শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট

কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট

অনলাইন রিপোর্টার ॥ করোনা সংক্রমণ রোধে রাজধানীতে পশুরহাট না বসানোর জাতীয় কারিগরি কমিটির সুপারিশ উপেক্ষা করে রাজধানী ঢাকার উত্তর সিটিতে তিনটি হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ডিজিটল হাট উদ্বোধনী অনুষ্ঠানে উত্তরের মেয়র এ কথা জানান। তিনি বলেন, এবার অনলাইনে পশু কেনার ক্ষেত্রে হাসিল দিতে হবে না।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় এবার ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে পশুর হাট না বসানোর সুপারিশ করে জাতীয় কারিগরি কমিটি। সুপারিশে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম মহানগরে হাট না বসানোর পরামর্শ দেয়া হয়।

এ ব্যাপারে ডা. এ বি এম আবদুল্লাহ্ বলেন, পশুর হাটে স্বাস্থ্যবিধি রক্ষা করতে না পারলে তা ঝুঁকির কারণ হবে।

তবে এই সুপারিশ আমলে না নিয়ে রাজধানীর বসিলা, উত্তরা ও বনানীতে পশুর হাট বসাতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে ডিজিটাল পশুরহাট উদ্বোধন করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, অনলাইনে কেনাবেচা পশুরহাটে নতুন মাত্রা যোগ করবে।

এবার ঈদ উপলক্ষে পশু আমদানি করা হবে না বলে জানান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। ডিজিটাল হাট থেকে প্রথম কোরবানির পশু কেনেন স্থানীয় সরকার মন্ত্রী। এটুআই ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এর সহযোগিতায় ই-হাটের কার্যক্রম পরিচালিত হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২১
আক্রান্ত
২৭১৮৮১
সুস্থ
১৩
সুস্থ
১৫৬৬২৩
শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ভৈরবে বঙ্গবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা ছিল যাদের অপরাধ         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         চিত্রশিল্পী মুর্তজা বশীর গুরুতর অসুস্থ         ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫ ভাগ আসামিই সাংবাদিক ॥ ফখরুল         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন        
//--BID Records