মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কারাগারগুলোতে বন্দী ধারণের আর ঠাঁই নেই : মির্জা ফখরুল

কারাগারগুলোতে বন্দী ধারণের আর ঠাঁই নেই : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ সরকার বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার পর গ্রেফতার করে দেশের কারাগারগুলো ভরে ফেলছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। শনিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, কারাগারগুলোতে এখন বন্দী ধারণের আর ঠাঁই নেই।

ফখরুল বলেন, বর্তমানে করোনা ভাইরাসের দুর্যোগময় সময়ে বিএনপি নেতাকর্মীরা যখন গরীব ও দুস্থ মানুষদের সাহায্যার্থে এগিয়ে এসেছে তখন তাদেরকে গ্রেফতার করে কারান্তরীণ করা সরকারের অশুভ ইচ্ছারই বহিঃপ্রকাশ। এসব অপকর্মের মূল লক্ষ্য একটাই-তাহলো ক্ষমতাকে চিরদিনের জন্য পাকাপোক্ত করা। কিন্তু সরকার এসব করে ক্ষমতাকে কুক্ষিগত করে রাখতে পারবেনা। কারণ, জনগণের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। এ সরকারের বিরুদ্ধে দেশের জনগণ এখন আরো বেশী ঐক্যবদ্ধ।

ফখরুল বলেন, পল্লবী থানা জাসাস এর সাবেক সভাপতি ও ঢাকা মহানগর উত্তর বিএনপি নেতা ছোটন বিশ্বাসকে শুক্রবার ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার নিজ বাড়ি থেকে ষড়যন্ত্রমূলকভাবে মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে। আমরা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই ছোটন বিশ^াসকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করে ফখরুল বলেন, অবিলম্বে তাঁর মুক্তি দাবি করছি।

বিএনপি মহাসচিব বলেন, প্রতিহিংসার বশবর্তী হয়ে সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করে দেশে বিরাজনীতিকরণের ঘৃণ্য উদ্দেশ্য সাধনে এখন বেপরোয়া হয়ে উঠেছে। এ জন্য গুম, খুন, অপহরণের পাশাপাশি বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, আড়াই ঘন্টা মহাসড়ক অবরোধ         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন        
//--BID Records