বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমফানে মা-বোনসহ সব হারানো আলামীন পেলেন বাসগৃহ

আমফানে মা-বোনসহ সব হারানো আলামীন পেলেন বাসগৃহ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ চৌগাছায় ঘূর্ণিঝড় আমফানের ছোবলে গাছের চাপায় মা ও বোনসহ ঘরবাড়ি হারানো পিতাহারা আলামীনের অবশেষে ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। জরুরী ভিত্তিতে সরকারী সহযোগিতায় দুর্যোগ সহনীয় একটি বাসগৃহ নির্মাণ করা হয়। বৃহস্পতিবার দুপুরে ঘরটি বুঝে দিয়েছেন সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন। মা-বোন ও ঘরবাড়ি হারানো নিস্ব হওয়া আলামীন এ সময় কান্নাজড়িত কণ্ঠে প্রধানমন্ত্রীসহ সকলকে ধন্যবাদ জানান।

জানা গেছে, চৌগাছা পৌর সদরের হুদাচৌগাছা গ্রামে কয়েক শতক জমিতে আলামীনের বাবা-মা বাস করতেন। কিন্তু দু’বছর আগে অসুস্থ হয়ে পিতা ওয়াজেদ আলী মৃত্যুবরণ করেন। এই অবস্থায় মা ও একমাত্র ছোট বোনকে নিয়ে আলামীন সংসারের হাল ধরেন। জায়গাজমি না থাকায় অন্যের জমিতে দিনমজুর করে যা আয়রোজগার হয় তাই দিয়ে চালান তাদের সংসার। দারিদ্র্যের কষাঘাতে পরিবারের তিনজনই প্রতিটি সময় যুদ্ধ করতে থাকে। নুন আনতে পান্তা ফুরায় পরিস্থিতিতে আলামীনের প্রবল ইচ্ছায় ছোট বোন রিজিয়াকে স্কুলে ভর্তি করেন। স্থানীয় হাজী সরদার মর্ত্তজ আলী মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী ছিল রিজিয়া। কিন্তু গত ২০ মে বুধবার ঘূর্ণিঝড় আমফানের আঘাতে ঘরের ওপর গাছ চাপা পড়ে আলামীনের মা চায়না খাতুন (৪২) ও একমাত্র আদরের ছোট বোন রিজিয়া খাতুনের (১৪) মর্মান্তিক মৃত্যু হয়। একই সঙ্গে তার ঘরবাড়ি ভেঙ্গে যায়।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         গন্তব্যস্থলে পৌঁছালো জেমস ওয়েব টেলিস্কোপ         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে         ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল         ফের আসছে শৈত্যপ্রবাহ         হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ         বুদ্ধদেব ভট্টাচার্য ভারতের কেন্দ্রীয় সরকারের দেওয়া ‘পদ্মভূষণ’প্রত্যাখ্যান করেছেন         ঢাকায় ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন