শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেতাকর্মীদের চোখ-কান খোলা রাখার আহ্বান নানকের

নেতাকর্মীদের চোখ-কান খোলা রাখার আহ্বান নানকের

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আগস্ট মাস এলেই জাতি আতঙ্কিত থাকে। এই আগস্টেই আওয়ামী লীগের বিরুদ্ধে যত প্রকার ষড়যন্ত্র হয়েছে। একটি দল জনগণর কাছে স্থান হারিয়ে ষড়যন্ত্রের পথে হাঁটছে। এ জন্য মহানগর আওয়ামী লীগের নেতা কর্মীদের চোখ কান খোলা রাখার আহ্বান জানান তিনি।

বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বিশিষ্ট ক্রীড়া সংগঠক মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ আহ্বান জানান।

জাহাঙ্গীর কবির নানক বলেন, শহীদ শেখ কামালের বহুমুখী প্রতিভা স্মরণের পাশাপাশি করোনা মহামারিতে জনগণের প্রতি দলীয় নেতাকর্মীদের ভূমিকা ছিলো অতুলনীয়।

তিনি বলেন, একটি দল জনগণর কাছে স্থান হারিয়ে ষড়যন্ত্রের পথে হাটছে। ৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতাকে সপরিবারে হত্যা করে ক্ষান্ত হয়নি তারা। এই আগস্ট মাসেই নেত্রীর উপর গ্রেনেড হামলা, সারাদেশে সিরিজ বোমা হামলা চালিয়েছিলো তারা। এ জন্য তিনি মহানগর আওয়ামী লীগের নেতা কর্মীদের চোখ-কান খোলা রাখার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধুর মন্ত্রী পরিষদের অনেক নেতাই বঙ্গবন্ধুকে হত্যার পর খুনি মোস্তাকের মন্ত্রী পরিষদের সদস্য হয়েছিলেন। এদের মধ্যে কেউ ষড়যন্ত্রে, কেউ সাহস ও দৃঢ়তার অভাবে, কেউ লোভে। এর প্রতিদান একদিন তারা পাবেই।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করে কোনোদিন টিকতে পারেনি আর ভবিষ্যতেও পারবে না। দলের ভেতর কেউ ষড়যন্ত্র করলে পার পাবে না। আমরা এর জবাব দিতে প্রস্তুত আছি। যতবারই ষড়যন্ত্র হয়েছে, শেখ হাসিনা তা সাহসিকতার সঙ্গে মোকাবিলা করেছেন।

এরপর কোরআান তিলাওয়াত ও বঙ্গবন্ধু পরিবারের সব শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সবার সুস্থতা কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

এর আগে, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরের নেতৃত্বে মহানগর নেতারা সকালে ধানমন্ডি আবাহনী মাঠে ও বনানী কবরস্থানে শহীদ শেখ কামালের সমাধীতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

শীর্ষ সংবাদ:
অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         ২০২১ হবে আরও বেশি চ্যালেঞ্জিং হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         যারা অবৈধ বিলবোর্ড লাগায় তারা বাচ্চাদের কী শিক্ষা দেবে?         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         মোদীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অকালি দলের নেত্রী হরসিমরত কউর         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         এবার নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন নেতানিয়াহু         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া