মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সভাপতিমণ্ডলীর সদস্যদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আজ

বিশেষ প্রতিনিধি ॥ তৃণমূলে দলকে সুসংগঠিত, আসন্ন পাঁচ উপ-নির্বাচনে দলের বিজয়ে করণীয় নির্ধারণসহ গুরুত্বপূর্ণ সাংগঠনিক সিদ্ধান্ত নিতে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিম-লীর সদস্যদের সঙ্গে দ্বিতীয় দফায় আজ বুধবার বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে আজ বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারী বাসভবন গণভবনে এই বৈঠকটি অনুষ্ঠিত হবে। দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

দলের একাধিক সভাপতিম-লীর সদস্য জানান, করোনাকালীন সারাদেশে ঝিমিয়ে পড়া দলীয় সাংগঠনিক কার্যক্রমকে চাঙ্গা ও গতিশীল করা, করোনাকালীন সরকারের সাফল্যে-অর্জন, আসন্ন পাঁচ উপ-নির্বাচন এবং সাংগঠনিক বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে আজকের সভাপতিম-লীর বৈঠক থেকে। তবে বৈঠকে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যে সাতটি পদ শূন্য রয়েছে সেটি পূরণ করার এখতিয়ার দলীয় সভানেত্রী শেখ হাসিনার। এটি নিয়ে বৈঠকে আলোচনার সম্ভাবনা কম।

দলীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম, অনুপ্রবেশ ইস্যুতে কঠোর অবস্থান, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, সম্মেলন হওয়া সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি এবং বিভাগীয় উপ-কমিটিগুলোর বিষয়ে আলোচনা হতে পারে বৈঠকে। একই সঙ্গে আসন্ন পাঁচটি উপনির্বাচন ও পৌরসভা নির্বাচন নিয়েও আলোচনা হতে পারে।

এদিকে করোনাভাইরাসের কারণে ছয় মাসের অধিক সময় আওয়ামী লীগের সভাপতিম-লীর কোন বৈঠক অনুষ্ঠিত হয়নি। নবেম্বরে দলের ২১তম জাতীয় সম্মেলনের পর একবার সভাপতিম-লীর বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। আজ সর্বোচ্চ নীতিনির্ধারণী এই ফোরামের দ্বিতীয় দফা বৈঠক হবে। এর মধ্যে আওয়ামী লীগের দুজন প্রভাবশালী সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম ও এ্যাডভোকেট সাহারা খাতুন প্রয়াত হয়েছেন। এ দুজন ছাড়াও ধর্ম বিষয়ক সম্পাদক এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের তিনটি সদস্যপদ শূন্য রয়েছে।

শীর্ষ সংবাদ:
বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         করোনা ভাইরাস নিয়ে শি জিনপিংয়ের সমালোচনাকারীর ১৮ বছরের কারাদণ্ড         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ         আর্থিক ক্ষতি না হলে বাড়ি থেকে কাজের পরামর্শ ব্রিটিশ প্রধানমন্ত্রীর         বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ