সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৈরুত বিস্ফোরণের নিন্দা করল হিজবুল্লাহ

বৈরুত বিস্ফোরণের নিন্দা করল হিজবুল্লাহ

অনলাইন ডেস্ক ॥ লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ জাতীয় দুর্যোগ মোকাবেলার জন্য দেশের জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছে। গতকাল সন্ধায় বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ৭৩ জন নিহত ও প্রায় চার হাজার মানুষ আহত হওয়ার পর এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছে হিজবুল্লাহ।

বৈরুত বিস্ফোরণের নিন্দা জানিয়েছে প্রতিরোধকামী এ সংগঠনটি। এছাড়া, বিস্ফোরণে হতাহতদের পরিবার-পরিজনদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছে হিজবুল্লাহ। সংগঠনটি তাদের বিবৃতিতে বলেছে, “নজিরবিহীন ধ্বংসযজ্ঞ ও বেদনাদায়ক বিপর্যয়ের পর এই কঠিন পরীক্ষায় সমস্ত জনগণের ঐক্যবদ্ধ থাকা জরুরি।”

আহতদের চিকিৎসার জন্য হিজবুল্লাহ মেডিক্যাল টিম মোতায়েন করেছে এবং সব ধরনের সহযোগিতা দেয়ার কথা ঘোষণা দিয়েছে। এছাড়া, হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ আজ (বুধবার) যে বক্তব্য দেয়ার কথা ছিল তা স্থগিত করা হয়েছে।

এরইমধ্যে প্রধানমন্ত্রী হাসান দিয়াব তিন দিনের শোক ও দেশে দুই সপ্তাহের জন্য জরুরি অবস্থা ঘোষণা করেছেন। গতকাল সন্ধ্যায় বৈরুত বন্দরের রাসায়নিক গুদাম থেকে ওই বিস্ফোরণ ঘটেছে। এর প্রচণ্ডতায় পুরো বৈরুত শহর কেঁপে ওঠে। ইন্টারনেটে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে মানুষের চিৎকার ও ছুটোছুটি দেখা যায়। বাড়িঘরের জানালার কাঁচ ও ব্যালকনি ভেঙেও অনেকে আহত হন।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক