়ারি মুস্তাফা দেহেলভি। তিনি পুলিশ সুপারের এই ধরনের কাজকে পক্ষপাতমূলক বলে সমালোচনা করেছেন এবং পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

এ বিষয়ে পুলিশ সুপার অভিষেক সিং দাবি করেছেন, নির্দেশ অমান্য করেই দাড়ি রেখেছিলেন ইনতেসার আলী। এ জন্য কোনো অনুমতি নেননি তিনি। একাধিকবার নিয়ম ভঙ্গ করার অপরাধে তাকে বরখাস্ত করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস