বৃহস্পতিবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৭০ টাকার অক্সিজেনের বিল লাখ টাকা : ডা. জাফরুল্লাহ চৌধুরী

৭০ টাকার অক্সিজেনের বিল লাখ টাকা : ডা. জাফরুল্লাহ চৌধুরী

অনলাইন রিপোর্টার ॥ হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন নিশ্চিতের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, অনেক প্রাইভেট হাসপাতালে অক্সিজেনের এত বেশি দাম নিচ্ছে, যা একদম প্রতারণা। এক হাজার লিটার অক্সিজেনের জন্য মূলত খরচ হবে মাত্র ৭০ টাকা। অথচ অক্সিজেনের জন্য হাসপাতালগুলোতে লাখ টাকার বিলও নিচ্ছে দেখেছিলাম।

বুধবার রাজধানীর ধানমণ্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের গণস্বাস্থ্য প্লাজমা সেন্টার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য করোনাজয়ী ব্যারিস্টার রুমিন ফারহানা প্লাজমা দিতে এলে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় অক্সিজেনের মূল্য নির্ধারণ করার প্রয়োজনীয়তা উল্লেখ করে তিনি বলেন, আমি মার্চেই সরকারকে বলেছি, অক্সিজেনের পর্যাপ্ত সাপ্লাই আছে কিনা দেখেন। রোগীরা অক্সিজেনের জন্য মূলত হাসপাতালে ভর্তি হয়। এ জন্য সরকারের নৈতিক দায়িত্ব ও কর্তব্য হল এসবের মূল্য স্থির করে দিতে হবে। তা না হলে জনগণকে প্রতারণার শিকার হওয়া থেকে রক্ষা করা যাবে না।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের স্বাস্থ্য ব্যবস্থা একেবারেই ভেঙে পড়েছে। অথচ এ সরকার কারো কথা শুনতে রাজি নয়। এই সরকার শুধু সামরিক সরকার নয়, তার চেয়েও খারাপ।

তিনি আরও বলেন, অক্সিজেন বাতাসে থাকে। এটাকে একটু পিউরিফাই (বিশুদ্ধ) করে নিয়ে তারপর ব্যবহার করা হয়। এটা তো ফ্রি হওয়া উচিত। এটার মূল্য স্থির না করে দিলে প্রতারণা থেকে রেহাই পাওয়া যাবে না।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু