বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শার্লি হেবদোর পুরনো অফিসকে টার্গেট করেই চালানো হয় হামলা

শার্লি হেবদোর পুরনো অফিসকে টার্গেট করেই চালানো হয় হামলা

অনলাইন ডেস্ক ॥ সম্প্রতি মহানবী হজরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে ফের ব্যঙ্গচিত্র ছাপানোয় ফরাসি ব্যাঙ্গাত্মক সাময়িকী শার্লি হেবদোর পুরনো অফিসকে টার্গেট করে শুক্রবার প্যারিসে ছুরি হামলা চালানো হয়েছিল। ওই ঘটনার পর আটক সন্দেহভাজন পাকিস্তানি বংশোদ্ভূত ১৮ বছর বয়সী তরুণ এমনটি জানিয়েছেন বলে খবর প্রকাশ করেছে ফ্রান্সের বিভিন্ন সংবাদমাধ্যম।

এর আগেও মহানবী হযরত মুহাম্মদকে (স.) নিয়ে ব্যাঙ্গচিত্র প্রকাশ করেছিল শার্লি হেবদো । তার প্রতিশোধ নিতে ২০১৫ সালে এর অফিসে হামলা চালিয়ে ১২ জনকে হত্যা করা হয় । এ ঘটনায় জড়িত ১৪ জনের বিচার চলছে। ওই বিচার শুরু হওয়াকে কেন্দ্র করে হজরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে সম্প্রতি আবারো ব্যঙ্গচিত্র ছাপায় শার্লি হেবদো।

জানা গেছে, ২০১৫ সালে হামলার পর থেকে গোপন জায়গা থেকে প্রকাশিত হয় শার্লি হেবদো ম্যাগাজিনটি । আর এর পুরনো অফিসটি বর্তমানে একটি টেলিভিশন প্রযোজনা সংস্থা ব্যবহার করছে।

শুক্রবারের হামলার তদন্তের সঙ্গে জড়িত একটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায় যে হামলাকারী ভেবেছিল যে পুরনো অফিস থেকেই এখনো শার্লি হেবদো ম্যাগাজিনটি প্রকাশিত হয়। এদিকে হামলায় আহতদের পরিচয় এখনো ফ্রান্সের পুলিশের পক্ষ থেকে জানানো হয়নি। তবে জানা গেছে, আহতদের মধ্যে একজন নারী এবং একজন পুরুষ রয়েছে। ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্স সাংবাদিকদের জানিয়েছেন যে আহতরা শঙ্কামুক্ত।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪১৫৭৬৪০৪
আক্রান্ত
৩৯৪৮২৭
সুস্থ
৩০৯৫৯৭৩২
সুস্থ
৩১০৫৩২
শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে আশার আলো ॥ করোনায় দেশের অর্থনীতি সচল রাখতে বিরাট ভূমিকা         ড্রাইভারদের ডোপ টেস্টের নির্দেশ         তিনদিনের মধ্যে খুচরা বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হবে         নির্বাচনী সমাবেশে ট্রাম্প, বাইডেনের পক্ষে ওবামার প্রচার         সাইবার অপরাধে নারীর ছবি ব্যবহার হচ্ছে         নিম্নচাপের প্রভাবে সারাদেশে ভারি বর্ষণ         সৈয়দ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি, পড়ে শোনানো হয়েছে         মূল্যস্ফীতি সহনীয় রাখার চ্যালেঞ্জ ॥ করোনায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন         কবিতার বরপুত্র কবি শামসুর রাহমানের আজ জন্মদিন         শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে এয়ার ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে         সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ         ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার তেমন প্রস্তুতি নেই         মঞ্চনাটক পাঁচ দশকেও পেশাদার হয়ে ওঠেনি         ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না : স্বাস্থ্যমন্ত্রী         ৬০ শতাংশ শুল্ক দিয়ে সোনার গহনাও আমদানি করা যাবে         উত্তাল বঙ্গোপসাগর, চার নম্বর হুঁশিয়ারি সংকেত         ২৬ মার্চ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ : মেয়র তাপস         প্রবাসীদের অবদানের জন্য বিশ্বব্যাংককে স্বীকৃতি দিতে হবে : অর্থমন্ত্রী         শারদীয় দুর্গাপূজাকে ঘিরে কোনো ধরণের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব মহারিচালক