মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্চারকে হুমকি মানছেন ইউনুস খান

আর্চারকে হুমকি মানছেন ইউনুস খান
  • ইংল্যান্ডে ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাকিস্তান ক্রিকেট দল

স্পোর্টস রিপোর্টার ॥ করোনা টেস্ট নিয়ে ব্যাপক নাটকীয়তার পর ইংল্যান্ডে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল। খেলোয়াড় সংখ্য ২০, প্রধান কোচ মিসবাহ উল হক, ব্যাটিং কোচ ইউনুস খান, বোলিং কোচ ওয়াকার ইউনুসহ সাপোর্টিং স্টাফে সদস্য আরও ১১ জন। অর্থাৎ ৩১ সদস্যের বিশাল বহর নিয়ে ইংল্যান্ড এ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পাঠানো চার্টার্ড বিমানে রবিবার ম্যানচেস্টার বিমানবন্দরে পৌঁছায় পাকিস্তান। সফরকারীদের প্রথমে উস্টারশায়ারে নিয়ে যাওয়া হবে। নিয়ম অনুযায়ী যেখানে সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে এই বহরের সঙ্গে ছিলেন না শেষ মুহূর্তে করোনা নেগেটিভ হওয়া মোহাম্মদ হাফিজসহ ছয় ক্রিকেটার। পরবর্তীতে যোগ দেবেন তারা। ইংল্যান্ড সফরের মধ্য দিয়ে পাকিস্তান ক্রিকেটে দ্বিতীয় অধ্যায় শুরু হচ্ছে ইউনুস খানের। দেশটির ইতিহাসের অন্যতম সফল এ ব্যাটসম্যানকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। ইংলিশ শিবিরে থাকা কৃষ্ণাঙ্গ পেসার জোফরা আর্চারকে নিয়ে সতর্ক তিনি।

‘আর্চার সত্যিকারের ম্যাচ উইনার এবং প্রতিপক্ষের জন্য হুমকি। তার চাপ নেয়ার ক্ষমতা অনেক, যেটা বিশ্বকাপ ফাইনালে গুরুত্বপূর্ণ সুপার ওভার করে সে প্রমাণ করেছে। তাকে নিয়ে চারপাশে যে আলোড়ন এটা তার ওপর বাড়তি চাপ তৈরি করতে পারে। আমি ব্যাটসম্যানদের বলেছি, শরীরের কাছ থেকে খেলতে এবং ব্যাক ফুটে খেলতে। কারণ তার ইনসুইংগার হতে পারে খুবই বিপজ্জনক’ বলেন ইউনুস। ২০১৯ বিশ্বকাপের ঠিক আগে অভিষেক আর্চারের। সেই থেকে বছর না পেরোতেই ইংল্যান্ড জাতীয় দলের প্রধান অস্ত্র হয়ে ওঠেন তিনি। ৪৪ বছরের অপেক্ষা শেষে ইংলিশদের প্রথম ওয়ানডে বিশ্বকাপ জয়ে রাখছেন গুরুত্বপূর্ণ অবদান। ৭ টেস্ট, ১৪ ওয়ানডে ও একটি টি২০ খেলা আর্চার পাকিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজে ইংল্যান্ড ও টেস্ট ক্রিকেটের অন্যতম দুই সেরা পেসার জেমস এ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রডের চেয়েও বিপজ্জনক হয়ে উঠতে পারেন বলেই মনে করছেন ইউনুস খান। সদ্য দায়িত্ব পাওয়া পাকিস্তান ব্যাটিং কোচ মনে করছেন, ইংল্যান্ডে তাদের জন্য সবচেয়ে বড় হুমকি হবেন এই পেসার। এখন পর্যন্ত রঙিন পোশাকের আর্চারকে তিনবার মোকাবেলা করলেও টেস্টে প্রথমবারের মতো তার মুখোমুখি হবে পাকিরা।

পাকিস্তানের হয়ে কাজ করতে মুখিয়ে থাকা ইউনুস যোগ করেন, ‘আমার কাছে নিজের দেশকে প্রতিনিধিত্ব করার চেয়ে বড় কিছু হতে পারে না। ইংল্যান্ড সফরের মতো চ্যালেঞ্জিং ও রোমাঞ্চকর সময়ে আবারও এমন সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছি। পাকিস্তান দলে অসাধারণ প্রতিভার কিছু তরুণ ক্রিকেটার আছে, যারা অনেক কিছু অর্জন করতে পারে। মাঠে এবং মাঠের বাইরে যতখানি সম্ভব কোচিং ও নির্দেশনা দেয়ার চেষ্টা করব।’ উস্টারশায়ারে ইসিবির তত্ত্বাবধানে পাকিস্তানের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের সবাইকে আবারও করোনা টেস্ট করা হবে। ৫ আগস্ট ম্যানচেস্টারে শুরু প্রথম টেস্ট। পরের দুটি টেস্টই সাউদাম্পটনে (১৩ আগস্ট ও ২১ আগস্ট থেকে)। এখানেই অনুষ্ঠিত হবে তিনটি টি২০ (২৯ আগস্ট, ৩১ আগস্ট ও ২ সেপ্টেম্বর)।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records