মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জর্দান পুনর্বাসন কেন্দ্রে আটক বাংলাদেশীদের জন্য দূতাবাসের নিত্যপণ্য উপহার

জনকণ্ঠ ডেস্ক ॥ জর্দানের আম্মানে পুনর্বাসন কেন্দ্রে আটক ১০৩ জন বাংলাদেশীকে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র উপহার দিয়েছে সে দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জর্দানে বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান বাংলাদেশী বন্দীদের নিত্যপ্রয়োজনীয় এসব জিনসপত্র হস্তান্তর করেন। এ জন্য তিনি আম্মানের পুনর্বাসন কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় তিনি পুনর্বাসন কেন্দ্রের পরিচালক দালাল সাওয়ালহার কাছে বাংলাদেশীদের জন্য এ সব জিনিসপত্র হস্তান্তর করেন। খবর বাসসর।

পুনর্বাসন কেন্দ্রে ১০৩ জন বাংলাদেশী মহিলা অবস্থান করছেন। এদের মধ্যে ৮৭ জন প্রশাসিনক কারণে, ২ জন বিচারিক কারণে এবং ১৪ জন বিভন্ন ফৌজদারি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে অবস্থান করছেন। আম্মানের পুনর্বাসন কেন্দ্রগুলোতে প্রশাসনিক কারণে আটকরা স্বদেশ ফেরত যেতে কাগজ প্রক্রিয়া সম্পাদন করার জন্য সাধারণত ১৫ থেকে ২০ দিনের জন্য স্বল্পমেয়াদে আটক হিসেবে অবস্থান করেন। তবে এই করোনভাইরাস মহামারী চলাকালীন সময়ে বিমানবন্দর বন্ধ থাকায় তারা এই কেন্দ্র ৪ মাস ধরে অপেক্ষা করছেন। মহামারীজনিত পরিস্থিতিতে আটক বাংলাদেশীদের সংখ্যা খুব বেশি বৃদ্ধি পেয়েছে। এ অবস্থায়, তাদের প্রতিদিনের ব্যবহারের জন্য প্রয়োজনীয় জিনিসপত্রের ঘাটতি দেখা দেয়। এ পরিপ্রেক্ষিতে বাংলাদেশের রাষ্ট্রদূত তাদের জন্য দূতাবাসের পক্ষ থকে পোশাক, সাবান এবং টেলিফোন কার্ড সংবলিত ১০৩টি বাক্স হস্তান্তর করেন। দূতাবাসের শ্রম শাখার প্রথম সচিব মোহাম্মদ মনিরুজ্জামান এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন         অপরাধী সন্ত্রাসীদের দলীয় পরিচয় থাকতে পারে না        
//--BID Records