শুক্রবার ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা : মালয়েশিয়ায় ফের লকডাউন ঘোষণা

করোনা : মালয়েশিয়ায় ফের লকডাউন ঘোষণা

অনলাইন ডেস্ক ॥ করোনা সংক্রমণের মুখে মালয়েশিয়ায় আবারও লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার। ১৪ অক্টোর থেকে দুই সপ্তাহের জন্য বুধবার থেকেই কার্যকর হবে নতুন বিধি-নিষেধ।

দেশটির সাবাহ, পোর্ট ক্লাং ও কেদাহ রাজ্য মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও)’র লকডাউনে থাকলেও নতুন করে চলতি মাসের ১৪ তারিখ থেকে আওতাভুক্ত হচ্ছে রাজধানীর কুয়ালামাপুর, পুত্রাজায়া, সেলাংগর, সাবাহ রাজ্যে। আগামী বুধবার ১৪ অক্টোবর থেকে ২ সপ্তাহের জন্য এই (আরএমসিও) লকডাউন ঘোষণা করা হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) দেশটির সিনিয়র মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

তিনি বলেন, সেলাংগরসহ আশেপাশে অঞ্চলে সম্প্রতি আশঙ্কাজনকভাবে কোভিড-১৯ ভাইরাস পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রনালয়ে এক সুপারিশ জমা হওয়ার পর এই লকডাউন ঘোষণা করা হয়েছে।

লকডাউন এর কারণে মালয়েশিয়ার সমস্ত ধর্মীয়, ক্রীড়া, শিক্ষা এবং সামাজিক কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে। তবে ফ্যাক্টির, কলকারখানা স্বাভাবিক ভাবে চলবে। এক জেলা থেকে অন্য জেলা বা প্রদেশে যাওয়া যাবে না। তবে সাধারণ শ্রমিকরা তাদের মালিকের কাছ থেকে অনুমতি পত্র নিয়ে যে কোন জেলায় যেতে পারবেন। প্রতিটি পরিবার থেকে ২ জন বাহিরে গিয়ে মুদির দোকান থেকে মালামাল কিনতে পারবেন।

এ জন্য সময়ও নির্ধারণ করেছে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। রেস্টুরেন্ট অন্যন্যা ব্যবসায়ীক কার্যক্রম বন্ধ থাকবে কি না সে বিষয়ে বিস্তারিত কিছুই বলা হয়নি।

শীর্ষ সংবাদ:
ফিফা র‌্যাঙ্কিংয়ে উন্নতি বাংলাদেশের         মাগুরায় ট্রাক চাপায় দুই মোটর সাইকেল আরোহী নিহত         পদ্মা সেতুর দৃশ্যমান পাঁচ হাজার ৮৫০ মিটার         চকরিয়ায় যাত্রীবাহী বাসে ডাকাতি, আহত-১৬, মাল লুট         লিবিয়া থেকে ফিরেছেন ১৫৭ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২৭৩         করোনা ভাইরাসের ভ্যাকসিন পেতে সরকার সমন্বিত উদ্যোগ নিয়েছে ॥ কাদের         ১ রানে পাঁচ উইকেট হারাল ওয়েস্ট ইন্ডিজ         পাকিস্তানের গোলাবর্ষণে ভারতীয় সেনার মৃত্যু         কৃষ্ণাঙ্গকে মারধর ॥ ফ্রান্সে ৩ পুলিশ বরখাস্ত         আলী যাকেরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         ভারত ঘুষ লেনদেনে এশিয়ায় শীর্ষে         অ্যাম্বুলেন্স দেরিতে পৌঁছানোয় ম্যারাডোনার মৃত্যু!         বরেণ্য অভিনেতা আলী যাকের আর নেই         বিশ্বজুড়ে মৃত্যু ১৪ লাখ ৩০ হাজার মানুষের         বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় ম্যারাডোনা         বাইডেনের জয় নিশ্চিত হলেই হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প         যুক্তরাষ্ট্রে বেকারের সংখ্যা বাড়ছে         হোয়াইট হাউসে প্রথম ফিলিস্তিনি কর্মকর্তা নিয়োগ দিচ্ছেন বাইডেন         কূটনৈতিক পথই পরমাণু সমঝোতার উপায় ॥ পাকিস্তান