মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বপ্ন নিয়ে ইংল্যান্ড সফরে পাকিস্তান

স্বপ্ন নিয়ে ইংল্যান্ড সফরে পাকিস্তান
  • হাফিজসহ ছয় ক্রিকেটার করোনামুক্ত

শাকিল আহমেদ মিরাজ ॥ করোনা টেস্ট নিয়ে পাকিস্তান ক্রিকেট দলের চিত্রনাট্য যেন রবীন্দ্রনাথের ছোট গল্প, শেষ হইয়াও হইল না শেষ! ইংল্যান্ড সফর সামনে রেখে প্রথমে ২৯ সদস্যের ক্যাম্পে ১০ জনই পজিটিভ হন। যার মধ্যে ছিলেন মোহাম্মদ হাফিজ। অভিজ্ঞ এই অলরাউন্ডার পরে ব্যক্তিগতভাবে পরীক্ষা করিয়ে নেগেটিভ হন। নাখোশ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তবু দ্বিতীয় দফায় তাকে পরীক্ষা করায় এবং ফের পজিটিভ হন তিনি! আজহার আলীর নেতৃত্বে ২০ সদস্যের পাকিস্তান দল এরই মধ্যে ইংল্যান্ডে পৌঁছে গেছে পাকিস্তান। রবিবার বিমানে ওঠার শেষ মুহূর্তে রেজাল্ট আসে হাফিজসহ আক্রান্ত ওই দশ ক্রিকেটারের ৬ জনই করোনামুক্ত! তবে এখনই ইংল্যান্ডে যেতে পারছেন না। কারণ নিয়ম অনুযায়ী টানা দ্বিতীয়বার নেগেটিভ আসার পরই মিলবে অনুমতি। আগস্টে স্বাগতিক ইংলিশদের সঙ্গে তিনটি করে টেস্ট ও টি২০ খেলবে পাকিরা। কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন দেখছনে সাদা পোশাকের অধিনায়ক আজহার আলী।

যে ১০ ক্রিকেটার পজিটিভ হয়েছিলেন পিসিবির দ্বিতীয় দফা টেস্টে তাদের মধ্যে ছয়জন নেগেটিভ হন। তারা হলেন- ফখরুজামান, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান ও ওয়াহাব রিয়াজ। তবে তাদের ২০ সদস্যের স্কোয়াডে যুক্ত করা হয়নি। আগামী সপ্তাহে আরও একবার টেস্ট করা হবে। সেখানে যদি নেগেটিভ হন তাহলে তাদের ইংল্যান্ড যাওয়ার অনুমতি দেয়া হবে। অন্যদিকে হায়দার আলী, হারিস রউফ, কাশিফ ভাট্টি ও ইমরান খান দ্বিতীয় দফা করোনা টেস্টেও পজিটিভ হয়েছেন। তাদের কঠোর কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। করোনা পজেটিভ নেগেটিভ খেলার মাঝে দলে যুক্ত করা হয়েছে পেসার মুসা খান ও অনুর্ধ-১৯ দলের অধিনায়ক রোহাইল নাজিরকে। ওদিকে ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন টেস্ট অধিনায়ক আজহার, ‘আমার মনে হয়, যদি আমাদের ব্যাটিং লাইনআপ ৩০০ বা এর বেশি রান তুলতে পারে, আমরা ইংল্যান্ডকে হারাতে পারব। গত কয়েক সফরে আমরা দারুণ প্রত্যাবর্তন করেছি এবং ভাল করেছি। এবারও সেই আশা রয়েছে।’ বোলিং আক্রমণ নিয়ে আশাবাদী অধিনায়ক, ‘আমার ধারণা আমাদের পেস ও স্পিন আক্রমণ ইংল্যান্ডের ভালই পরীক্ষা নেবে। শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ অথবা মোহাম্মদ হাসনাইনদের ইংল্যান্ডের মাটিতে ভাল করার সম্ভাবনা আছে। আমাদের বোলিংয়ের ভাল অভিজ্ঞতাও আছে। স্পিন শক্তিও বেশ ভাল।’ ইংল্যান্ড থেকে সিরিজ জিতে আশা অবশ্য সহজ নয়। ১৯৯৬ সালের ( ৩ টেস্ট, ২-০) পর আর কখনও সেটি করতে পারেনি পাকিস্তান।

২০ সদস্যের পাকিস্তান টেস্ট দল- আজহার আলী (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, মুসা খান, নাসিম শাহ, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহাইল খান, উসমান শিনওয়ারি ও ইয়াসির শাহ।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records