মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অংশগ্রহণ নিয়ে শঙ্কায় মুগুরুজা

অংশগ্রহণ নিয়ে শঙ্কায় মুগুরুজা

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী সপ্তাহেই শুরু হবে ইউএস ওপেন। করোনাভাইরাসের বাধা অতিক্রম করে এটাই হবে বিশ্ব টেনিসের বড় কোন আসর। তবে ইউএস ওপেনে এবার থাকছেন না বিশ্বের শীর্ষ সারির খেলোয়াড়রা। কেননা, করোনার ভয়ে ইতোমধ্যেই নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশে থাকা ৬ খেলোয়াড়। সরে দাঁড়ানোদের তালিকায় এবার নতুন করে সংযোজন হতে চলেছেন গারবিন মুগুরুজা। তবে করোনার ভয়ে নয় বরং গোড়ালির চোটের কারণেই ইউএস ওপেনে গারবিন মুগুরুজার অংশগ্রহণ সংশয়ের ভেলায় ভাসছে। চোটের কারণে ইতোমধ্যেই ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি। যদিওবা ইউএস ওপেনে খেলার ব্যাপারে এখন পর্যন্ত আশাবাদী গারবিন মুগুরুজা।

এ প্রসঙ্গে বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ১৬ নম্বরে থাকা মুগুরুজা বলেন, ‘বাঁ পায়ের গোড়ালিতে অস্বস্তি বোধ করার কারণে ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি আমি। তবে আমি সত্যিই ট্যুর পর্যায়ে খেলায় ফিরতে উন্মুখ হয়ে রয়েছি এবং নিউ ইয়র্কেই ফিরতে চাই। সেখানে যাতে খেলতে পারি সেজন্য এই কিছুদিন আমি আমার সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করব।’

করোনার বাধা অতিক্রম করে চলতি মাসের প্রথম সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে কোর্টে ফিরে টেনিস। পালের্মো ওপেন ও প্রাগ ওপেনে বেশ ভাাভাবেই খেলা চালিয়েছেন খেলোয়াড়রা। তবে আজ থেকে শুরু হতে যাওয়া ফ্ল্যাশিং মিডোস থেকে ইতোমধ্যেই দুঃসংবাদ পাওয়া গেছে। কোভিড-১৯ এ সংক্রমিত হয়েছেন একজন খেলোয়াড়। সেজন্য তাকে আগামী ১০ দিন আইসোলেশনে রাখা হবে। আগামী ৩১ আগস্ট থেকে শুরু হবে ইউএস ওপেন। কিন্তু তার আগেই করোনাভাইরাসের কারণে একের পর এক টেনিস তারকা ইউএস ওপেন থেকে সরে দাঁড়িয়েছেন। সর্বশেষ এই তালিকায় নাম লেখালেন বিশ্বের দুই নম্বর নারী টেনিস খেলোয়াড় সিমোনা হ্যালেপ। সোমবার এক টুইট বার্তায় এ ঘোষণা দেন ২৮ বছর বয়সী এই রোমানিয়ান।

অনাকাক্সিক্ষত বিরতির পর প্রথম গ্র্যান্ডস্লাম হিসেবে নিউ ইয়র্কের ফ্ল্যাশিং মিডোসে দর্শকশূন্য স্টেডিয়ামে শুরু হবে ইউএস ওপেন। কিন্তু সেখানে শীর্ষ ১০ নারী খেলোয়াড়ের মধ্যে ষষ্ঠ খেলোয়াড় হিসেবে গ্র্যান্ডস্লামের এই আসর থেকে নিজের নাম সরিয়ে নিলেন হ্যালেপ। এর আগে ইউএস ওপেন থেকে নিজেকে সরিয়ে নেন গতবারের পুরুষ এককের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল, এ্যাশলি বার্টি, ইউক্রেনের এলিনা সিতলিনা, হল্যান্ডের কিকি বার্টেন্স ও সুইজারল্যান্ডের বেলিন্ডা বেনচিচ। এদিকে প্রস্তুতি ঘাটতি থাকায় গতবারের নারী এককের চ্যাম্পিয়ন বিয়াঙ্কা আন্দ্রেস্কুও খেলবেন না এ টুর্নামেন্টে। আর হাঁটুর চোটের কারণে খেলবেন না আরেক তারকা রজার ফেদেরার।

এদিকে ইউএস ওপেন শুরুর দুই সপ্তাহ আগে করোনাভাইরাস পজিটিভ হয়েছেন জাপানের টেনিস খেলোয়াড় কেই নিশিকোরিও। ফলে আগামী সিনসিনাটি মাস্টার্সে খেলতে পারছেন না তিনি। ইউএস ওপেনের ২০১৪ সালের রানারআপ নিশিকোরি জানিয়েছেন, তিনি ভাল আছেন এবং বর্তমানে আইসোলেশনে আছেন। আগামী শুক্রবার আবার কোভিড-১৯ টেস্ট করাবেন তিনি। যুক্তরাষ্ট্রের জনস্বাস্থ্য বিভাগের নিয়ম অনুযায়ী, যারা পিসিআর পরীক্ষায় পজিটিভ হবেন তাদের অবশ্যই ১০ দিন আইসোলেশনে থাকতে হবে। এই নিয়ম অনুযায়ী, ৩০ বছর বয়সী নিশিকোরির আইসোলেশন শেষ হবে আগামী ২৬ আগস্ট, নিউইয়র্কে ইউএস ওপেন শুরুর পাঁচ দিন আগে। তাই এর মধ্যে সুস্থ হয়ে উঠলেও প্রতিযোগিতাটির জন্য প্রস্তুত হতে খুব বেশি সময় পাবেন না তিনি।

শীর্ষ সংবাদ:
পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১         বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হলেন টিউলিপ সিদ্দিক         প্যান্ডোরা পেপার্সে ৮ বাংলাদেশির নাম         প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চাইলেন মাহিয়া মাহি         ‘বেগম রোকেয়া পদক ২০২১’ পাচ্ছেন পাঁচ বিশিষ্ট নারী         চট্টগ্রামে নালায় পড়ে শিশু নিখোঁজ         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         জবির তিন ইউনিটের মেধাতালিকা প্রকাশ         ডেঙ্গু : আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯         প্রধানমন্ত্রীর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে দেশ ॥ লিটন         চরফ্যাশনে দুই দিনেও উদ্ধার হয়নি ডুবে যাওয়া ট্রলাসহ ২০ জেলে         টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল পুনরায় শুরু         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের