সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত

জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত

অনলাইন ডেস্ক ॥ জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলার বিজেপির নেতাকে গুলি করে মারল জঙ্গীরা। সাজাদ আহমেদ নামের ওই বিজেপি নেতা সরপঞ্চও ছিলেন। আজ বৃহস্পতিবার সকালে ভেসুতে নিজের বাড়ির কাছেই গুলিবিদ্ধ হন তিনি। তার পর তাঁকে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। যদিও এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হত্যার দায় স্বীকার করেনি।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, বিজেপির ওই সরপঞ্চ অন্যান্য সরপঞ্চদের সঙ্গে অস্থায়ী শিবিরে থাকতেন। সেখান থেকে বৃহস্পতিবার ভেসুতে নিজের বাড়ি আসছিলেন তিনি। বাড়ি ঢোকার কয়েক মিটার আগেই তাঁর উপর জঙ্গীরা গুলি চালিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যায় কুলগামের মীর বাজারে আরিফ আহমেদ নামের এক বিজেপি নেতার উপর গুলি চালায় জঙ্গিরা। প্রাণে বাঁচলেও গুরুতর আহত অবস্থায় অনন্তনাগের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। এই ঘটনার এক দিন পরেই ওই এলাকাতেই রাজনৈতিক নেতার উপর গুলি চালনার ঘটনা ঘটল।

জম্মু ও কাশ্মীরে রাজনৈতিক কর্মীদের উপর বেশ কয়েকটি গুলি চালনার ঘটনা ঘটেছে এ বছরে। ৮ জুলাই রাতে কাশ্মীরের বান্দিপোরাতে বিজেপি নেতা শেখ ওয়াসিম বারিকে গুলি করে মেরেছিল জঙ্গীরা। স্থানীয় থানার কাছেই একটি দোকানের সামনে বসেছিলেন ওয়াসিম, তাঁর বাবা ও ভাই। তখনই বাইকে করে এসে জঙ্গীরা গুলি চালায় তাঁদের উপর। যার জেরে মৃত্যু হয়েছিল ওই তিনজনের। এই ঘটনার পর বেশ কর্তব্যে গাফিলতির অভিযোগে বেশ কয়েক জন নিরাপত্তারক্ষীকে গ্রেফতার করা হয়েছিল।

জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের এক বছর পূর্ণ হয়েছে বুধবার, ৫ অগস্ট। কিন্তু এই ধারা বিলোপের পরেও একাধিক অশান্তির ও রাজনৈতিক কর্মীদের মৃত্যুর ঘটনার সাক্ষী থেকেছে ভূস্বর্গবাসী।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক