শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার

চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার
  • সেনা কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতার মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। নতুন করে ২৫৯ জনসহ সংক্রমণ ছাড়িয়েছে ১১ হাজার। মৃত্যুবরণ করেছেন আরও ছয়জন। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন সূত্রে বৃহস্পতিবার এসব তথ্য জানা যায়। এদিন করোনায় মৃত্যুবরণ করেছেন সেনাবাহিনীর এক কর্মকর্তা।

বৃহস্পতিবার সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে জানানো হয়, বুধবার ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে এক হাজার ২৬৫। এর মধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছে ২৫৯ জন। আক্রান্তের হার ২০ দশমিক ৪৭ শতাংশ। আক্রান্তদের মধ্যে ১৭৬ জন মহানগর এলাকার, ৮৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদিন মৃত্যু হয়েছে আরও ছয়জনের, যা নিয়ে মৃত্যু সংখ্যা উন্নীত হয়েছে ২১০ জনে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন। চট্টগ্রামে মোট করোনামুক্ত হয়েছে এক হাজার ৩২৪ রোগী।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডাঃ সেখ ফজলে রাব্বি জানান, বুধবার চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ল্যাবে ১৭০টি নমুনা পরীক্ষায় ৩৯, ফৌজদারহাটে অবস্থিত বিআইটিআইডি ল্যাবে ২৭৬ নমুনা পরীক্ষায় ৩৮, সিভাসু ল্যাবে ২০৬ নমুনা পরীক্ষায় ২৮, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২৩৭ নমুনা পরীক্ষায় ৪২ এবং বেসরকারী ইম্পেরিয়াল হসপিটালে ১৩২ নমুনা পরীক্ষায় ৩৮ ও শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪৪ নমুনা পরীক্ষায় ৭৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। মহানগরের বাইরে এদিনও সর্বোচ্চ করোনা পজিটিভ শনাক্ত হয়েছে হাটহাজারীতে। এ উপজেলায় ২০ জন করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া রাউজানে ১৭, চন্দনাইশে আট, সাতকানিয়া ও মীরসরাইয়ে ছয়জন করে, পটিয়ায় পাঁচজন, লোহাগাড়া, ফটিকছড়ি, রাঙ্গুনিয়া ও সীতাকুন্ডে চারজন করে, বাঁশখালীতে তিনজন এবং বোয়ালখালীতে দুজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, চট্টগ্রামে এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ৩১ জন। এর মধ্যে সাত হাজার ৬৭৮ জন চট্টগ্রাম মহানগর এলাকার এবং তিন হাজার ৩৫৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে মোট সুস্থ হয়েছেন এক হাজার ৩২৪ জন।

করোনায় সেনা কর্মকর্তার মৃত্যু ॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত হেরে গেলেন সেনাবাহিনীর লে. কর্নেল আনোয়ারুল আজিম। তার বাড়ি সন্দ্বীপের মগধরা ইউনিয়নে। বৃহস্পতিবার সকালে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

লে. কর্নেল আনোয়ারুল আজিম করোনা আক্রান্ত হওয়ার পর প্রথমে চট্টগ্রাম সিএমএইচে ভর্তি হয়েছিলেন। শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত ২৬ জুন তাকে ঢাকা সিএমএইচে স্থানান্তর করা হয়। নিবিড় পরিচর্যা ও চিকিৎসায় অনেক চেষ্টার পরও শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি। লে. কর্নেল আনোয়ারুল আজিম রোহিঙ্গা সঙ্কটের সময় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩১ ব্যাটেলিয়নের অধিনায়ক ছিলেন। এছাড়াও তিনি বিজিবি চট্টগ্রাম রিজিয়নের লজিস্টিক অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেন।

আওয়ামী লীগ নেতার মৃত্যু ॥ করোনা সংক্রমিত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে মারা গেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের চকবাজার ওয়ার্ড সভাপতি আবদুর রহমান (৭২)। তিনি মহানগরীর বেসরকারী মেট্রোপলিটন হাসপাতালের আইসিইউতে মারা যান। নগরীর কাপাসগোলার জামতলা জামে মসজিদ প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ভৈরবে বঙ্গবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা ছিল যাদের অপরাধ         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         চিত্রশিল্পী মুর্তজা বশীর গুরুতর অসুস্থ         ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫ ভাগ আসামিই সাংবাদিক ॥ ফখরুল         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন        
//--BID Records