শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আন্দোলনের ডাক দিলেই দেশের মানুষ ঝাপিয়ে পড়বে: খোকন

আন্দোলনের ডাক দিলেই দেশের মানুষ ঝাপিয়ে পড়বে: খোকন

স্টাফ রিপোর্টার ॥ আন্দোলনের ডাক দিলেই দেশের মানুষ ঝাপিয়ে পড়বে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন। বুধবার রাজধানীর ধানমন্ডিতে স্বাধীনতা ফোরাম কার্যালয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

খোকন বলেন, রাজনীতির মাঠ এখন উত্তপ্ত। দেশের জনগণ এখন ম্যাচ আর বারুদের মতো হয়ে আছে। আন্দালনের ডাক দিলেই তারা ঝাঁপিয়ে পড়বে। গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে এ সরকারের পতন ঘটাতে হবে। এ জন্য রাজপথে আন্দোলনের কোন বিকল্প নেই।

খোকন বলেন, খালেদা জিয়া মুক্ত নন, তিনি মূলত: গৃহবন্দী। তিনি দলের নেতাকর্মীদের সঙ্গে দেখা করতে পারেন না, কথা বলতে পারেন না। তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটছে। তার পরও সরকার তার সঠিক চিকিৎসায় বাধা দিচ্ছে। তিনি বলেন, দেশে গণতন্ত্র এবং ভোটের অধিকার ফিরিয়ে আনতে হলে এই সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। ঘরে বসে থেকে বক্তব্য দিয়ে সরকারের পতন হবে না। তাই আমাদের জনগণকে সঙ্গে নিয়ে রাজপথ উত্তপ্ত করতে হবে।

খোকন বলেন, খালেদা জিয়া দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। জীবনে কোন নির্বাচনে তিনি পরাজিত হননি। তাঁর জনপ্রিয়তাই তাঁর জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন বলেন, দেশ একটি কঠিন সময় অতিক্রম করছে। গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র চলছে। স্বাধীনতার এতদিন পরেও পরাধীনতার শৃংখল থেকে আমরা বের হতে পারিনি।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লার সভাপতিত্বে দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন জাতীয় দলের চেয়ারম্যান এ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বিএনপির সহ- স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসান, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আজিজুল ইসলাম প্রমুখ।

শীর্ষ সংবাদ:
টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২         সৈয়দপুরে নিজ বাসা থেকে কাপড় ব্যবসায়ী মরদেহ উদ্ধার         বিপিএল চট্টগ্রাম পর্ব ॥ টস জিতে ফিল্ডিং নিয়েছে খুলনার         নির্বাচন কমিশনার এবং এফডিসির এমডির পদত্যাগ চান সোহান         রাজশাহীতে করোনা শনাক্তের রেকর্ড, আরও দুইজনের মৃত্যু         নীলফামারীতে চলেছে মৃদু শৈত্যপ্রবাহ         জবি নিরাপত্তাকর্মীর পেটে চাকু ধরে সর্বস্ব ছিনতাই         জবিতে ভর্তির ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ ॥ ফাঁকা ৬২২ আসন         গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় আমাদের নজর দিতে হবে ॥ পরিকল্পনামন্ত্রী         ৬৯ এর গণঅভ্যূত্থানে শহীদ আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ         রাশিয়ার গ্যাস পাইপলাইন বন্ধের হুমকি যুক্তরাষ্ট্রের         বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়         মমেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৯         বিএফডিসিতে শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন শুরু হয়েছে         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন         লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে