মঙ্গলবার ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাঙ্গাবালীতে সন্তানদের সামনে মাকে গণধর্ষণ

  • দিনাজপুরে স্কুলছাত্রী ধর্ষণের শিকার

জনকণ্ঠ ডেস্ক ॥ পটুয়াখালীর রাঙ্গাবালীতে শিশু সন্তানদের সামনে এক নারীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। সাভারে এক নারীকে পালাক্রমে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণের অভিযোগে রাজু আলী ও রিয়াজ আলী নামে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। দিনাজপুরে সপ্তম শ্রেণীর ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষণে জড়িত দুই যুবক নাহিদ ও সুমন আহমেদ এন্তামূলকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালে এক প্রতিবন্ধী নারীকে ধর্ষণ করেছে বখাটে সবুজ দাস। এ ঘটনায় সবুজ দাসকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেছেন নির্যাতিতার বড় বোন। এদিকে পটুয়াখালীর কলাপাড়ায় ছয় বছরের শিশুর শ্লীলতাহানির অভিযোগে বখাটে হারুনকে পুলিশ গ্রেফতার করেছে। হবিগঞ্জের নবীগঞ্জে কিশোরীকে ধর্ষণের অভিযোগে আজিম উদ্দিন নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। ধর্ষণে সহযোগিতার অভিযোগে আজিমের স্ত্রীকেও গ্রেফতার করা হয়েছে। শুক্রবার রাত ও শনিবার এসব তথ্য জানা গেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের চর মার্গারেট গ্রামে দুই শিশু সন্তানের সামনে তাদের ৩২ বছর বয়সী মাকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত শাকিল আহমেদ (২১) ও আল হাদী (২২) নামে দুই যুবককে আটক করেছে। ঘটনায় জড়িত অন্যরা পলাতক রয়েছে। পাষ-রা গণধর্ষণ ছাড়াও ওই গৃহবধূর হাত-পা বেঁধে নির্মম নির্যাতন করেছে। ধর্ষণ ও নির্যাতনের শিকার গৃহবধূ পটুয়াখালী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার রাতে এ নারকীয় ঘটনা ঘটেছে। গৃহবধূর স্বামী জানান, ঘটনার সময়ে তিনি ব্যবসার কাজে বাজারে ছিলেন। রাত সাড়ে ১০টার দিকে বাড়ি থেকে তার ফোনে কল আসে। তিনি এ সময়ে ফোনে কেবল কান্নার আওয়াজ শুনতে পান। তিনি দ্রুত বাড়ি চলে যান। বাড়ি ফিরে ঘরের মধ্যে অন্ধকার দেখতে পান। টর্চলাইটের আলোয় টেবিলের সঙ্গে তার স্ত্রীকে হাত-পা বাঁধা অবস্থায় দেখতে পান। মায়ের পাশে বসে এ সময়ে তাদের শিশু দু’টি কান্না করছিল। স্ত্রীর সারা শরীরে নির্যাতনের চিহ্ন দেখতে পান। স্ত্রী অনেকটাই অজ্ঞান অবস্থায় ছিলেন। পরে স্থানীয়দের সহযোগিতায় স্ত্রীকে প্রথমে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে অবস্থার অবনতি দেখে পটুয়াখালী সদর হাসপাতালে ভর্তি করেন।

চরমোন্তাজ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই বিল্লাল জানান, স্বামীর অনুপস্থিতে কৌশলে ওই গৃহবধূর ঘরে ঢুকে পড়ে স্থানীয় বখাটে শাকিল আহমেদ, আরিফুল ইসলাম ও আল হাদী। এ সময় দুই সন্তানের সামনেই গৃহবধূকে গণধর্ষণ করা হয়। তিনি আরও জানান, শুরুতে শুধু গৃহবধূকে মারধরের কথা জানিয়েছিল তার স্বামী। পরে ঘটনাস্থলে গিয়ে গণধর্ষণের অভিযোগ পান। মূল অভিযুক্ত শাকিল আহমেদ ও আল হাদীকে আটক করা হয়েছে।

সাভারে পালাক্রমে ধর্ষণ ॥ সাভারে এক নারীকে (৩০) পালাক্রমে ধর্ষণের অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকালে এ ঘটনায় সাভার মডেল থানায় মামলা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার গুচ্ছগ্রামের মোঃ মইনুল ইসলামের ছেলে রাজু আলী (৩৫) ও একই থানাধীন বাবলাবনা গ্রামের আনোয়ারুলের ছেলে রিয়াজ আলী (২০)।

জানা গেছে, ভুক্তভোগী ওই নারী রাজধানী ঢাকায় বিভিন্ন বাসা বাড়িতে কাজ করে। সেই সুবাদে তার সঙ্গে অভিযুক্ত রাজু আলীর পরিচয় হয়। এক পর্যায়ে শুক্রবার সকালে ওই নারীকে মোবাইলে ফোন করে সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর গ্রামে ভাড়া বাসায় ডেকে নিয়ে আসে রাজু আলী। এ সময় তার সঙ্গে থাকা অপর যুবক রিয়াজ আলী প্রথমে ওই নারীকে কু-প্রস্তাব দেয়। রাজি না হলে জোরপূর্বক তারা ওই নারীকে পালাক্রমে ধর্ষণ করে। এছাড়া ধর্ষণে বাধা দিতে চাইলে ভুক্তভোগী ওই নারীকে ব্লেড দিয়ে হত্যার চেষ্টা চালায়।

দিনাজপুরে ধর্ষণের শিকার স্কুল ছাত্রী ॥ বিরামপুর উপজেলা পল্লীতে শুক্রবার রাতে সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় রাতেই ছাত্রীর বাবা বিরামপুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছে। পরে শনিবার ভোরে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত দুই যুবককে আটক করে দিনাজপুর আদালতে সোপর্দ করেছে। একই সঙ্গে ধর্ষিতাকে ডাক্তারী পরীার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আটককৃতরা হলো পৌর এলাকার মাহমুদপুর গ্রামের সিরাজুল ইসলামের পুত্র নাহিদ ইসলাম (২০) ও একই গ্রামের এনামুল হকের পুত্র সুমন আহমেদ এন্তামুল (২৪)।

বরিশালে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ ॥ নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের কাশিপুর এলাকার এক প্রতিবন্ধী নারীকে (৩০) ধর্ষণের অভিযোগে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে। নির্যাতিতার বড় বোন বাদী হয়ে দায়ের করা মামলায় একমাত্র আসামি করা হয়েছে প্রতিবেশী সবুজ দাসকে (৫৫)।

শনিবার সকালে মামলা দায়েরের সত্যতা স্বীকার করে এজাহারের বরাত দিয়ে মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) খাইরুল আলম জানান, কাশিপুর শের-ই বাংলা আঞ্চলিক সমবায় ইনস্টিটিউটের সামনে আব্দুল মালেকের ভাড়াটিয়া সবুজ দাস গত সোমবার দুপুরে তার প্রতিবেশী ভাড়াটিয়ার রান্না ঘরে ওই প্রতিবন্ধী নারীকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

ছয় বছরের শিশুর শ্লীলতাহানি ॥ ছয় বছরের শিশুকন্যার শ্লীলতাহানির অভিযোগে বখাটে মোঃ হারুন (৩৫) কে পুলিশ গ্রেফতার করেছে। কলাপাড়া পৌরশহরের বাদুরতলী এলাকা থেকে শনিবার দুপুরে হারুনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় একটি মামলা হয়েছে। ভিকটিমের বাবা মামলাটি করেছেন। স্থানীয়রা এবং পুলিশ জানায় ছয় বছরের ওই শিশুকে একটি ঘরে ডেকে নিয়ে হারুন শ্লীলতাহানি ঘটায়।

নবীগঞ্জে কিশোরীকে ধর্ষণের অভিযোগ ॥ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় সেলাই মেশিনে কাজ শেখানোর প্রলোভন দিয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তি ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে তার স্ত্রীকে গ্রেফতার করা হয়েছে।

নবীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম শনিবার বিকেল সাড়ে তিনটায় গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার আজিম উদ্দিন (৩৫) নবীগঞ্জ উপজেলার গুমগুমিয়া গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে। অন্যজন হলেন- তার স্ত্রী নাজমা বেগম (২৮)। এই দুজনের বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগ এনে নির্যাতনের শিকার মেয়েটির মা নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

নেত্রকোনায় তুলে নিয়ে ৬ বছরের শিশুকে ধর্ষণ ॥ সিঁধ কেটে ছয় বছরের শিশুকে ঘর থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করেছে অজ্ঞাত দুর্বৃত্ত। শুক্রবার রাতে বারহাট্টা উপজেলার সিংধা ইউনিয়নের আলোকদিয়া (পূর্বপাড়া) গ্রামে ঘটেছে এ ঘটনা। পাশবিকতার শিকার শিশুটিকে শনিবার চিকিৎসা ও ডাক্তারি পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, আলোকদিয়া পূর্বপাড়া গ্রামের ওই শিশুটি শুক্রবার রাতে তার আরও দুই বোনের সঙ্গে বসতঘরের বিছানায় ঘুমিয়েছিল। একই ঘরের অন্য একটি বিছানায় ঘুমিয়েছিলেন তার বাবা-মা। রাত তিনটার দিকে হঠাৎ তারা দেখতে পান তাদের ছোট শিশু কন্যাটি ঘরে নেই। এছাড়া ঘরের দরজাও খোলা। তখন তারা ঘরের বাইরে গিয়ে খোঁজাখুঁজির পর পাশর্^বর্তী নদীর পাড়ের একটি স্থান থেকে শিশুটিকে উদ্ধার করেন। পরে ঘরে এসে ঘরের একপাশে সিঁধকাটা অবস্থায় দেখতে পান।

সকালে অভিভাবকরা শিশুটিকে মোহনগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসা ও ডাক্তারি পরীক্ষার জন্য তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

ভাতিজিকে ধর্ষণের অভিযোগে চাচা গ্রেফতার ॥ ভাতিজিকে ধর্ষণ করার অভিযোগে চাচা আবদুর রশিদকে (৩৫) গ্রেফতার করেছে থানা পুলিশ। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলা সদরের নতুন বাজার আরামবাগ এলাকায় এই ধর্ষণের ঘটনা ঘটে। শনিবার সকালে চাচা আবদুর রশিদকে একমাত্র অভিযুক্ত করে বিশ্বনাথ থানায় মামলা দায়ের করেছেন ধর্ষিতা ভাতিজি। গ্রেফতারকৃত রশিদ সিলেটের গোলাপগঞ্জ থানার ফুলবাড়ী (দক্ষিণপাড়া) গ্রামের মৃত মনফর আলীর পুত্র। তবে সে দীর্ঘদিন ধরে বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের বিশ্বনাথেরগাঁও গ্রামে বসবাস করে নতুন বাজার এলাকায় বীজ বিক্রির ব্যবসা করে আসছে। শনিবার দুপুরে রশিদকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ এবং ভিকটিম যুবতীকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ বিরোধীদল আর কেউ দেখেনি ॥ সেতুমন্ত্রী         সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলায় চার্জ গঠনের দিন ধার্য         অনির্দিষ্টকালের ধর্মঘটে পণ্যবাহী নৌযান শ্রমিকরা         আদালতে সম্রাট, বাইরে মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছে সমর্থকরা         আগাম জামিনের জন্য হাইকোর্টে সাংসদ নিক্সন চৌধুরী         নাইকো দুর্নীতির মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৪ নবেম্বর         কুমিল্লায় ভোটকেন্দ্রে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর         ফেব্রুয়ারির মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারেন ‘৫০% ভারতীয়’         ‘টেকসই উন্নয়নে মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে’         বিশেষজ্ঞ ফাউচির কথা শুনলে ৫ লাখ লোকের মৃত্যু হত ॥ ট্রাম্প         আলাস্কায় ৭.৫ মাত্রার ভূমিকম্প, সুনামির আশঙ্কায় সতর্কতা জারি         রাখাইনে সু চির দলের তিন প্রার্থীকে অপহরণ         মুক্তিযুদ্ধের অকৃত্রিম বন্ধু ফাদার রিগনের ৩য় মৃত্যু বার্ষিকী পালিত         স্বস্তি ফিরবে নিত্যপণ্যে ॥ সমন্বিত পরিকল্পনা পাঁচ মন্ত্রণালয়ের         ঘরের বাইরে গেলেই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক         ‘৯৯৯’ ॥ আস্থা, বিশ্বাস ও ভরসার প্রতীক         নর্থ ক্যারোলাইনা, নেভাদায় ট্রাম্প ও বাইডেনের জোর প্রচার         আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর কমিটি অনুমোদন         সাত কর্মদিবসে শিশু ধর্ষণ মামলার প্রথম রায় বাগেরহাটে         বাজারে আলুর কৃত্রিম সঙ্কট