রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে অপহরণ হওয়া তিন বছরের শিশু মায়ের কোলে ফিরেছে

গাজীপুরে অপহরণ হওয়া তিন বছরের শিশু মায়ের কোলে ফিরেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে মৃত্যুর ঘর থেকে মায়ের কোলে ফিরেছে তিন বছরের শিশু নিশাত বাবু। চাকুরি থেকে বরখাস্তের প্রতিশোধ নিতে শিশুটিকে অপহরণের পর মুক্তিপণ দাবী করা হয়েছিল। অপহরণের ১২ঘন্টা পর শিশুটিকে শুক্রবার মুমুর্ষাবস্থায় উদ্ধার করে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় অপহরণকারীকেও আটক করা হয়।

আটককৃতের নাম মোঃ মোস্তাফিজুর রহমান(১৮)। সে শেরপুর জেলা সদর থানার ডুবারচর এলাকার আবুল কাশেম ওরফে তারার ছেলে।

র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, দিনাজপুরের চিরিরবন্দর থানার যৌতগ্রাম ধনপুর এলাকার মোঃ বকুল মিয়া স্বপরিবারে গাজীপুর মহানগরের আউটপাড়া এলাকার শওকত আলীর বাড়িতে ভাড়া বাসায় থাকেন। তিনি স্থানীয় এলএফ সিকিউরিটি প্রতিষ্ঠাণের রিক্রুটিং অফিসার। তার তিন বছরের শিশু সন্তান নিশাত বাবুকে খেলা করার সময়ে বৃহষ্পতিবার বেলা সোয়া ১১টার দিকে অপহরণ করে নিয়ে যায় অপহরণকারীরা। পরে অপহরণের কথা জানিয়ে শিশুটিকে খুন করে লাশ গুম করার হুমকি দিয়ে অপহৃতের পরিবারের কাছে মোবাইল ফোনের মাধ্যমে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবী করে অপহরণকারীরা। এদিকে স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও শিশুটির সন্ধান পান নি।

র‌্যাব কর্মকর্তা জানান, অপহৃত শিশুটিকে উদ্ধারের জন্য তার স্বজনরা গাজীপুরে র‌্যাব-১’র পোড়াবাড়ী ক্যাম্পে আবেদন করেন। এরপ্রেক্ষিতে র‌্যাব সদস্যরা বিভিন্নস্থানে অভিযান চালায়। অপহরণের প্রায় ১২ ঘন্টা পর মধ্যরাতে (বৃহষ্পতিবার দিবাগত) অপহরণকারীরা মুক্তিপণের টাকা নেওয়ার জন্য অপহৃতকে নিয়ে কালিয়াকৈরের চন্দ্রা এলাকায় অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১’র সদস্যরা সেখানে অভিযান চালিয়ে অপহৃত শিশুটিকে মুমূর্ষাবস্থায় উদ্ধার করে। এসময় ১টি ধারালো সুইচ গিয়ার ও ১টি মোবাইল ফোনসহ মূল অপহরণকারীকে আটক করা হয়। পরে উদ্ধারকৃত শিশুটিকে তার বাবা-মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে অপহরণকারী জানায়, অপহৃত শিশুটির বাবা মোঃ বকুল মিয়া যে সিকিউরিটি প্রতিষ্ঠাণের কর্মকর্তা, সেই একই প্রতিষ্ঠাণে পিয়ন পদে চাকুরি করতো মোস্তাফিজুর রহমান। তারা দু’জনই একই বাড়িতে ভাড়া থাকেন। মোস্তাফিজুর রহমান ধনী হওয়ার স্বপ্ন দেখতেন। বিপুল টাকা উপার্জন করে গাজীপুরে সন্ত্রাসী দল গঠন করে স্বচ্ছল জীবন যাপনেরও স্বপ্ন দেখতেন তিনি। গত চারদিন আগে চুরির দায়ে চাকুরি থেকে বরখাস্ত হন মোস্তাফিজুর রহমান। এতে বকুলের উপর ক্ষুব্ধ হন মোস্তাফিজুর রহমান। চাকুরিচ্যুত করার প্রতিশোধ নিতে ও ধনী হওয়ার লক্ষ্যে এ শিশু অপহরণের ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছে অপহরণকারী মোস্তাফিজুর রহমান।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         ‘নো মাস্ক নো সার্ভিস’         করোনা ভাইরাসে আরও ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩০৮         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         ছেলে হত্যার বিচার চেয়ে আমরণ অনশনে রায়হানের মা         ঢাবি শিক্ষক জিয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল ॥ আমু         করোনামুক্ত হয়ে আজ বাসায় ফিরছেন তথ্যমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         সরকার বিশেষ শক্তিতে বলীয়ান ॥ ফখরুল         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প