রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট

কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট

অনলাইন রিপোর্টার ॥ করোনা সংক্রমণ রোধে রাজধানীতে পশুরহাট না বসানোর জাতীয় কারিগরি কমিটির সুপারিশ উপেক্ষা করে রাজধানী ঢাকার উত্তর সিটিতে তিনটি হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ডিজিটল হাট উদ্বোধনী অনুষ্ঠানে উত্তরের মেয়র এ কথা জানান। তিনি বলেন, এবার অনলাইনে পশু কেনার ক্ষেত্রে হাসিল দিতে হবে না।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় এবার ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে পশুর হাট না বসানোর সুপারিশ করে জাতীয় কারিগরি কমিটি। সুপারিশে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম মহানগরে হাট না বসানোর পরামর্শ দেয়া হয়।

এ ব্যাপারে ডা. এ বি এম আবদুল্লাহ্ বলেন, পশুর হাটে স্বাস্থ্যবিধি রক্ষা করতে না পারলে তা ঝুঁকির কারণ হবে।

তবে এই সুপারিশ আমলে না নিয়ে রাজধানীর বসিলা, উত্তরা ও বনানীতে পশুর হাট বসাতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে ডিজিটাল পশুরহাট উদ্বোধন করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, অনলাইনে কেনাবেচা পশুরহাটে নতুন মাত্রা যোগ করবে।

এবার ঈদ উপলক্ষে পশু আমদানি করা হবে না বলে জানান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। ডিজিটাল হাট থেকে প্রথম কোরবানির পশু কেনেন স্থানীয় সরকার মন্ত্রী। এটুআই ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এর সহযোগিতায় ই-হাটের কার্যক্রম পরিচালিত হবে।

শীর্ষ সংবাদ:
করোনায় প্রতিটি মৃত্যুর দায় ট্রাম্পের ॥ জো বাইডেন         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ৫৫ হাজার         ট্রাম্পকে পাঠানো চিঠিতে রাইসিন বিষ         পৃথক পতাকা ও সংবিধানের দাবি এনএসসিএন’র ॥ নয়া বিড়ম্বনা মোদি         অস্ত্র কেনার সীমাবদ্ধতা অক্টোবরের শেষ নাগাদ উঠে যাবে ॥ ইরান         যুক্তরাষ্ট্রে পার্টিতে বন্দুকধারীর হামলা ॥ নিহত ২, আহত ১৪         নতুন চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু         ভারত মহাসাগরে চীনের জাহাজ, বাড়ছে উত্তেজনা         নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে