বৃহস্পতিবার ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ দেশে করোনা শনাক্ত করার জন্য পরীক্ষিত নমুনার সংখ্যা দুই লাখ ছাড়িয়ে গেছে। আবার বেড়েছে দৈনিক রোগী শনাক্তের হার ও মৃত্যুর সংখ্যা । গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৪ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন নতুন ১৫৪৫ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৫৭২৩ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১৭০৪ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জন। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮৬টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ লাখ ৬ হাজার ৪১১টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৯৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৫৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের মধ্যে ৬০ বছরের বেশি বয়সীদের মৃত্যুর হার ৫২ শতাংশে পৌঁছে গেছে।

বুধবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে মধ্যে ১৯ জন পুরুষ এবং ৫ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৭ জন , চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহীতে ২, খুলনায় ১ জন এবং রংপুর বিভাগে ১ জন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৫৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৬৪ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ২১৫ জন এবং এখন পর্যন্ত ৭২ হাজার ৪৭৫ জন ছাড়া পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৪ হাজার ৬৩৯ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৬২৪ জন। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ৫৭০ জন এবং এখন পর্যন্ত ৫ লাখ ৭ হাজার ৯৩৩ জন ছাড়া পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৪৭ হাজার ৮১৩ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৯ হাজার ৮৮০ জন।

শীর্ষ সংবাদ:
স্কুলে ভর্তি লটারিতে ॥ করোনায় শিক্ষা সঙ্কট উত্তরণে সিদ্ধান্ত ঘোষণা         বিশ্বমঞ্চে আবার নেতৃত্ব দিতে প্রস্তুত যুক্তরাষ্ট্র ॥ বাইডেন         স্ট্যাম্প কোর্ট ফি ব্যান্ডরোল জালিয়াতিতে মাসে ক্ষতি শত কোটি টাকা         ভ্যাকসিন কিনতে মডার্নার সঙ্গে যোগাযোগ শুরু         বিএনপির রাজনীতি এখন জনমুখী নয়         দেশে করোনায় আরও ৩৯ জনের মৃত্যু         ‘ডেঙ্গুর কার্যকর ওষুধ পেয়েছেন বাংলাদেশী গবেষকরা’         করোনা আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী, সফর বাতিল         জ্বালানিতে মহাপরিকল্পনা         টেলিযোগাযোগ আধুনিক করতে বিটিসিএলের মহাপরিকল্পনা         এফ আর টাওয়ারের নক্সা জালিয়াতি॥ ১৮ জনের বিরুদ্ধে চার্জশীট         পরপর তিনদিন তিন বস্তিতে আগুন, এবার বাউনিয়াবাঁধে         নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে কঠোর অবস্থানে সরকার ॥ ইন্দিরা         জারি করা রুলের শুনানিতে মতামত জানতে চার এ্যামিকাস কিউরি নিয়োগ         মেট্রোরেল : ভাঙ্গা পড়ছে কমলাপুর রেলস্টেশন         বঙ্গবন্ধু স্যাটেলাইট-১: টিভি সম্প্রচারের মান পর্যবেক্ষণে মনিটরিং সেন্টার         সদরঘাট এলাকার সার্বিক বিষয় পর্যবেক্ষণ করলেন মেয়র তাপস         রাজধানীতে মাস্ক না পরায় জরিমানা         এফআর টাওয়ার মামলায় ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট দেবে দুদক         মিজানুর রহমান চাকলাদারের জামিন প্রশ্নে রুল শুনানী শেষ : রায ৩০ নবেম্বর