শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এখনও সিদ্ধান্তহীনতায় বেনচিচ

এখনও সিদ্ধান্তহীনতায় বেনচিচ

স্পোর্টস রিপোর্টার ॥ করোনাভাইরাসের তা-বে স্তব্ধ হয়ে পড়েছিল গোটা বিশ্বের ক্রীড়াঙ্গন। তবে কোভিড-১৯ নামের ভয়ঙ্কর এই ভাইরাস মোকাবেলা করে আবারও সরব হয়ে উঠছে খেলার দুনিয়া। ইতোমধ্যেই পুরোদমে মাঠে গড়িয়েছে ফুটবল। জার্মান বুন্দেসলিগার পর স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি’এ লীগ এবং ইংলিশ প্রিমিয়ার লীগও চলছে আবদ্ধ স্টেডিয়ামে। ২২ গজে ফেরার খুব কাছাকাছি ক্রিকেটও। করোনাভাইরাসের বাধা অতিক্রম করে টেনিসকেও কোর্টে ফেরানোর সব ধরনের প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ। সবকিছু সঠিকভাবে এগোলে আগস্টেই কোর্টে ফিরবে টেনিস। সে মাসেরই শেষ সপ্তাহে শুরু হবে ইউএস ওপেন।

তবে ইউএস ওপেনে খেলবেন কি না সে ব্যাপারে এখনও সঠিক সিদ্ধান্ত নিতে পারছেন না সুইজারল্যান্ডের তরুণ প্রতিভাবান টেনিস তারকা বেলিন্ডা বেনচিচ। এ প্রসঙ্গে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের অষ্টম স্থানে থাকা সুইস তারকা বলেন, ‘ইউএস ওপেনের ব্যাপারে আমার কি করা উচিত তা এখনও বিবেচনাধীন। তবে র‌্যাঙ্কিংয়ের নীচের সারির দিকে যাদের অবস্থান, যারা দীর্ঘদিন ধরে তেমন ভাল অর্থ উপার্জন করতে পারেনি তাদের জন্য এই টুর্নামেন্টে অংশগ্রহণ করাটা হবে খুব ভালদিক। এই টুর্নামেন্টে অংশগ্রহণ করার ব্যাপারে মানসিকভাবে পরিষ্কার করার বিষয়টিও গুরুত্বপূর্ণ। তবে আপনি হোটেলে ১৮ ঘণ্টা বন্দী অবস্থায় থেকে তারপর কোর্টে নেমে অবশ্যই সেরা পারফর্মেন্স উপহার দিতে পারবেন না।’

করোনাভাইরাসের প্রভাবে গোটা দুনিয়াজুড়ে আক্রান্ত রোগীর সংখ্যা ইতোমধ্যেই এক কোটির ঘরে পৌঁছেছে। সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। মৃত্যুর সংখ্যাও সর্বোচ্চ। এক লাখেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে এই দেশটিতে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা কিংবা টেক্সাসে আক্রান্তের সংখ্যা এখনও আগের তুলনায় বাড়ছে। যে কারণেই ইউএস ওপেনে অংশগ্রহণের ব্যাপারে এখনও সংশয় প্রকাশ করছেন টেনিসপ্রেমীদের অনেকে। তবে বেনচিচ যেন এখনও ঘোরের মধ্যে রয়েছেন। করোনাভাইরাসের এই সময়টাতে নিজের লক্ষ্যই যেন হারিয়ে ফেলেছেন তিনি। শুধু তাই নয়, এই সময়ে কেন আবার অনুশীলন করবেন সেই উত্তরও নাকি তার কাছে জানা নেই।

এ প্রসঙ্গে ২৩ বছরের এই সুইস তারকা বলেন, ‘সকল খারাপ খবর পাওয়ার পরও আমি ইতিবাচক থাকার চেষ্টা করেছি। কিন্তু প্রকৃতপক্ষে কোন লক্ষ্যই যেন নেই সেই আগের মতো এই অনুভূতিটা আমার কাছে মনে হলো অদ্ভুতরকমের। এই সময়ে অনুশীলন করারও চেষ্টা করেছিলাম কিন্তু কেন করব? সেই উত্তরটা যেন আমার জানা নেই।’ সুইজারল্যান্ডের এই টেনিস তারকা গত কয়েক মাস ধরেই স্লোভাকিয়ায় অবস্থান করছেন তার বয়ফ্রেন্ডের সঙ্গে। গত সপ্তাহে ব্রাটিস্লাভায় এক প্রদর্শনী টেনিস টুর্নামেন্টে অংশগ্রহণ করেন তিনি। শুধু তাই নয়, সেই প্রদর্শনী ম্যাচের শিরোপাও জেতেন এই সুইস টেনিসের প্রতিভাবান খেলোয়াড়। যেখানে ভিক্টোরিয়া কুজমোভাকে পরাজিত করেন বেলিন্ডা বেনচিচ। স্লোভাকিয়ার রাজধানী শহরে আরও একটি প্রদর্শনী টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন সুইস তারকা। তারপরই সুইজারল্যান্ডের উদ্দেশে স্লোভাকিয়া ত্যাগ করবেন বেনচিচ। নিজের দেশে গিয়ে আন্তঃক্লাবগুলোর কিছু কাজের সঙ্গে সময় কাটাবেন তিনি। ক্যারিয়ারে চারটি একক এবং দুটি দ্বৈতের শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন বেলিন্ডা বেনচিচ। ইউএস ওপেনের সেমিফাইনাল খেলাটাই তার এখন পর্যন্ত মেজর টুর্নামেন্টে সেরা পারফর্মেন্স। চলতি বছরের শুরুর দিকে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ চারে জায়গা করে নিয়েছিলেন বেনচিচ। যা তার ক্যারিয়ারের সেরা।

সিনিয়র ক্যারিয়ারে এখন পর্যন্ত তেমন কোন বড় শিরোপার দেখা না পেলেও জুনিয়ার ক্যারিয়ারে ঠিকই আলো ছড়িয়েছেন বেনচিচ। সেই সময়ে দুটি গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট জয়ের স্বাদ পান তিনি।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records