বুধবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাশিয়া ও যুক্তরাষ্ট্রের সিদ্ধান্ত গ্রহণের দিন অতীত ॥ পুতিন

রাশিয়া ও যুক্তরাষ্ট্রের সিদ্ধান্ত গ্রহণের দিন অতীত ॥ পুতিন

অনলাইন ডেস্ক ॥ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, বিশ্বের গুরুত্বপূর্ণ ঘটনায় রাশিয়া ও যুক্তরাষ্ট্রের সিদ্ধান্ত গ্রহণের দিন অতীত হয়ে গেছে। এখন পরাশক্তি হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে চীন ও জার্মানি। বৃহস্পতিবার ভালদাই ডিসকাশন ক্লাবের বৈঠকে দেওয়া ভাষণে এই মন্তব্য করেছেন তিনি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

পুতিনের কথায়, ফ্রান্স ও ব্রিটেনের সঙ্গে যুক্তরাষ্ট্রের ভূমিকা ম্রিয়মান হচ্ছে। রাজনৈতিক ও অর্থনৈতিক শক্তির বিচারে পরাশক্তি হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে। ওয়াশিংটন যদি বৈশ্বিক সমস্যা মস্কোর সঙ্গে আলোচনায় রাজি না হয়, তাহলে অন্য দেশের সঙ্গে আলোচনায় প্রস্তুত রাশিয়া।

পুতিন বলেন, যুক্তরাষ্ট্র এখন আর নিজেকে ব্যতিক্রমবাদী বলতে পারবে না।

মার্কিন নির্বাচন প্রসঙ্গে রুশ প্রেসিডেন্ট বলেছেন, তিনি আশা করেন নতুন প্রশাসন নিরাপত্তা ও পারমাণবিক অস্ত্র নিয়ন্ত্রণ নিয়ে সংলাপে প্রস্তুত থাকবে।

শীর্ষ সংবাদ:
চাঙ্গা থাকবে অর্থনীতি ॥ করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে ব্যাপক উদ্যোগ         চলমান কাজ শেষ না করলে পরবর্তী কাজ পাবে না ঠিকাদার         বেগমপাড়ার সাহেবদের ধরতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী         অনেক নাটকীয়তার পর ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প         ঝুলে গেছে খালেদা জিয়ার লন্ডন যাত্রা         দশ বছরে নির্মাণসামগ্রী খাতের আকার দ্বিগুণ ॥ রফতানি হচ্ছে রড সিমেন্ট সিরামিক         ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু         বিবিসির দৃষ্টিতে ১০০ নারী ॥ এবার তালিকায় দুই বাংলাদেশী         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সঙ্কট তুলে ধরলেন ড. মোমেন         মুক্তিযুদ্ধে ব্যবহৃত অস্ত্র বিক্রির ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা         মোহাম্মদপুরে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, শতাধিক ঘর পুড়েছে         ৮৫ বছরের বৃদ্ধের সঙ্গে ১২ বছরের কিশোরীর বিয়ে- তদন্তের নির্দেশ         লক্ষ্মীপুরে ঘটক সেজে নারীকে তুলে নিয়ে ধর্ষণ         এবার আসছে ঘূর্ণিঝড় নিভার ॥ আজ আঘাত হানছে ভারতে         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সংকট তুলে ধরলেন ড. মোমেন         ধর্ম প্রতিমন্ত্রীর শপথ নিলেন ফরিদুল হক খান         গবেষণায় কাট-পেস্ট একটি বড় রোগ : শিক্ষামন্ত্রী         এমপি হিসেবে শপথ নিলেন মোহাম্মদ হাবিব হাসান         রাজধানীর মোহাম্মদপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে         চলমান কাজ শেষ না হলে পরের কাজ পাবে না ঠিকাদারি প্রতিষ্ঠান : প্রধানমন্ত্রী