বুধবার ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্যাকেটজাত খাবার থেকেই করোনা ছড়াচ্ছে

  • চীনের স্বীকারোক্তি

চীন অবশেষে স্বীকার করেছে যে, প্যাকেট জাত খাবার বা ফ্রিজারে রাখা খাবার থেকেই করোনাভাইরাস ছড়াচ্ছে। দেশটির সেন্ট্রা ফর ডিজিজ কন্ট্রোল এ্যান্ড প্রিভেনশন বা সিডিসি এই তথ্য দিয়েছে। বিশেষজ্ঞরা বলছেন সরকারীভাবে এই প্রথম প্যাকেটজাত খাবারের ওপর বক্তব্য রাখল চীন। এএফপি।

শনিবার থেকে ১৯ দেশের ৫৬ কোম্পানি থেকে প্যাকেটজাত খাবারের আমদানি বন্ধ করে দিয়েছে চীন। বেজিংয়ের দাবি, গত সপ্তাহে কুইংডাও শহরে নতুন করে করোনার সংক্রমণ ছড়িয়েছে। তবে যে নমুনা সংগ্রহ করা হয়েছে, সেখানে সব প্যাকেটে ভাইরাসের চিহ্ন মেলেনি। তাই এই ঝুঁকি কম বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তবে চীনের বন্দর শহর ডালিয়ান থেকে আমদানিকৃত সামুদ্রিক খাবারের প্যাকেজিংয়ে করোনভাইরাসের অস্তিত্ব খুঁজে পাওয়া গেছে। কুইংডাও শহরের দুজন ডক কর্মী করোনা আক্রান্ত হয়েছেন বলেও জানা গেছে। তবে তারা এ্যাসিম্পট্যোম্যাটিক। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের উৎপত্তিস্থল হিসেবে পৃথিবীর প্রায় সব দেশই চীনের উহান মার্কেটকেই দায়ী করে আসছে।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে