শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিনহা হত্যার ঘটনায় বিএনপির উদ্বেগ প্রকাশ

সিনহা হত্যার ঘটনায় বিএনপির উদ্বেগ প্রকাশ

স্টাফ রিপোর্টার ॥ কক্সবাজারের টেকনাফের শামলাপুর এলাকার মেরিন ড্রাইভের তল্লাশি চৌকিতে পলিশের গুলিতে সাবেক সেনাকর্মকর্তা সিনহা হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। রবিবার নিজের স্বাক্ষর করা গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব দলের পক্ষে এ উদ্বেগের কথা জানান। শনিবার রাতে দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে গৃহিত সিদ্ধান্ত জানাতে রবিবার তিনি এ বিবৃতি প্রদান করেন।

মির্জা ফখরুল জানান, বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে সাংগঠনিক বিষয় ছাড়াও দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। একইসঙ্গে মানবাধিকার লংঘন করে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী পুলিশের গুলিতে একের পর এক মানুষ হত্যার ঘটনা বেড়েই চলেছে তাতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। এ ছাড়া করোনা ও বন্যা পরিস্থিতির কারণে মানুষের প্রাণহানিসহ সারাদেশে ব্যাপক ক্ষয়ক্ষতি নিয়ে আলোচনা হয় এবং বিএনপি নেতাকর্মীদের অসহায় মানুষের পাশে দাড়ানোর আহ্বান জানানো হয়।

বৈঠকে কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত হওয়াসহ বিগত ৫ বছরে বিচারবহির্ভূত হত্যাকান্ড এবং পুলিশ হেফাজতে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। মানবাধিকার লংঘন করে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী মানুষ হত্যার ঘটনার নিন্দা জানানো হয়।

ফখরুল বলেন, প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। দেশের জনগণের মধ্যে যেভাবে করোনা সংক্রমিত হচ্ছে তা মোকাবেলায় সঠিক পদক্ষেপ না নিয়ে সরকারের অবহেলা ও উদাসীনতায় বেড়ে চলেছে। এ জন্য বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে উদ্বেগ প্রকাশ করা হয়। এই বিষয়ে অতি স্বল্প সময়ের মধ্যে একটি বিস্তারিত সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত গৃহীত হয় বৈঠকে।

বৈঠকে ‘ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট’ ব্যবহার করে মামলা দিয়ে , গ্রেফতার করে , হয়রানি বৃদ্ধি করে এবং বাক স্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা হরণ এবং ভিন্ন মত দমনের বিষয়টি গুরুত্বের সঙ্গে উল্লেখ করা হয়। সরকার ক্ষমতায় অগণতান্ত্রিকভাবে টিকে থাকা এবং একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠার হীন ষড়যন্ত্র করছে বলে উল্লেখ করে এ বিষয়েও একটি বিস্তারিত সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত হয়।

বিবৃতিতে জানানো হয় সভায় সাম্প্রতিককালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দলের নেতকর্মীদের মধ্যে যারা ইন্তেকাল করেছেন তাদের তাদের জন্য শোক প্রকাশ করা হয় এবং তাদের পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়। এ ছাড়া সাম্প্রতিককালে করোনা ভাইরাসে যে সকল চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ ইন্তেকাল করেছেন তাদের সকলের জন্য শোক প্রকাশ করা হয় এবং পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

সভায় সাবেক ছাত্রনেতা ও স্বেচ্ছা সেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। তার এই অসময়ে চলে যাওয়ায় দলের অপূরণীয় ক্ষতি হয়েছে বলে সভায় আলোচনা হয়। শফিউল বারী বাবু গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য স্বৈরচার বিরোধী সংগ্রামে এবং বর্তমান সরকারের বিরুদ্ধে সংগ্রাম করার বিষয়টি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করা হয়। শফিউল বারীর মৃত্যুতে দল একজন নিবেদিত প্রাণ তরুণ নেতাকে হারালো। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে।

বিএনপির স্থায়ী কমিটির সভায় ৪ আগস্ট দলের ভাইস চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল মান্নানের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়। দেশের রাজনীতিতে এবং উন্নয়নে তাঁর অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। এ ছাড়া আব্দুল মান্নানের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

শীর্ষ সংবাদ:
সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬         ছাত্রাবাসে গণধর্ষণ ॥ প্রতিবাদে উত্তাল এমসি কলেজ         দেশকে উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী॥ পররাষ্ট্রমন্ত্রী         পাবনা-৪ আসনের উপনির্বাচন ॥ বাতিলের দাবি বিএনপি প্রার্থীর         অতিরিক্ত সচিবে পদোন্নতি করা হল ৯৮ যুগ্ম-সচিবকে         এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা         বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার, ১৬ জনের মৃত্যুর আশঙ্কা         আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         জাতীয় সংসদের হুইপ, শেরপুর-১ আসনের সাংসদ আতিক করোনায় আক্রান্ত         হয়তো কয়েক মাসেও জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         নীলা হত্যা মামলার প্রধান আসামি মিজানুর গ্রেফতার         পাবনার উপনির্বাচনে কেন্দ্রে বিএনপির এজেন্ট প্রবেশ করতে দেয়া হয়নি- রিজভী         ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫         করোনা ভাইরাসের টিকা মিললেও বিশ্বজুড়ে মৃত্যু ২০ লাখ ছাড়াতে পারে         মার্কিন বিচারপতির মনোনয়ন পেলেন অ্যামি কোনি ব্যারেট         শিনজিয়াংয়ে হাজারো মসজিদ গুঁড়িয়ে দিয়েছে চীন