সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !

জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !

অনলাইন রিপোর্টার ॥ যার সহায়তায় জেকেজি কেলেঙ্কারি সেই বিতর্কিত সাবেক ডিজি আবুল কালাম আজাদকে আসামি না করায় চার্জশিট নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও অভিযোগপত্রে আর্থিক সুবিধার পাওয়ার শর্তে স্বাস্থ্যের সাবেক ডিজি জেকেজিকে সব ধরনের সহায়তা করার কথা উল্লেখ করা হয়েছে। আইনজীবীরা বলছেন, ত্রুটিপূর্ণ চার্জশিটটি পরিবর্তন করা না হলে অন্য আসামিরা সুবিধা নেবেন। এদিকে, চার্জশিটের বিষয়ে জানতে মামলার তদন্ত কর্মকর্তাকে রবিবার হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। জেকেজির অনিয়মের বিষয়ে স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালাম আজাদ সব জানে, গ্রেফতার হওয়ার দুদিন আগে সাংবাদিকদের জানান ডা. সাবরিনা। এ কারণে তাকে গ্রেফতারের পর সাবেক ডিজিকেও জিজ্ঞাসাবাদ করে গোয়েন্দা পুলিশ। এক মাসেরও কম সময়ে তদন্ত শেষে বুধবার আদালতে এ মামলার অভিযোগপত্র দেয় গোয়েন্দা পুলিশ। অভিযোগপত্রে বলা হয়েছে,অবৈধ সুবিধা নেয়ার শর্তে সাবেক ডিজি জেকেজিকে সব ধরনের সহায়তা করেছেন।

গোয়েন্দা পুলিশ বলছে, আসামি ও সাক্ষীর জবানবন্দিতে অনেকের নাম এসেছে। তবে প্রতারণায় সহযোগী আসামি করার বিষয়ে কোন প্রমাণ পাওয়া যায়নি।

ডিবি যুগ্ম-কমিশনার মাহবুবুর রহমান বলেন, আর্থিক সুবিধা যতক্ষণ পর্যন্ত না পাবে, ততক্ষণ সে অপরাধ করেছে বলে গণ্য হবে না। উর্ধ্বতন সবার সাথে আলাপ করা হয়েছে। তিনি এ মামলায় আসেন না।

যার সহায়তায় ও জ্ঞাতসারে এই জালিয়াতি তাকে আসামি না করায় প্রশ্ন তুলেছেন আইনজীবীরা। রাষ্ট্রপক্ষের আইনজীবী বলছেন, এমন হলে মামলা প্রমাণ করা কঠিন হবে।

পিপি অ্যাড. আব্দুল্লাহ আবু বলেন, ডিফেকটিভ চার্জশিট দিয়ে কোন মামলা প্রমাণ করা যাবে না।

সিনিয়র আইনজীবী অ্যাড. খুরশিদ আলম বলছেন, তাকে আসামি করা না হলে এর সুবিধা নেবে অন্য আসামিরা। তিনি বলেন, যার মদদে অবৈধ কাজগুলো হয়েছে সে আসামি না থাকলে অন্যরা সুযোগ পাবে।

অভিযোগপত্রটি আমলে নেয়ার আগেই এ বিষয়ে রাষ্ট্রপক্ষকে পদক্ষেপ নেয়ার পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্টরা।

শীর্ষ সংবাদ:
ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন         ধর্ষণ মামলার প্রতিবাদে শাহবাগে ভিপি নুরদের বিক্ষোভ         স্বাস্থ্যের সেই গাড়িচালক আব্দুল মালেক বরখাস্ত         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         বিজিবির ১৯১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল স্থগিত         দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখেই প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি         সফটওয়্যার আপগ্রেড হলেই প্রাথমিক শিক্ষকদের উচ্চধাপে বেতন         তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত         ঢাকা উত্তরের ৯টি ওয়ার্ড ডেঙ্গুর ঝুঁকিতে         ভ্যাকসিনের ট্রায়াল শুরুর বিষয়ে ২ দিনের মধ্যে চিঠি দেবে চীন         চাকরির নামে প্রতারণা, তিন প্রতিষ্ঠান থেকে গ্রেফতার ১৪         স্বাস্থ্যের গাড়িচালক আব্দুল মালেক ১৪ দিনের রিমান্ডে         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব         করোনা ভাইরাসে আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়াল         বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক ॥ কাদের         ১৮ বছর পর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি         ঢাকায় নির্মাণ হচ্ছে ১১১ তলা ‘বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার’         মানবপাচার ॥ নৃত্যশিল্পী ইভান ৭ দিনের রিমান্ডে