বৃহস্পতিবার ১৪ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩

পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানে একটি যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। বাসটি পাকিস্তানের হায়দরাবাদ থেকে করাচি যাচ্ছিল। গন্তব্যে পৌঁছনোর আগেই বাসটিতে আগুন ধরে যায় এবং এটি উল্টে যায়। শনিবার ওই দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয় কর্মকর্তারা নিশ্চিত করেছেন। খবর হিন্দুস্তান টাইমস।

পুলিশ ও উদ্ধারকারী কর্মকর্তারা বলেছেন, অতিরিক্ত গতির কারণেই দুর্ঘটনার কবলে পড়ে যাত্রীবাহী বাসটি। পরে এতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, ফাঁকা রাস্তায় খুব দ্রুত বেগে ছুটছিল বাসটি। বেশি গতি থাকার কারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বাসটি উল্টে যায়। তার আগেই বিস্ফোরণে বাসটিতে আগুন ধরে গিয়েছিল। বাস উল্টে যাওয়ায় কারণে যাত্রীরা সবাই বেরিয়ে আসতে পারেননি।

ঘটনাস্থলে আগুনে পুড়ে এবং ধোঁয়ায় অসুস্থ হয়ে কমপক্ষে ১৩ জন মারা গেছেন। পুলিশ জানিয়েছে, হায়দরাবাদ থেকে করাচি যাওয়ার সময় নুরিয়াবাদের কাছে দুর্ঘটনার কবলে পড়ে যাত্রীবাহী বাসটি। দুর্ঘটনার সময় বাসটিতে ২২ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ১৩ জনই মারা গিয়েছেন। অতিরিক্ত আইজি আফতাব পাঠান জানান, বাস দুর্ঘটনার পর স্থানীয়দের তত্পরতায় কয়েক জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

তবে যে ৯ জনকে উদ্ধার করা হয়েছে তার মধ্যে পাঁচজনের অবস্থাই গুরুতর। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। দমকলের গাড়ি ঘটনাস্থলে পৌঁছনোর আগেই পুরো বাসে আগুনের তীব্র শিখা ছড়িয়ে পড়ে।

হায়দরাবাদ থেকে ৬০ কিলোমিটার যাওয়ার পরেই বাসটি দুর্ঘটনার সম্মুখীন হয়। শনিবার গভীর রাত পর্যন্ত বাসটি থেকে সব মৃতদেহ বের করে আনা সম্ভব হয়নি। বাসটি সম্পূর্ণ পুড়ে গেছে। পুলিশ জানিয়েছে, মরদেহগুলো এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। এতটাই বীভত্স অবস্থা যে তাদের চেনাই যাচ্ছে না।

চলতি বছরের শুরুতেই নিউ করাচিতে একটি চলন্ত ভ্যানে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৬ জন পুড়ে মারা যান। এর মধ্যে চারজনই ছিল শিশু। অগ্নিদগ্ধ হন ওই ভ্যানের যাত্রী আরও পাঁচজন।

গত বছর ডিসেম্বরে পাকিস্তানের বেলুচিস্তানে যাত্রীবাহী বাসে এমনই একটি অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১৫ জন মারা যান। একটি ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের পরেই বাসটিতে আগুন ধরে গিয়েছিল। দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় যাত্রীরা সবাই নেমে আসার সুযোগ পাননি।

শীর্ষ সংবাদ:
হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি         শিক্ষা, অর্থনীতিসহ প্রতিটি ক্ষেত্রে মানুষকে স্বনির্ভর করব ॥ প্রধানমন্ত্রী         ঈদে মিলাদুন্নবীতে সারাদেশে ব্যাপক আয়োজন         সুনীল অর্থনীতি বাস্তবায়নে সরকার প্রয়োজনীয় সবকিছুই করবে : প্রাণিসম্পদ মন্ত্রী         মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ লিখার বিধান করে গেজেট         খুলনায় হত্যা মামলায় ৩ আসামির মৃত্যুদণ্ড         ডিআইজি প্রিজনস বজলুর রশীদ জামিন পেলেন         তাঁত, বস্ত্র ও কারু শিল্পকে বিস্তৃত করতে হবে : শিল্পমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ২৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৮১         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ল ১৪ নবেম্বর পর্যন্ত         ৮ ব্যক্তি ১ প্রতিষ্ঠান পেল স্বাধীনতা পুরস্কার         মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনো আর নেই         ছাত্রলীগের দাবিতে ঢাবি উন্নয়ন ফি কমলো অর্ধেক         আওয়ামী লীগ কারো বিরুদ্ধে ষড়যন্ত্র করে না; বরং বারবার ষড়যন্ত্রের স্বীকার হয়েছে ॥ কাদের         বঙ্গবন্ধুই দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ॥ এলজিআরডি মন্ত্রী         আগামী বছর এসএসসি-এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত পরিস্থিতি বুঝে         মেক্সিকোতে গোপন কবরের সন্ধান ॥ ৫৯ মৃতদেহ উদ্ধার         ভিয়েতনামে টাইফুনের পর ভূমিধস, নিহত ১৩         ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিকের অভিযোগ গঠন শুনানি পেছাল