মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীতে দল ও ট্রাস্টের পক্ষ থেকে পৃথক পৃথক কর্মসূচী

এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীতে দল ও ট্রাস্টের পক্ষ থেকে পৃথক পৃথক কর্মসূচী

স্টাফ রিপোর্টার ॥ আগামী ১৪ জুলাই সাবেক রাষ্ট্রপতি ও জাপা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীতে তার দল ও ট্রাস্টের পক্ষ থেকে পৃথক পৃথক কর্মসূচী হাতে নেয়া হয়েছে। দলের পক্ষ থেকে করোনা সংক্রমণের বিষয়টি মাথায় রেখেই কর্মসূচী নির্ধারণ করার কথা জানান দলটির বর্তমান চেয়ারম্যান জি এম কাদের।

এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টি এখন তিন ধারায় বিভক্ত। মূলত নেতৃত্বের দ্বন্দ্বেই এই বিভক্তি এখন প্রকাশ্য। একটি ধারায় আছেন ভাই ও বর্তমান চেয়ারম্যান জি এম কাদের। অপর ধারায় এরশাদের স্ত্রী রওশন এরশাদ সহ কয়েকজন বঞ্চিত নেতা। আরেকটি ধারায় আছেন এরশাদের আরেক স্ত্রী বিদিশা। মূলত এরশাদের সন্তান এরিখকে কেন্দ্র করে বিদিশা দলে পদ না পাওয়া নেতাদের নিয়ে নিজেকে শক্তিশালী করে তোলার চেষ্টা চালাচ্ছেন।

এরশাদের মৃত্যুবার্ষিকীর কোন কমিটি বা কাজে রওশনের উপস্থিতি দেখা যাচ্ছে না। তবে বিদিশা বসে থাকতে রাজি নন। তিনি নেপথ্যে থেকে ট্রাস্টের পক্ষ থেকে কর্মসূচী পালনের সিদ্ধান্ত নিয়েছেন।

শনিবার জাপার পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় জানানো হয়, প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী যথাযথ শ্রদ্ধা আর ভালোবাসায় পালিত হবে। এ উপলক্ষ্যে আজ দলের চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হবে।

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠেয় সভায় পার্টির সিনিয়র কো চেয়ারম্যান ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মুজিবুল হক চুন্নু এমপি, সালমা ইসলাম এমপি এবং জাতীয় পার্টির মহাসচিব মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ এমপি উপস্থিত থাকবেন। সভায় সংশ্লিষ্ট কয়েকজন প্রেসিডিয়াম সদস্য উপস্থিত থাকবেন।

এরশাদ ট্রাস্টির কর্মসূচী

এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তিনদিনব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টি। কর্মসূচীর মধ্যে রয়েছে ১২ জুলাই রবিবার সারাদিন কোরআন খতম ও এতিমদের মধ্যে খাবার বিতরণ। ১৩ জুলাই সোমবার সারাদেশের সকল জেলা ও উপজেলার শহরগুলোর সকল মসজিদে বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিল এবং ১৪ জুলাই মঙ্গলবার বাদ আসর বারিধারার প্রেসিডেন্ট পার্কে হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিকী বেদীতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, স্মরণসভা ও মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। শনিবার এরশাদ ট্রাস্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচীর কথা জানানো হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ এপ্রিল এরশাদ নিজের নামে এ ট্রাস্ট প্রতিষ্ঠা করেন। ট্রাস্টের অসিয়তনামায় বলা হয়েছে, ট্রাস্টের আয় থেকে তাঁর ছেলে শাহতা জারাব এরিক এরশাদের ভরণ-পোষণের পর উদ্বৃত্ত অর্থ সামাজিক কাজে ব্যয় করা হবে। ট্রাস্টের চেয়ারম্যান হিসেবে একজন দায়িত্ব পালন করলেও এর নেপথ্যে সকল সিদ্ধান্ত নিয়ে থাকেন বিদিশা।

সাকিবকে জাপার অভিনন্দন ॥ শতাব্দীর সেরা ক্রিকেটারদের তালিকায় ওয়ানডেতে দ্বিতীয় এবং টেষ্টে ষষ্ঠ স্থান নির্বাচিত হওয়ায় বিশ্বসেরা অলরাউন্ডার সাবিক আল হাসান-কে অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ এমপি।

শনিবার এক অভিনন্দন বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলা েেমাহাম্মদ কাদের বলেন, সাকিব আল হাসান আমাদের অহংকার। শতাব্দীর সেরা ক্রিকেটারদের তালিকায় নির্বাচিত হয়ে সে আবারো বিশে^র আসনে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করেছেন। উদীয়মান ক্রিকেটারদের উদ্দীপ্ত করতে সাকিব আল হাসান অনুকরণীয় হয়ে থাকবে।

জাপা চেয়ারম্যান আশা প্রকাশ করে বলেন, নতুন প্রজন্মের কিক্রেটাররাও আগামী দিনে বিশ^ ক্রিকেটে নৈপূণ্য দেখিয়ে সেরাদের তালিকায় নাম লেখাবেন। অভিনন্দন বার্তায় কাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে। এরশাদ বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি প্রতিষ্ঠা করে সাকিব আল হাসানদের মত বিশ^মানের খেলোয়ার তৈরীতে অবদান রেখেছেন।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records