শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকসেনার জন্য প্রয়োজনে ঘাস খেতেও রাজি শোয়েব আখতার

পাকসেনার জন্য প্রয়োজনে ঘাস খেতেও রাজি শোয়েব আখতার

অনলাইন ডেস্ক ॥ প্রয়োজনে তিনি ঘাস খেয়েও থাকতে পারেন। তবুও সেই টাকায় দেশের সেনাবাহিনীর অর্থ বরাদ্দ বৃদ্ধিতে সাহায্য করবেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন পাকিস্তানেরসাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার।

একসময় বল হাতে যার রান আপ দেখলেই বিপরীত দলের অনেক ব্যাটসম্যানের হৃৎকম্প হত, সেই ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’র মন্তব্য, যদি আল্লাহ্‌ আমায় সেই ক্ষমতা দেন, আমি ঘাস খেয়ে থাকব কিন্তু আমি সেনার বাজেট বাড়াব। আমি আমার সেনা প্রধানদের আমার সঙ্গে বসে সিদ্ধান্ত নিতে বলব। যদি বাজেট ২০ শতাংশ হয়, তাহলে আমি সেটাকে ৬০ শতাংশ করব। আমরা যদি পরস্পরকে অপমান করি, ক্ষতি আমাদের দেশেরই।

শোয়েবের দাবি, তিনি দেশের হয়ে বুকে একটি বুলেটের ক্ষত নিতে চেয়েছিলেন এবং সেজন্যই ১৯৯৯ সালে কাউন্টি খেলার প্রস্তাব ফিরিয়ে দেন। কারণ কার্গিল যুদ্ধে লড়ার ইচ্ছা ছিল তার।

বিস্ময়প্রকাশ করে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেছেন, তিনি বুঝতেই পারেন না কেন সাধারণ মানুষ এবং সেনাবাহিনী পরস্পরের সঙ্গে মিলেমিশে কাজ করতে পারে না।

বিশ্ব ক্রিকেট ইতিহাসের অন্যতম ফাস্ট বোলারের মধ্যে একজন শোয়েব আখতার। সারা বিশ্বের ক্রিকেটার এবং ক্রিকেটপ্রেমীদের কাছে বন্দিত‌। তার মুখে এধরনের কথাবার্তায় স্বভাবতই সমালোচনা শুরু হয়েছে।

শীর্ষ সংবাদ:
জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ