মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি

শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি

অনলাইন রিপোর্টার ॥ শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ৮ মাসের বকেয়া বেতনের দাবিতে এ ওয়ান বিডি লিমিটেডের শ্রমিকদের অনশন কর্মসূচিতে সংহতি জানিয়ে তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

জোনায়েদ সাকী বলেন, এগারোশো শ্রমিক ৮ মাস থেকে এই করোনা মহামারিকালে বেতন পান না। শ্রমিকদের বেতনের ব্যবস্থা করতে পারেন না। আপনারা সরকারের আছেন, আপনাদের লজ্জা থাকা উচিত। এই শ্রমিকের ট্যাক্সের টাকায় আপনাদের সরকার চলে। আপনাদের বেতন হয়। কিন্তু এই শ্রমিকরা কাজ করে আট মাস থেকে বেতন পায় না, আপনারা সেটার ব্যাপারে ব্যবস্থা নিতে পারেন না।

তিনি বলেন, এই কোম্পানির বিদেশি মালিক মারা গেছেন। আপনারা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (ইপিজেড) করেছেন, রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা) করেছেন। বেপজার কর্তৃপক্ষ আছে, আইন আছে। এই কারখানার ভবিষ্যৎ কি হবে, সেই অনুযায়ী শ্রমিকের বেতন আটকে থাকবে এটা কোন আইন হতে পারে না। আমরা পরিষ্কারভাবে বলতে চাই অবিলম্বে এই শ্রমিকদের পাওনা মিটিয়ে দিতে হবে।

জোনায়েদ সাকি আরও বলেন, এই কারখানার ভবিষ্যৎ কি হবে আপনারা ঠিক করেন। যদি বিদেশিরা এই কারখানা চালাতে না পারে, তাহলে কারখানা অধিগ্রহণ করে চালুর ব্যবস্থা করেন। যদি কারখানা চালু করতে না পারেন, বেপজা আইন অনুযায়ী প্রত্যেক শ্রমিকের ন্যায্য পাওনা বুঝিয়ে দিতে হবে।

এসব বুঝিয়ে দেওয়ার ক্ষেত্রে আমরা আর কোন তালবাহানা শুনতে চাই না। এই করোনাকালের শ্রমিকদের কঠিন নিষ্ঠুর আচরণ দেশের জনগণ মেনে নেবে না। এ সময় আরও বক্তব্য রাখেন এ ওয়ান বিডি লিমিটেড কোম্পানির শ্রমিক নেতারা।

শীর্ষ সংবাদ:
রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত, বাসে আগুন         দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা         গুলশানে আবাসিক ভবনে আগুন         করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ