শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার করোনা আক্রান্ত রোগীর ভুল তথ্য দিচ্ছে- রিজভী

সরকার করোনা আক্রান্ত রোগীর ভুল তথ্য দিচ্ছে- রিজভী

স্টাফ রিপোর্টার ॥ সরকার দেশে করোনা আক্রান্ত রোগীর ভুল তথ্য দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার সকালে ঢাকা জেলা বিএনপির আয়োজনে দোহার-নবাবগঞ্জে নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ অভিযোগ করেন।

দোহার-নবাবগঞ্জের পর শোল্লা ও ইকোরিয়াসহ কয়েকটি ইউনিয়নে দলের পক্ষ থেকে বন্যা কবলিত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন রিজভী। এ সময় তিনি অভিযোগ করেন বিএনপি নেতাকর্মীরা এাণ সামগ্রি বিতরণকালে সরকারের আইনশৃংখলা বাহিনী বাঁধা দিচ্ছে।

রিজভী বলেন, সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত অফিসার মেজর সিনহা সাহেবকে থানার একজন ওসি ধরে নিয়ে গিয়ে মেরে ফেলে দিলো। কোেেনা বিচার নেই, কোনো কিছুই নেই। একজন সামরিক বাহিনীর অফিসারের যদি এই পরিণতি হয় তাহলে সাধারণ মানুষ যাবে কোথায়? রিজভী বলেন, একজন ইউএনওকে তাঁর মাথায় কুপিয়ে হত্যার চেষ্টা করা হলো, তাঁর আজকে মরনাপন্ন অবস্থা। এভাবে চারিদিকে খুন, গুম, হত্যার ঘটনা ঘটেই চলছে। সরকার কার্যকর কোন ব্যবস্থাই নিচ্ছে না।

রুহুল কবির রিজভী বলেন, আজকে দেশে কত লোক মারা যাচ্ছে? মিডিয়ার সংবাদে বলে মাত্র কয়েকজনের কথা। দেশে অনেক লোক মারা যাচ্ছে করোনা আক্রান্ত হয়ে। সংবাদে বেরিয়েছে, সরকার করোনা রোগীর যে তথ্য তৈরি করছে তার মধ্যে প্রায় ৮২ হাজার লোকের নাম বাদ পড়েছে। তার মানে সঠিকভাবে কোনো সিদ্ধান্ত নিতে পারছে না সরকার।

রিজভী বলেন, এই যে হঠাৎ একটা বৈশ্বিক মহামারীর ধাক্কা এরজন্য যে ওষুধ, এরজন্য যে হাসপাতাল, এরজন্য যে স্বাস্থ্য বিধি তৈরি করা এটা সরকার করেনি। যে কারণে মানুষ রাস্তায় মারা যাচ্ছে, হাসপাতালের বারান্দায় মারা যাচ্ছে, কোনো চিকিৎসা না পেয়ে অ্যাম্বুলেন্সর ভেতরে মারা যাচ্ছে।

বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী বলেন, প্রত্যন্ত অঞ্চলে এখানো কোনো লোক করোনায় আক্রান্ত হলে কিভাবে বাঁচবে সে ব্যবস্থা করা হয়নি। তাই প্রত্যন্ত অঞ্চলে কারো করোনা গলে তার বাঁচার সম্বাবনা খুব কম।

দলের নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, আগামী দিনে ভোট নিতে হলে অসহায় মানুষের পাশে থাকতে হবে। তবে সরকারি দল আওয়ামী লীগের তো কোন ভোটের দরকার নেই, তাদের নির্বাচনের দরকার নেই, যে কারণে তারা জনগনকে কোনো পাত্তা দেয় না। এ সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য যা করা প্রয়োজন তাই করছে।

এ সময় রুহুল কবির রিজভীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকসহ স্থানীয় নেতাকর্মীরা।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী