রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদের গান নিয়ে উপমা

ঈদের গান নিয়ে উপমা

সংস্কৃতি ডেস্ক ॥ ঈদ-উল-আজহায় জিয়াউদ্দিন আলমের সুরে চমক নিয়ে আসছেন উপমা। ৩০ জুলাই উপমার ইউটিউব চ্যানেলে রিলিজ হবে নীল খাম নামক চমৎকার একটি গান। গানটি লিখেছেন সাইফুল ইসলাম শ্রাবণ, মিউজিক করেছেন রাব্বি আরবি সুর করেছেন জিয়াউদ্দিন আলম। উপমা এই করোনার মধ্যেও ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি থেকে ইংরেজীতে অনার্স শেষ করছেন। তিনি বলেন শুধু গান করলেইতো হবে সঙ্গে শিক্ষাগত যোগ্যতাও অর্জন করতে হয়। উপমা এই করোনায় স্টেজ শো করছেন না কিন্তু বিভিন্ন টিভিতে লাইভ শো করছেন নিয়মিত। আর এবার ঈদেও বিভিন্ন টিভিতে লাইভ প্রোগ্রাম রয়েছে বলে তিনি জানান।

উপমা গান করছেন ছোটবেলা থেকেই। একাধারে লাইভ কনসার্ট, টিভির সঙ্গীতানুষ্ঠান, প্লেব্যাক, মিউজিক ভিডিও ইত্যাদি মাধ্যমগুলোতে পারফর্ম করছেন সাবলিলভাবে। ইতোমধ্যে তার একটি ভক্ত শ্রেণীও তৈরি হয়েছে দেশজুড়ে। তার রয়েছে নিজস্ব একটি ইউটিউব চ্যানেল, ফেসবুক অফিসিয়াল ভ্যারিফাইড পেজ, ইনস্টাগ্রাম একাউন্ট। ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বেশ কিছু কথা হয় উপমার সঙ্গে- জানতে চাই বর্তমান সময়ে আপনি কি নিয়ে ব্যস্ত আছেন তিনি বলেন- বিভিন্ন টিভিতে লাইভ, বাসায় বসে ফেসবুকে সবাই করোনা নিয়ে সচেতন করছেন আরও কয়েকজনের সুরে ও সঙ্গীতে কয়েকটি এ্যালবামে কাজ করছি এ নিয়ে ব্যস্ত। প্রথম কোন গান দিয়ে শিল্পী হিসেবে পরিচিত লাভ করেন। আমি যদিও বেলাল খানের ‘আর একটি বার’ এ্যালবাম এর ‘নাছোড়বান্দা’ গানের ভিডিওর কাজ শেষ করেছিলাম, কিন্তু ‘শুধু তোর জন্য’ গানটি আগে রিলিজ হয় বেলাল খানের সঙ্গে, ওটা দিয়েই শুরু। উপমা আধুনিক, ক্লাসিক্যাল, নজরুল সঙ্গীত করতে পছন্দ করেন।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি        
//--BID Records