বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চকরিয়ায় বন্দুকযুদ্ধে ৩ মাদক কারবারি নিহত

চকরিয়ায় বন্দুকযুদ্ধে ৩ মাদক কারবারি নিহত

অনলাইন রিপোর্টার ॥ কক্সবাজারের চকরিয়ায় ইয়াবার বড় চালান হাতবদলের সময় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাতনামা তিনজন নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহতরা মাদককারবারি ও সন্ত্রাসী।

শুক্রবার ভোরে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ার বানিয়ার ছড়া পাহাড়ি আমতলী গর্জন বাগানের ভেতরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৪৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং দেশে তৈরি দুটি আগ্নেয়াস্ত্র, সাত রাউন্ড গুলি ও ১৫ রাউন্ড ব্যবহৃত গুলির খোসা জব্দ হয়েছে। এ সময় ওসিসহ চার পুলিশ সদস্য আহত হন বলে দাবি করেছেন চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান।

ওসি হাবিবুর রহমান জানান, বৃহস্পতিবার রাত দেড়টার দিকে বরইতলী নতুন রাস্তার মাথা এলাকা থেকে জাহেদা বেগম ও মোজাফ্ফর আহমদ নামের দুজন মাদককারবারিকে ছয় হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তথ্য দেয় যে, একই রাতে বানিয়ার ছড়া পাহাড়ি এলাকায় ইয়াবার একটি বড় চালান হাতবদল হবে। সেই চালান এবং মাদক ও অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশও অভিযান শুরু করে। বানিয়ার ছড়া পাহাড়ি আমতলী গর্জন বাগান এলাকায় পুলিশ পৌঁছালে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে ইয়াবাকারবারিরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। রাত ৩টা থেকে থেমে থেমে প্রায় এক ঘণ্টা গোলাগুলি চলে। মাদককারবারি ও সন্ত্রাসীরা অন্তত ৩০ রাউন্ড এবং পুলিশের পক্ষ থেকে ছোড়া হয় প্রায় ৫০ রাউন্ড গুলি। মুহুর্মুহু গুলির শব্দে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ওসি আরও জানান, ঘণ্টাখানেক পর অপরপক্ষ থেকে গুলি ছোড়া থেমে গেলে ঘটনাস্থল তল্লাশি করা হয়। সেখানে তিনজনের গুলিবিদ্ধ দেহ পাওয়া যায়। গোলাগুলিতে ওসি নিজে (হাবিবুর রহমান), হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আমিনুল ইসলাম, কনস্টেবল সাজ্জাদ হোসেন ও মো. সবুজ আহত হন।

গুলিবিদ্ধ দেহ এবং আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে গুলিবিদ্ধদের মৃত ঘোষণা করেন চিকিৎসক। তাৎক্ষণিক নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

ওসি হাবিবুর রহমান আরও বলেন, বন্দুকযুদ্ধে নিহত তিনজনের পরিচয় এখনও নিশ্চিত হওয়া না গেলেও তারা মাদককারবারি ও অস্ত্রধারী সন্ত্রাসী। ময়নাতদন্তের জন্য তাদের মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে।

এ ঘটনায় হত্যা, অস্ত্র ও মাদক আইনে পৃথক তিনটি মামলা রুজু হচ্ছে বলেও জানান তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records