সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

মঈন আলি ওয়ানডে সহঅধিনায়ক

স্পোর্টস রিপোর্টার ॥ আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড এ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। সাউদাম্পটনে বৃহস্পতিবার শুরু হতে যাওয়া সিরিজে অধিনায়ক ইয়ন মরগানের সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন অফস্পিনিং অলরাউন্ডার মঈন আলি। এ সিরিজ দিয়ে চার বছর পর আবার জাতীয় দলে ডাক পেলেন বাঁহাতি পেসার রিস টপলি। সর্বশেষ ২০১৬ সালে জাতীয় দলের জার্সিতে প্রতিনিধিত্ব করেছিলেন এই পেসার। এছাড়াও বছর পেরিয়ে দলে ফিরেছেন আরেক বাঁহাতি পেসার ডেভিড উইলি। বিশ্বকাপে জোফরা আর্চারকে সুযোগ করে দিতে দলে জায়গা হারান উইলি। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে বিশ্বকাপ জয়ী দলের আট সদস্য সুযোগ পেয়েছেন। এদিকে টেস্ট দল থেকে বাদ পড়া জো ডেনলি সুযোগ পেয়েছেন ওয়ানডে স্কোয়াডে। এটি হতে যাচ্ছে বিশ্ব বিশ্বকাপ সুপার লীগের প্রথম সিরিজ। ভারতে অনুষ্ঠেয় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে ওয়ানডেতে সুপার লীগ চালু করে আইসিসি।

ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াড : ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, টম কুরান, লিয়াম ডোসন, জো ডেনলি, সাকিব মাহমুদ, আদিল রশিদ, জেসন রয়, রিস টপলি, জেমস ভিন্স এবং ডেভিড উইলি।

রিজার্ভ বেঞ্চ : রিচার্ড গেসন, লুইস গ্রেগরি এবং লিয়াম লিভিংস্টোন।

কন্যা সন্তানের বাবা হলেন হকি তারকা জিমি

স্পোর্টস রিপোর্টার ॥ ‘অনেক খুশি আমি। এ অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না। সে কি যে আনন্দ। প্রথমবার বাবা হয়েছি। আমরা নিশ্চিত ছিলাম না ছেলে হবে নাকি মেয়ে হবে। কারণ আলট্রাসনোতে জানতে চাইনি। মেয়ের বাবা হতে পেরে খুব ভাল লাগছে।’

বাবা হলেন বাংলাদেশ জাতীয় হকি দলের অন্যতম সেরা তারকা রাসেল মাহমুদ জিমি। সোমবার দুপুর ১.১৫ মিনিটে তাদের ঘর আলো করে এসেছে এক ফুটফুটে কন্যা সন্তান। জিমি জানান মা ও মেয়ে দু’জনই সুস্থ আছে।

মেয়ের কোন নাম এখনও ঠিক করেননি যিনি। ‘ওর মা আরেকটু সুস্থ হোক। পরে সবাই মিলে নাম ঠিক করব ইনশাল্লাহ। দোয়া করবেন। দেশবাসীর কাছেও দোয়া চাই’ জিমির উত্তর।

শীর্ষ সংবাদ: