শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মির্জাপুরে বৃষ্টি উপেক্ষা করে মহাসপ্তমীর পূজার্চনা

মির্জাপুরে বৃষ্টি উপেক্ষা করে মহাসপ্তমীর পূজার্চনা

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর ॥ মির্জাপুরে বৃষ্টি উপেক্ষা করে মন্ডপে মন্ডপে মহাসপ্তমীর পূজার্চনা হয়েছে। পূজা অনুষ্ঠানের সকল ক্রিয়াকর্ম সঠিকভাবে চললেও মন্ডপ প্রাঙ্গনে ছিলনা ভক্ত ও দর্শনার্থীদের ভীড়। অবিরাম বর্ষণের কারণে সনাতন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের আনন্দ অনেকাংশে ম্লান হয়ে যায়।

অন্যদিকে জেলার আকর্ষণীয় ও অন্যতম পূজামন্ডপ দানবীর রণদা প্রসাদ সাহার দুর্গামন্ডপে মহাসপ্তমীর পূজা অনুষ্ঠান যথানিয়মে অনুষ্ঠিত হয়েছে। তবে করোনার কারণে মন্ডপ প্রাঙ্গন ছিল একেবারেই জৌলসহীন।

শুক্রবার সকাল ১০টায় মির্জাপুর সদরের সাহাপাড়ার বোসবাড়ী, মধ্যপাড়া, শিল্পী সংঘ ও দানবীর রণদা প্রসাদ সাহার দুর্গামন্ডপে মহাসপ্তমীর পূজা অনুষ্ঠান চলছে। অন্যবছর যেখানে পূজা চলাকালীন ভক্ত ও দর্শনার্থীর ভীড়ে পা ফেলা মুসকিল ছিল কিন্তু এবছর করোনা ও বৃষ্টির কারণে সেখানে পূজার সাথে সংশ্লিষ্ঠ কমিটির সদস্য বা ভক্ত ছাড়া দর্শনার্থীদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

তবে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ীর দুর্গামন্ডপে গিয়ে দেখা গেছে অন্য বছরের মত পারিবারিক রীতি অনুসারে যথানিয়মে মহাসপ্তমীর পূজা অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। করোনার কারণে ভারতেশ্বরী হোমস এবং কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ বন্ধ থাকায় মন্ডপ প্রাঙ্গন ছিল একেবারেই জৌলুসহীন। শুধু তাই নয়, হোমস এবং মেডিকেল কলেজের মেয়েদের যৌথ পরিবেশনায় যে আকর্ষণীয় আরতী অনুষ্ঠান ও মা দুর্গার উপর আলেখ্যানুষ্ঠান হতো তাও এবছর করোনার কারণে বন্ধ রাখা হয়েছে।

এছাড়া প্রতি বছর দুর্গাপূজায় রণদা মন্ডপে দেশী বিদেশী অতিথিদের ভীড় জমতো এবার তারও কোন সম্ভাবনা নেই বলে কুমুদিনী কর্তৃপক্ষ সাংবাদিকদের জানিয়েছেন। শুক্রবার মহাসপ্তমীর পূজা চলাকালীন দেখা গেছে উচু নহবতখানায় সানাইয়ের সুর বাজতে শোনা গেছে। অনেক দর্শনার্থীকে কুমুদিনীর বিশেষ রঙিন বজরা দিয়ে লৌহজং নদী পার হয়ে রণদার দুর্গামন্ডপে যেতে দেখা গেছে।

এবছর করোনাকালেও মির্জাপুরে জেলার সর্বাধিক মন্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে