বুধবার ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গফরগাঁওয়ে রেলের কর্মজীবি নারীকে আপত্তিকর প্রস্তাব, রেলপথ অবরোধ

গফরগাঁওয়ে রেলের কর্মজীবি নারীকে আপত্তিকর প্রস্তাব, রেলপথ অবরোধ

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ময়মনসিংহ ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে আপত্তিকর প্রস্তাবে সম্মতি না দেয়ায় পৌরসভার সাবেক মেয়র কেন্দ্রীয় যুবলীগ নেতার বাড়ির কেয়ারটেকারের হাতে লাঞ্চিত হয়েছে রেলওয়ে প্রকৌশল বিভাগের এক কর্মজীবি নারী । এই ঘটনার প্রতিবাদে ও বিচারের দাবীতে রেলওয়ে প্রকৌশল বিভাগের কর্মচারীরা প্রায় ৪৫ মিনিট ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করে রাখে। ঘটনাটি ১৭ অক্টোবর শনিবারের।

রেলওয়ে থানায় দায়ের করা অভিযোগ ও ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা গেছে,শনিবার (১৭) অক্টোবর দুপুর দেড়টার দিকে ঢাকা- ময়মনসিংহ রেলপথের ধামাইল এলাকায় সাবেক পৌর মেয়র যুবলীগ নেতা এডভোকেট কায়সার আহম্মেদের বাড়ির সামনে রেললাইনের ওভারহেলিং এর কাজ করছিল রেলওয়ের প্রকৌশল শাখার দুইজন নারী কর্মচারীসহ ৪/৫ জন কর্মচারী ।

এ সময় সাবেক মেয়রের বাড়ির কেয়ার টেকার লিটন ওরফে বাশু লিটন (৪৮) এই দুই কর্মজীবি নারীকে অশ্লীল কথাবার্তা বলে উক্তক্ত করতে থাকে এবং কুপ্রস্তাব দেয়। লিটন এই দুই নারীকে মেয়রের বাড়ির ভিতর হাফিজুলের কাছে যেতে বলে। এ সময় কেয়ারটেকার বাশু লিটন রেলের পুরুষ কর্মচারীদের লাঠি ও অস্ত্রের ভয় দেখিয়ে ধাওয়া দেয় ।

রেলের প্রকৌশল বিভাগের মেইড মোঃ শহীদ মিয়া (৩২), ওয়েম্যান আজিজুল (৩৩), কমলা আক্তার (২৮) প্রাণভয়ে দৌড়িয়ে ঘটনাস্থল ত্যাগ করতে পারলেও ওয়েম্যান আকলিমা বেগমকে (২৮) কে আটকিয়ে শারীরিকভাবে লাঞ্চিত করে সন্ত্রাসী বাশু লিটন। ঘটনা দেখতে পেয়ে এলাকাবাসী এগিয়ে আসলে বাশু লিটন ঘটনাস্থল ত্যাগ করে।

এ ঘটনার প্রতিবাদে রেলওয়ে প্রকৌশল বিভাগের কর্মচারীরা বিকাল সাড়ে চারটা থেকে বিকাল সোয়া পাঁচটা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করে রাখে। এ সময় দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন গফরগাঁও রেলষ্টেশনের ইনার সিগন্যালের কাছে আটকা পড়ে। উর্ধ্বতন কর্তৃপক্ষের আশ^াসের প্রেক্ষিতে রেলকর্মীরা অবরোধ তুলে নেয়। লাঞ্চিত কর্মজীবি নারী আকলিমা বেগম বলেন, আমরা দরিদ্র নারী । পেটের দায়ে চতুর্থ শ্রেনীর চাকুরী করি। চাকুরী করতে এসে কুপ্রস্তাবের শিকার হলাম এবং লাঞ্চিত হলাম ।

রেলওয়ে প্রকৌশল বিভাগের গফরগাঁওয়ের উর্ধ্বতন উপ সহকারি প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, রেলের উর্ধ্বতন মহল বিষয়টি অবগত আছে। মামলা করার জন্য লাঞ্চিত নারী বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছে।

গফরগাঁও রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শহিদুল্লাহ হিরু জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে