বুধবার ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইমরানের পদত্যাগের দাবিতে পাকিস্তানজুড়ে বিক্ষোভ

ইমরানের পদত্যাগের দাবিতে পাকিস্তানজুড়ে বিক্ষোভ

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানের বিরোধী দলীয় নেতাকর্মীরা শুক্রবার এক সমাবেশে জড়ো হয়েছেন। এই সমাবেশের মধ্য দিয়ে বিরোধী দলগুলোর একটি জোট প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন সরকারকে উৎখাতের লক্ষ্যে দেশজুড়ে আন্দোলন শুরু করেছে। বিরোধীদের দাবি, ২০১৮ সালে কারচুপির নির্বাচনের মধ্য দিয়ে ইমরানকে ক্ষমতায় বসিয়েছে দেশটির সেনাবাহিনী। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

সেপ্টেম্বরে পাকিস্তানের গুরুত্বপূর্ণ ৯টি বিরোধী দল একটি জোট গঠন করে। জোটের নাম দেওয়া হয়েছে, পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট।

দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করে ক্ষমতায় আসা ইমরান খান নির্বাচনে জয়ের পেছনে সেনাবাহিনীর ভূমিকার কথা অস্বীকার করে আসছেন। শুক্রবার তিনি বলেছেন, বিরোধীদের আন্দোলনে তিনি ভীত নয়। এই আন্দোলনের লক্ষ্য হলো বিরোধীদের নেতাদের বিরুদ্ধে দুর্নীতির মামলা প্রত্যাহারের জন্য আমাকে ব্ল্যাকমেইল করা।

লাহোরের কাছে গুজওয়ানওয়ালা স্টেডিয়ামে আয়োজিত বিরোধীদের সমাবেশে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ বলেন, আমরা আইনের শাসন প্রতিষ্ঠার জন্য রাস্তায় নেমেছি। আমাদের লড়াই অবিচার, বেকারত্ব ও দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে।

নওয়াজের পাকিস্তান মুসলিম লিগ(পিএমএল-এন) দেশটির প্রধান বিরোধী দল। ২০১৭ সালে দুর্নীতির অভিযোগে তাকে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণা করে দেশটির সুপ্রিম কোর্ট। গত নবেম্বরে তিনি চিকিৎসার জন্য লন্ডন গেছেন।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে