সোমবার ১১ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনিভার্স বস ইজ ব্যাক!

ইউনিভার্স বস ইজ ব্যাক!

স্পোর্টস রিপোর্টার ॥ দল হিসেবে কিংস ইলেভেন পাঞ্জাব খারাপ করলেও আমিরাতে এবারের আইপিএলে শুরু থেকেই ওপেনিংয়ে ভাল করছিলেন মায়াঙ্ক আগারওয়াল ও অধিনায়ক লোকেশ রাহুল। ফলে একাদশে জায়গা হচ্ছিল না ক্রিস গেইলের। লীগপর্বে প্রথম সাত ম্যাচের ছয়টিতে হেরে কোণঠাসা পাঞ্জাবের হয়ে শেষ পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ওয়ান ডাউনে সুযোগ পান গেইল। আর মাঠে নেমেই ১ চার ও ৫ ছক্কায় খেলেন ৫৩ রানের দৃষ্টিনন্দন এক ইনিংস। অষ্টম ম্যাচে ষষ্ঠ জয় পেয়েছে তার দল পাঞ্জাব। শারজায় এদিন অবিশ্বাস্য এক রেকর্ড গড়েন ৪১ বছর বয়সী ‘ইউনিভার্স বস’। ক্লাব টি২০ ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে শুধু চার আর ছক্কার সাহায্যেই গেইলের রান এখন ১ হাজারের ওপরে। সত্যি অবিশ্বাস্য।

এমনিতে ক্লাব টি২০তে রেকর্ড ব্যক্তিগত সর্বোচ্চ ১৩,৩৪৯ রানের মালিক ক্রিস গেইল। এদিন ১ চারের বিপরীতে ছক্কা হাঁকিয়েছেন ৫টি। ফলে ক্যারিয়ারে তার মোট চার এখন ১,০২৭ ও ছক্কা ৯৮৩টি। অর্থাৎ শুধু চার-ছক্কা থেকেই এসেছে ১০,০০৬ রান! সর্বোচ্চ রান সংগ্রহে সেরা পাঁচে গেইলের পরের চারজন যথাক্রমে কাইরন পোলার্ড (১০৩৮১), শোয়েব মালিক (১০০৭৭), ব্রেন্ডন ম্যাককালাম (৯৯২২) ও ডেভিড ওয়ার্নার (৯৫৬০)। তবে ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে দশ হাজারি ক্লাবে পা রাখা গেইল এবার কেবল চার আর ছক্কার সাহায্যেই পূর্ণ করলেন ১০ হাজার। চার-ছক্কা মেরে সর্বোচ্চ রান তোলার ক্ষেত্রেও গেইলের পরে স্বদেশী পোলার্ডের অবস্থান। তিনি ৬৬৫টি চার ও ৬৮৫ ছক্কায় করেছেন ৬৭৭০ রান। শেষ ওভারে আউট হওয়ার আগে এদিন ঠিক যেন ব্যাটে-বলে করতে পারছিলেন না গেইল, কিছুটা কি স্নায়ু চাপে ভুগছিলেন? ‘একদমই না। কাম অন ম্যান। ইউনিভার্স বস ব্যাটিং করছে, আমি কিভাবে স্নায়ুচাপে ভুগতে পারি? আমি হয়তো আপনার হার্ট এ্যাটাকের কারণ হতে পারি। আমি ভেবেছিলাম ম্যাচ আমাদের পকেটে। কিন্তু ক্রিকেটে মাঝে মধ্যে অদ্ভুত কিছু ঘটে’ বলছিলেন গেইল।

শীর্ষ সংবাদ:
৪৩ পণ্যকে মান সনদের আওতাভুক্ত করলো বিএসটিআই         এমপি হাজী সেলিমের ছেলেকে এক বছরের কারাদণ্ড         ইন্টারনেটের গতি কম থাকতে পারে ৫ দিন         ৩৩ হাজারের বেশি সরকারি ওয়েবসাইট হালনাগাদ রাখার নির্দেশ         সুখ সমৃদ্ধিতে পরিপূর্ণ মর্ত্যভূমির প্রত্যাশায় শেষ হলো শারদোৎসব         ‘বিএনপির হাঁকডাক ফেসবুকে-গণমাধ্যমে যত গর্জে, রাজপথে ততটা বর্ষে না’         করোনা ভাইরাসে আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ ছাড়াল         হাজী সেলিমের গাড়িচালক মিজানুর একদিনের রিমান্ডে         হাজী সেলিমের ছেলে এরফান গ্রেফতার         অপরাধী যেই হোক আইনের আওতায় আনা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         জাপার এমপি মাসুদ সস্ত্রীক করোনা ভাইরাসে আক্রান্ত         বগুড়ায় মন্দিরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা         ম্যাকরনের ইসলামবিদ্বেষী বক্তব্যের জবাব দিল ইরান         ঘরের মাঠেও জয় পেল না জুভেন্টাস         টিকার জাতীয়করণের বিরুদ্ধে ডব্লিউএইচও প্রধানের সতর্কতা         করোনাভাইরাসে আক্রান্ত রোনালদিনহো         ফ্রান্সের জার্সিতে আর খেলবেন না পগবা!         করোনা ভাইরাস ॥ স্পেনে জরুরি অবস্থা জারি, কারফিউ         চিলির ভোটে নতুন সংবিধান তৈরির পক্ষে গণরায়         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১১ লাখ ছাড়াল