শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনাভাইরাস ধরেই ছাড়ল ব্রাজিলের প্রেসিডেন্টকে

করোনাভাইরাস ধরেই ছাড়ল ব্রাজিলের প্রেসিডেন্টকে

অনলাইন ডেস্ক ॥ ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো (৬৫) করোনায় আক্রান্ত হয়েছেন। প্রেসিডেন্ট নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এক টেলিভিশন সাক্ষাৎকারে তিনি বলেন, করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ এসেছে।

সোমবার প্রেসিডেন্ট জেইর বোলসোনারো করোনা পরীক্ষা করা হয় এবং বলা হয় মঙ্গলবার রিপোর্ট পাওয়া যাবে। তবে স্থানীয় সংবাদমাধ্যম আগেই জানিয়েছিল, ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর মধ্যে করোনা উপসর্গ ছিল। উনি জ্বরে ভুগছিলেন। তার জ্বর ১০০.৪ ডিগ্রি ফারেনহাইট।

সোমবার ব্রাসিলিয়াতে প্রেসিডেন্ট প্রাসাদের সামনে সমবেত সমর্থকদের তিনি বলেন, তার করোনার পরীক্ষা করানো হয়েছে। তবে সবকিছু ঠিকঠাক আছে। মুখে মাস্ক পরিহিত বলসোনারো আরও ঘোষণা দেন, তার একটি আলাদা মেডিকেল পরীক্ষা করানো হয়েছে। তাতে তার ফুসফুস পরিষ্কার দেখা গেছে।

সিএনবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আদর্শগত মিত্র ব্রাজিলের ডানপন্থী এই নেতা। তিনি করোনা ভাইরাসের হুমকিকে থোড়াই কেয়ার করেছেন। করোনা মহামারিকে সামান্য একটা ফ্লু হিসেবে আখ্যায়িত করেছেন। প্রাদেশিক গভর্নররা লকডাউন দেয়ার কারণে তাদের নিন্দা জানিয়েছেন।

উল্লেখ্য, লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়ছেই। দেশটিতে ইতোমধ্যেই ৬৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬২০ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত মারা গেছে ৬৫ হাজার ৪৮৭ জন। নতুন করে একদিনেই আরও ২০ হাজার ২২৯ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ২৩ হাজার ২৮৪।

দেশটির রিও ডে জেনেইরো রাজ্যে বার, রেস্টুরেন্ট পুনরায় চালু করার পর থেকেই সংক্রমণ বাড়তে শুরু করেছে। ওই রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records